‘হিট করে কিছু বলতে চাই না’, যুক্তরাষ্ট্রের মন্তব্যের জবাবে কাদের

প্রথম পাতা » ছবি গ্যালারী » ‘হিট করে কিছু বলতে চাই না’, যুক্তরাষ্ট্রের মন্তব্যের জবাবে কাদের
মঙ্গলবার, ৯ জানুয়ারী ২০২৪



‘হিট করে কিছু বলতে চাই না’, যুক্তরাষ্ট্রের মন্তব্যের জবাবে কাদের

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন দেখতে আসা বিশ্বের বিভিন্ন দেশের সাংবাদিক ও পর্যবেক্ষকরা নির্বাচন শান্তিপূর্ণ, অবাধ ও সুষ্ঠু হয়েছে বলে প্রতিক্রিয়া জানিয়েছেন। তাদের মধ্যে যুক্তরাষ্ট্রের পর্যবেক্ষকও আছেন।

তবে একদিন পর নিজেদের অফিসিয়াল প্রতিক্রিয়ায় যুক্তরাষ্ট্র বলেছে, নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়নি। একই সুরে কথা বলেছে যুক্তরাজ্যও। দেশ দুটির এমন মন্তব্যের প্রতিক্রিয়া জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (৯ জানুয়ারি) বিকেলে রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে দলটির বিভিন্ন পর্যায়ের নেতাদের এক যৌথসভা অনুষ্ঠিত হয়। সেখানে নির্বাচন, ফলাফল, ভবিষ্যৎ করণীয় নিয়ে কথা বলেন ওবায়দুল কাদের।

যৌথ সভার পর সাংবাদিকদের ব্রিফ করেন কাদের। সেখানে তার কাছে নির্বাচন নিয়ে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের মন্তব্যের ব্যাপারে জানতে চাওয়া হয়।

জবাবে ওবায়দুল কাদের বলেন, আমি এখানে হিট (আঘাত) করে কোনো মন্তব্য করতে চাই না। আমেরিকা, কমনওয়েলথ, ওআইসিসহ বিভিন্ন দেশের প্রতিনিধিরা নির্বাচন পর্যবেক্ষণে ছিলেন। যারা ভিন্ন বক্তব্য দিচ্ছে তাদের দেশের পর্যবেক্ষকরা এসে নির্বাচন পর্যবেক্ষণ করে পজিটিভ (ইতিবাচক) মন্তব্য করেছেন। আমার মনে হয় তার ভিত্তিতে তারা সেটি অনুধাবন করবেন।

তিনি বলেন, আমাদের মূল কাজ হবে ইশতেহারে দেওয়া অঙ্গীকারগুলো বাস্তবায়নে যথাযথ পদক্ষেপ নেওয়া। উন্নত, সমৃদ্ধ, স্মার্ট বাংলাদেশ গঠনের অঙ্গীকার বাস্তবায়ন করা।

এর আগে যৌথ সভায় নেতাকর্মীদের উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আপনাদের ঠান্ডা মাথায় চলতে হবে। কোথাও সহিংসতা-সংঘাতে জড়ানো যাবে না। ২০২৪ সালে নতুন বাংলাদেশের যাত্রা শুরু হয়েছে, শেখ হাসিনার নেতৃত্বে দেশকে অনেক দূর এগিয়ে নিতে চাই।

যৌথসভায় অন্যদের মধ্যে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক ও মোস্তফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ, মাহবুবউল আলম হানিফ ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২৩:৩০:০৫   ৬৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


গিয়াসউদ্দিন ইসলামিক মডেল কলেজে ৩য় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা অনুষ্ঠিত
মানুষের প্রতি শেখ হাসিনার মত আন্তরিকতা ও ভালোবাসা বিরল : নাছিম
ফিলিস্তিনের সব অঞ্চলে শান্তিরক্ষী মোতায়েনের আহ্বান আরব লীগের
ভূমিসেবা ডিজিটালাইজেশন কার্যক্রম বাংলাদেশের এক অসাধারণ অর্জন : প্রণয় ভার্মা
বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার
আগামী অর্থবছরের জন্য ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার এডিপি অনুমোদন
বিরূপ প্রভাব মোকাবেলায় সরকার নবায়নযোগ্য জ্বালানিতে গুরুত্ব দিচ্ছে : অর্থ প্রতিমন্ত্রী
পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে স্পেনের রাষ্ট্রদূতের সাক্ষাৎ
শিক্ষকদের পেশাগত দক্ষতা বাড়াতে প্রশিক্ষণ বাড়ানোর সুপারিশ
কুরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু: প্রাণিসম্পদমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ