সরিষাবাড়ীতে জেলহত্যা দিবস পালিত

প্রথম পাতা » ছবি গ্যালারী » সরিষাবাড়ীতে জেলহত্যা দিবস পালিত
শুক্রবার, ৩ নভেম্বর ২০২৩



সরিষাবাড়ীতে জেলহত্যা দিবস পালিত

জামালপুর প্রতিনিধি : “তোমাদের রক্তঋণ আমাদের উত্তরাধিকার, রুখতে হবে ৭৫ এর খুনি চক্রের পেতাত্মা দালাল, বদর রাজাকার” এই শ্লোগানে জামালপুরে সরিষাবাড়ীতে ৩রা নভেম্বর জাতীয় চার নেতা’র প্রতি বিনম্র শ্রদ্ধায় জাতীয় জেলহত্যা দিবস পালিত হয়েছে।

শুক্রবার সকাল ১০টায় উপজেলা আওয়ামী লীগের আয়োজনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব ছানোয়ার হোসেন বাদশার ব্যক্তিগত কার্যালয়ে এ দিবসটি উদযাপন করা হয়। দিবসটি উদযাপন উপলক্ষে দলীয় পতাকা অর্ধনমিত রেখে জাতীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন করে জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন ও রুহের মাগফেরাত কামনা সহ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব ছানোয়ার হোসেন বাদশা এবং অনুষ্ঠানটি পরিচালনা করেন উপজেলা যুবলীগের সভাপতি একেএম আশরাফুল ইসলাম।

অনুষ্ঠানে এসময় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ মোঃ আব্দুল লতিফ, মোস্তাফিজুর রহমান শাহজাদা, আনিছুর রহমান এলিন, উপজেলা আওয়ামী লীগের সম্মানিত সদস্য ফজলুল হক, উপজেলা মহিলা লীগের সভাপতি জহুরা লতিফ, বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক আব্দুল আজিজ ও উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক কেএম সোহেল রানা প্রমুখ।

এছাড়াও উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ ও ঘাতক দালাল নির্মূল কমিটি সহ দলের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় জাতীয় চার নেতার স্মৃতি চারণ করতে গিয়ে বক্তারা বলেন, স্বাধীন বাংলাদেশের ইতিহাসে একটি কলঙ্কময় দিন হচ্ছে এই ৩রা নভেম্বর জাতীয় জেলহত্যা দিবস। ১৯৭৫ সালের এই দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দি অবস্থায় মুক্তিযুদ্ধ পরিচালনাকারী বাংলাদেশের প্রথম সরকারের অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম, প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদ, মন্ত্রিসভার সদস্য ক্যাপ্টেন এম মনসুর আলী এবং এএইচএম কামরুজ্জামানকে নির্মমভাবে হত্যা করা হয়।

বাংলাদেশ সময়: ২১:৪৪:২৯   ১০৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সংসদে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) সংশোধন আইন ২০২৪ উত্থাপন
অবৈধ কারেন্ট জালসহ নিষিদ্ধ অন্যান্য জাল ব্যবহার করতে দেয়া হবে না: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী
অভিবাসন সংক্রান্ত অপতথ্য রোধে বাংলাদেশ-ইতালি একসঙ্গে কাজ করবে : তথ্য প্রতিমন্ত্রী
আন্তর্জাতিক চাহিদার প্রয়োজনে বিশ্ববিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম প্রণয়নের আহ্বান রাষ্ট্রপতির
বিদ্যুৎ প্রতিমন্ত্রীর সাথে সুইডেনের রাষ্ট্রদূতের সাক্ষাৎ
শিগগিরই অপরাধ প্রতিরোধ ও প্রতিকার আইনের বিধিমালা জারি - সংসদীয় কমিটিকে ভূমি মন্ত্রণালয়
ডিজিটাল থেকে স্মার্ট বাংলাদেশ হওয়ার লক্ষ্যে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে - স্পীকার
নাটোরে গণহত্যা স্মরণে শহীদ সাগর দিবস উদযাপন
জনগণের কথা চিন্তা করে জনবান্ধব আইন তৈরি করতে হবে : আইনমন্ত্রী
দেশের সমৃদ্ধি নিশ্চিতকরণে সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : অর্থ প্রতিমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ