অবশেষে শপথ নিলেন ঢাকা-৪ আসনের এমপি আওলাদ হোসেন

প্রথম পাতা » ছবি গ্যালারী » অবশেষে শপথ নিলেন ঢাকা-৪ আসনের এমপি আওলাদ হোসেন
বুধবার, ১০ জানুয়ারী ২০২৪



অবশেষে শপথ নিলেন ঢাকা-৪ আসনের এমপি আওলাদ হোসেন

অবশেষে শপথ নিয়েছেন নির্বাচনে ঢাকা-৪ আসন থেকে বিজয়ী স্বতন্ত্র প্রার্থী আওলাদ হোসেন। বুধবার (১০ জানুয়ারি) বিকেলে শেরেবাংলা নগরের সংসদ ভবনে শপথ নেন তিনি। তাকে শপথবাক্য পাঠ করিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

মঙ্গলবার (৯ জানুয়ারি) ঢাকা-৪ আসনের পরাজিত আওয়ামী লীগের প্রার্থী সানজিদা খানমের করা এক আবেদনের পরিপ্রেক্ষিতে আওলাদের শপথ বাক্য স্থগিত রাখার আদেশ দেন হাইকোর্ট বিভাগ। এই আদেশের বিপক্ষে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের চেম্বার জজের কাছে আপিল করেন আওলাদ হোসেন। পরে হাইকোর্টের আদেশ বাতিল করে তাকে শপথ পড়ানোর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন চেম্বার জজ। এরপর তার গেজেট প্রকাশ করা হয় এবং তাকে শপথবাক্য পাঠ করান স্পিকার।

এর আগে, মঙ্গলবার ১৮টি ভোটকেন্দ্রে ভোট কারচুপিসহ নানা অনিয়মের অভিযোগের কারণে ঢাকা-৪ আসনের নির্বাচনী ফলের কোনো গেজেট প্রজ্ঞাপন জারি না করতে ইসিকে নির্দেশ দেন হাইকোর্ট। এই রায়ের বিপক্ষে আজ (বুধবার) আপিল করেন ড. আওলাদ হোসেন। শুনানি শেষে তাকে অবিলম্বে শপথ করানোর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের চেম্বার জজ বিচারপতি এম ইনায়েতুর রহিম।

আদেশে সংসদ সচিবকে অবিলম্বে ৭ জানুয়ারির নির্বাচনে নির্বাচিত ঘোষণা করা স্বতন্ত্র প্রার্থী মো. আওলাদ হোসেনের শপথ গ্রহণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়। এরপর বিকেলে তাকে আলাদাভাবে শপথ পড়ান স্পিকার ড. শিরীন শারমীন চৌধুরী।

এর আগে, আজ (বুধবার) বেলা ১১টায় সংসদ ভবনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিজয়ী ৬১ জন সংসদ সদস্যকে শপথ পড়ান জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী।

এ ব্যাপারে আওলাদ হোসেন জানান, জনগণের ভোটে আমি নির্বাচিত হয়েছি। সুপ্রিম কোর্ট আমার পক্ষে রায় দিয়েছেন এবং সেই আদেশের পরিপ্রেক্ষিতে স্পিকার আমাকে শপথ পড়িয়েছেন। তিনি জানান, ইতোমধ্যে আমার গেজেট প্রজ্ঞাপন জারি করেছে ইসি।

এক আবেদনের পরিপ্রেক্ষিতে, প্রধান নির্বাচন কমিশনারকে ১০ দিনের মধ্যে ঢাকা-৪ আসনের নির্বাচনে অনিয়মের অভিযোগ তদন্ত ও নিষ্পত্তি করার জন্য একটি কমিটি গঠনের নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। ওই আসনের আওয়ামী লীগের প্রার্থী সানজিদা খানমের করা আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্টের বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি মো. বশির উল্লাহর হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

বাংলাদেশ সময়: ১৭:৫৫:২৩   ৮৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


গিয়াসউদ্দিন ইসলামিক মডেল কলেজে ৩য় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা অনুষ্ঠিত
মানুষের প্রতি শেখ হাসিনার মত আন্তরিকতা ও ভালোবাসা বিরল : নাছিম
ফিলিস্তিনের সব অঞ্চলে শান্তিরক্ষী মোতায়েনের আহ্বান আরব লীগের
ভূমিসেবা ডিজিটালাইজেশন কার্যক্রম বাংলাদেশের এক অসাধারণ অর্জন : প্রণয় ভার্মা
বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার
আগামী অর্থবছরের জন্য ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার এডিপি অনুমোদন
বিরূপ প্রভাব মোকাবেলায় সরকার নবায়নযোগ্য জ্বালানিতে গুরুত্ব দিচ্ছে : অর্থ প্রতিমন্ত্রী
পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে স্পেনের রাষ্ট্রদূতের সাক্ষাৎ
শিক্ষকদের পেশাগত দক্ষতা বাড়াতে প্রশিক্ষণ বাড়ানোর সুপারিশ
কুরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু: প্রাণিসম্পদমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ