দায়িত্ব হস্তান্তর করলেন মেয়র আরিফ

প্রথম পাতা » ছবি গ্যালারী » দায়িত্ব হস্তান্তর করলেন মেয়র আরিফ
মঙ্গলবার, ৭ নভেম্বর ২০২৩



দায়িত্ব হস্তান্তর করলেন মেয়র আরিফ

টানা দুই মেয়াদ দায়িত্ব পালনের পর সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) মেয়রের দায়িত্ব হস্তান্তর করেছেন আরিফুল হক চৌধুরী। মঙ্গলবার (৭ নভেম্বর) বিকেল সাড়ে ৩টার দিকে নবনির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীর কাছে তিনি দায়িত্ব হস্তান্তর করেন।

পরে বিকেল ৪টার দিকে নগর ভবন প্রাঙ্গণে দায়িত্ব হস্তান্তর উপলক্ষ্যে আয়োজিত সুধী সমাবেশ যোগ দেন মেয়রদ্বয়, সিসিকের ৪২টি ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলররা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

তিনি বলেন, নতুন মেয়র কাজের মাধ্যমে তার ওপর অর্পিত দায়িত্ব পালন করে কৃতীত্বের ছাপ রাখবেন। আমি আশাবাদী নতুন মেয়র সিটি কর্পোরেশনের অতীত কাজের ভুল ত্রুটি থেকে শিক্ষা নিয়ে নতুন উদ্যমে জনগণের ও সিলেট সিটি কর্পোরেশনের উন্নয়নের জন্য কাজ করবেন।

নগরীর পানি নিষ্কাশনের সমস্যা সমাধানের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, সিলেট নগরীর অনেক উন্নয়নমূলক কাজ হয়েছে। তারপরও পানি নিষ্কাশন সমস্যাসহ আর কিছু ছোটখাটো সমস্যা রয়েছে। আপনারা দলমত নির্বিশেষে সবাই একত্রিত হয়ে এই পুণ্যভূমির জন্য কাজ করলে সিলেট নগরীর সকল সমস্যা সমাধান হয়ে যাবে এবং আমরা সিলেটকে আরও উন্নত ও একটা স্মার্ট সিটি হিসেবে গড়ে তুলতে পারবো।

বিদায়ী মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ধর্মীয় ও রাজনৈতিক সম্প্রীতির নগরী সিলেটের নগর প্রতিষ্ঠান সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়রের কাছে দায়িত্ব হস্তান্তর করতে পেরেছি। আমি কৃতজ্ঞ নগরবাসীর কাছে। নগরবাসীর কাছে আমি চির ঋণী থাকবো। আপনাদের ভালোবাসায় দুই মেয়াদ মেয়রের দায়িত্ব পালন করেছি। সিলেট সিটি কর্পোরেশনকে একটি জনবান্ধব নগর করতে নগরবাসীর সহযোহিতা পেয়েছি। সিলেট সিটি কর্পোরেশন টানা ৪ অর্থবছরে কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নে দেশসেরা হয়েছে। নগরের সড়ক প্রশস্থকরণে সিলেটের নাগরিকরা হাজার হাজার কোটি টাকার নিজস্ব ভূমি দান করে দেশের ইতিহাসে বিরল এক উদাহরণ সৃষ্টি করেছেন। বিদায়বেলা আমি ভূমিদাতাগণসহ সিলেটের উন্নয়নে যারা নানাভাবে সহযোগিতা করেছিলেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

নবনির্বাচিত মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, আমি কৃতজ্ঞতা জানাই বঙ্গবন্ধুকন্যা শেখ রেহানা, আওয়ামী লীগের জাতীয় ও স্থানীয় নেতৃবৃন্দ এবং যারা আমাকে গত নির্বাচনে মেয়র নির্বাচিত করেছেন। আওয়ামী লীগের দেশব্যাপী উন্নয়নের ধারাবাহিকতায় সিলেটকে একটি তিলোত্তমা নগরে রূপান্তরের প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

তিনি বলেন, সিলেটকে একটি আধুনিক, স্মার্ট সিটি হিসেবে রূপান্তরের রূপকল্প বাস্তবায়নে নগরবাসীর সহযোগিতা প্রয়োজন।

প্রসঙ্গত, গত ২১ জুন সিলেট সিটি কর্পোরেশনের পঞ্চম নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মো. আনোয়ারুজ্জামান চৌধুরী ১ লাখ ১৯ হাজার ৯৯১টি ভোট পেয়ে মেয়র নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির মো. নজরুল ইসলাম (বাবুল) পান ৫০ হাজার ৮৬২ ভোট। এই নির্বাচনে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও টানা দুইবারের মেয়র আরিফুল হক চৌধুরী দলীয় সিদ্ধান্তে অংশগ্রহণ করেননি।

বাংলাদেশ সময়: ২২:৪৫:০২   ৭২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


ভোটকেন্দ্রে অনিয়ম হলেও প্রমাণের অভাবে ব্যবস্থা নেওয়া যায় না
ওরাল ক্যান্সার সম্পর্কে নাগরিকদের সচেতন হতে হবে: মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী
ভক্তদেরকে নৈতিক গুণাবলিসম্পন্ন দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে- সহকারী বিশপের অভিষেক অনুষ্ঠানে ধর্মমন্ত্রী
৭ লাখ টাকার জালনোটসহ কারবারি গ্রেপ্তার
পাকিস্তানে বাস দুর্ঘটনায় ২০ জন নিহত : পুলিশ
গাজায় নিহত সাংবাদিকের সংখ্যা বেড়ে ১৪১
রাঙ্গামাটির বাঘাইছড়িতে পাহাড় ধ্বসে বন্ধ সড়ক যোগাযোগ
কষ্টিপাথরের ব্যবসাকে কেন্দ্র করে অপহরণ, গ্রেপ্তার ৭
স্বজনদের প্রার্থী হওয়ার বিষয়টি ব্যাখ্যা করলেন ওবায়দুল কাদের
গাজীপুরে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষে চালকসহ ৪ জন আহত, ৭ বগি লাইনচ্যুত

News 2 Narayanganj News Archive

আর্কাইভ