দেশের বিভিন্ন স্থানে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত

প্রথম পাতা » ছবি গ্যালারী » দেশের বিভিন্ন স্থানে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত
শনিবার, ৯ ডিসেম্বর ২০২৩



দেশের বিভিন্ন স্থানে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত

উন্নয়ন শান্তি ও নিরাপত্তার লক্ষ্যে দুর্নীতির বিরুদ্ধে আমরা ঐক্যবদ্ধ’ এই প্রতিপাদ্য নিয়ে আজ দেশের বিভিন্ন স্থানে আন্তর্জাতিক দূর্নীতি বিরোধী দিবস-২০২৩ পালিত হচ্ছে।
বাংলাদেশ সংবাদ সংস্থার(বাসস) সংবাদদাতাদের পাঠানো খবরে জানা যায়-
নওগাঁ: ফেস্টুন উড়ানো, মানববন্ধন ও আলোচনা সভার মধ্যে দিয়ে জেলায় দিবসটি পালিত হয়েছে। দুর্নীতি দমন কমিশন আয়েজিত কর্মসূচির মধ্যে সকাল ৮টায় দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়ের সামনে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে কর্মসূচি শুরু হয়। সকাল ৯টায় জেলা প্রশাসকের কার্যালয়ে সামনে প্রধান সড়কে আয়োজিত মানব বন্ধনে সরকারি-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী, সাংবাদিক, শিক্ষক-শিক্ষার্থী, দূর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যবৃন্দসহ বিভিন্ন শ্রেণি-পেশার বিশিষ্ট ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন। সকাল ১০টা থেকে জেলা প্রশাসকের সন্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন দূর্নীতি দমন কমিশন সমন্বিত নওগাঁ জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ মাহমুদুর রহমান। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক মো. গোলাম মওলা।
রাঙ্গামাটি: সকাল ১০টায় জেলা দুর্নীতি দমন কমিশন ও জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে ছিলেন রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান।
দুর্নীতি দমন কমিশন রাঙ্গামাটি সমম্বিত কার্যালয়ের উপ-পরিচালক জাহিদ কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন- সাবেক এমপি ফিরোজা বেগম চিনু, অতিরিক্ত পুলিশ সুপার মারুফ আহমেদ, পৌরসভা মেয়র আকবর হোসেন চৌধুরী, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম,সনাক রাঙ্গামাটির সভাপতি বাঞ্চিতা চাকমা,দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ওমর ফারুক, দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রমুখ।দিবসটি উপলক্ষে সকাল সাড়ে ৮টায় জাতীয় সঙ্গীত পরিবেশন, জাতীয় পতাকা ও দুদক পতাকা উত্তোলন, বেলুন ও ফেস্টুন উড়ানোর পর সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে দুর্নীতি প্রতিরোধ ও দমন শীর্ষক মানববন্ধন অনুষ্ঠিত হয়।
জয়পুরহাট: জেলা প্রশাসনের সার্বিক ব্যবস্থাপনায় জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি সদর উপজেলা পরিষদ মিলনায়তনে সকাল সাড় ৯টায় জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। জাতীয় রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদের শিল্পীরা জাতীয় সংগীত পরিবেশন করেন সেখানে ফেস্টুন বেলুন উড়িয়ে কর্মসূচির উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা) মো. সবুর আলী। সরকারি ও রাষ্ট্রায়ত্ব সংস্থার প্রতিনিধি, জেলা পর্যায়ের বিভিন্ন বিভাগের কর্মকর্তা-কর্মচারী, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য, বিএনসিসি, স্কাউট, রোভার স্কাউট, গার্লস গাইড এবং এনজিও প্রতিনিধিরা কর্মসূচীতে অংশ নেন। এরপর এক আলোচনা সভায় সভাপতিত্ব করেন- জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মো. আফজাল হোসেন। জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক শাহাদুল ইসলাম সাজুর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম সোলায়মান আলী, দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা নওগাঁর সহকারী পরিচালক তানভীর, জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ন কবীর প্রমুখ। জেলা তথ্য অফিস স্থানীয় শহিদ ডা. আবুল কাশেম ময়দানে দুর্নীতি বিরোধী তথ্যচিত্র প্রদর্শনের ব্যবস্থা করে।
টুঙ্গিপাড়া(গোপালগঞ্জ): সকাল ৯টায় জেলাপ্রশাসকের কার্যালয়ের সামনে সু-শাসন চত্ত্বরে জাতীয় ও দুর্নীতি দমন কমিশনের পতাকা উত্তোলন করা হয়। এসময় বেলুন উড়িয়ে দিবসটি উদ্বোধন করেন জেলাপ্রশাসক কাজী মাহবুবুল আলম। পরে সেখান থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। জেলা শহরের বিভিন্ন সড়ক ঘুরে একই স্থানে গিয়ে শোভাযাত্রাটি শেষ হয়। পরে বঙ্গবন্ধু সড়কের উপর দাঁড়িয়ে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এরপর জেলাপ্রশাসকের কার্যালয়ের হলরুমে জেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক বিজন কুমার রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলাপ্রশাসক কাজী মাহবুবুল আলম।
নাটোর: সকাল ৯টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন- জেলা প্রশাসক আবু নাছের ভুঁঞা। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন দুর্নীতি দমন কমিশন, রাজশাহী সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক খাইরুল বাশার। বক্তব্য রাখেন- স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ওলিউল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাছুদুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মো. শরিফুল ইসলাম, নাটোর সদর উপজেলা নির্বাহী অফিসার সারমিনা সাত্তার এবং জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যক্ষ আব্দুর রাজ্জাক। আলোচনা সভার আগে কালেক্টরেট ভবন চত্বরে জাতীয় ও দুর্নীতি বিরোধী পতাকা উত্তোলন করা হয়। শিক্ষার্থী, বিএনসিসি, রোভার সদস্যসহ বিভিন্ন পেশাজীবীদের অংশগ্রহণে শোভাযাত্রা বের করা হয়। জেলা প্রশাসন এবং জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি যৌথভাবে দিবসটি উদযাপন করে।
বগুড়া: জেলায় শোভাযাত্রা, মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসনের চত্তর থেকে এক শোভাযাত্রা বের হয়ে শহর প্রদক্ষিণ করে। দুর্নীতি দমন কমিশন বগুড়া জেলা কার্যালয়, ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় মানবন্ধন অনুষ্ঠিত হয়। পরে জেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় দুর্নীতি দমন কমিশন জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন- বগুড়া জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম। বক্তব্য রাখেন- জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মোহাম্মদ আব্দুর রহিম।
বাগেরহাট: জেলায় সকালে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে জাতীয় ও দুদকের পতাকা উত্তোলন এবং জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে দিবসটি উদযাপনের কার্যক্রম শুরু হয়। প্রধান অতিথি হিসেবে শান্তির প্রতিক পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন জেলা প্রশাসক মোহা. খালিদ হোসেন। পরে জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি জেলা প্রশাসকের কার্যালয় সংলগ্ন খুলনা-বাগেরহাট মহাসড়কে এসে মানববন্ধনে মিলিত হয়। মানববন্ধন শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও দুদকের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য দেন, বাগেরহাটের জেলা প্রশাসক মোহা. খালিদ হোসেন, পুলিশ সুপার আবুল হাসনাত খান, অতিরিক্ত জেলা প্রশাসক হাফিজ আল আসাদ, দুদকের উপ-পরিচালক শাহরিয়ার জামিল, জেলা পরিষদের প্রধান নির্বাহী ঝুমুর বালা, বাগেরহাট জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক অসীম কুমার সমাদ্দার প্রমুখ।
খাগড়াছড়ি: সকালে খাগড়াছড়ি টাউন হল প্রাঙ্গণে জেলা প্রশাসক, দুর্নীতি দমন কমিশন, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি, সচেতন নাগরিক কমিটি’র আয়োজনে জাতীয় সংঙ্গীত পরিবেশনের মাধ্যমে পতাকা উত্তলন, বেলুন উড়িয়ে দিবসটি উদযাপন করা হয়েছে। আদালত সড়কে হয় মানববন্ধন। পরে টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সুদর্শন দত্ত’র সভাপতিত্বে বক্তব্য রাখেন- খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান,জেলা পুলিশ সুপার মুক্তাধর, পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী, সদর উপজেলা চেয়ারম্যান মো. শানে আলম, রাঙ্গামাটি দুদকের সহকারী পরিচালক আহম্মদ ফরহাদ হোসেন, খাগড়াছড়ি প্রেসক্লাব সভাপতি জীতেন বড়ুযা।
অনুষ্ঠানে জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক জসীমউদ্দিন মজুমদার উপস্থাপনায় জেলার সরকারি বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ, সুশীল সমাজের ব্যক্তিবর্গ, শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮:০৬:১৯   ৩৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
স্বাস্থ্য খাত নিয়ে প্রধানমন্ত্রীর প্রত্যাশা পূরণ হবে : স্বাস্থ্যমন্ত্রী
বিলুপ্ত ও পরিত্যক্ত জলাশয় সংস্কার করতে হবে: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী
পেশাদারিত্ব ও দায়িত্বশীল ভূমিকা রেখে দেশের উন্নয়নকে ত্বরান্বিত করার জন্য জেলা প্রশাসকদের প্রতি ধর্মমন্ত্রীর আহ্বান
রাষ্ট্রপতির ভাষণ প্রধানমন্ত্রীর শেখ হাসিনা সরকারের এক উন্নয়ন কাব্য : শিক্ষামন্ত্রী
রোহিঙ্গাদের মর্যাদাপূর্ণ প্রত্যাবর্তন নিশ্চিতের গুরুত্ব পুনর্ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী
চলচ্চিত্র নির্মাণে সরকারি অনুদানে আরও স্বচ্ছতা ও পেশাদারিত্ব নিশ্চিত করা হবে : আরাফাত
পাটখাতের উন্নয়নে আমূল পরিবর্তনের উদ্যোগ গ্রহণ করা হবে - বস্ত্র ও পাট মন্ত্রী
অর্ধেকের বেশি নারীর হয় বাল্য বিয়ে: মহিলা ও শিশু প্রতিমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ