ঐতিহ্যবাহী ঘোড় দৌড় প্রতিযোগিতা গ্রামীণ বাংলার আবহমান সংস্কৃতি লালন করে - স্পীকার

প্রথম পাতা » ছবি গ্যালারী » ঐতিহ্যবাহী ঘোড় দৌড় প্রতিযোগিতা গ্রামীণ বাংলার আবহমান সংস্কৃতি লালন করে - স্পীকার
শনিবার, ২০ জানুয়ারী ২০২৪



ঐতিহ্যবাহী ঘোড় দৌড় প্রতিযোগিতা গ্রামীণ বাংলার আবহমান সংস্কৃতি লালন করে - স্পীকার

পীরগঞ্জ , ২০ জানুয়ারি, ২০২৪ : বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, গ্রাম বাংলার আনাচে-কানাচে ছড়ানো ছিটানো খেলাধুলা সাংস্কৃতিক বিকাশ ত্বরান্বিত করে। তিনি বলেন, ঐতিহ্যবাহী ঘোড় দৌড় প্রতিযোগিতা গ্রামীণ বাংলার আবহমান সংস্কৃতি লালন করে।

তিনি আজ পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীমের সঞ্চালনায় পীরগঞ্জ উপজেলার ৭নং আলমপুর ইউনিয়ন পরিষদ ও বাংলাদেশ আওয়ামী লীগ ৭নং আলমপীর ইউনিয়ন শাখা কর্তৃক আয়োজিত ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে শহীদ ডা. আকবার আলী স্মরণে অনুষ্ঠিত ঘোড় দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এসব কথা বলেন।

স্পীকার বলেন, প্রতিটি ইউনিয়নে প্রাথমিক পর্যায়ে ৪০০টি করে কম্বল বিতরণ করা হবে। ১৮০ টি করে কম্বল মা-বোনদের জন্য পৃথকভাবে বিতরণ করা হবে। মা-বোনেরা আমাকে খুব ভালোবাসেন। তিনি বলেন, মায়েদের একটি কম্বল দেয়া হলে তারা বিভিন্নভাবে ব্যবহার করতে পারবেন।

এসময় স্পীকার ৩নং বড়দরগাহ ইউনিয়ন, ৯নং পীরগঞ্জ ইউনিয়ন, ভেন্ডাবাড়ি ইউনিয়ন পরিষদে মা-বোনদের অগ্রাধিকারের ভিত্তিতে কম্বল বিতরণ করেন।

স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, বিভিন্ন ধরণের ক্রীড়া প্রতিযোগিতা আয়োজন ও অংশগ্রহণের মধ্য দিয়ে আমাদের মেধা ও মনন বিকশিত হয়। তরুণ প্রজন্মের ব্যক্তিত্ব গঠনে এসব খেলাধুলা নি:সন্দেহে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

তিনি বলেন, প্রয়োজনীয় রাস্তাঘাট, স্কুল-কলেজ, মসজিদ, মন্দির ও কবরস্থানের সংস্কার কাজ চলমান থাকবে। এলাকার চেয়ারম্যান, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের মাধ্যমে এসব বিষয় তালিকাভুক্ত করবেন।

এসময় স্পীকার হযরত শাহ ইসমাইল গাজী (র:) ওয়াকফ এস্টেট পীরগঞ্জের ঐতিহ্যবাহী বড়দরগাহ মাজার শরীফ জিয়ারত করেন ও মাজারে কর্তব্যরত খাদেম এর কাছ থেকে সার্বিক অবস্থা সম্পর্কে জিজ্ঞাসা করেন।

এ অনুষ্ঠানে রংপুর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক, বিভিন্ন ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ নেতাকর্মীবৃন্দ, চেয়ারম্যান, সাংবাদিকবৃন্দ এবং বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১:৫২:৪৯   ৫৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


প্রাথমিকের শূন্য পদে নিয়োগে পদক্ষেপ নিতে বলল সংসদীয় কমিটি
বিদ্যুৎ প্রকল্পের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ সংসদীয় কমিটির
কিশোর গ্যাং দমনে কঠোর হতে বলল সংসদীয় কমিটি
নাইজেরিয়ায় স্থলমাইন বিস্ফোরণে জিহাদি বিরোধী ১১ মিলিশিয়া যোদ্ধা নিহত
শেরপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত
পরবর্তী সার্ভে ও সেটেলম্যান্ট অপারেশনে দিনাজপুর জোনকে অগ্রাধিকার দেওয়া হবে : ভূমিমন্ত্রী
রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করা হবে না: স্বাস্থ্যমন্ত্রী
শেখ জামালের ৭১তম জন্মদিনে শেখ তাপসের শ্রদ্ধা
বঙ্গবন্ধু অ্যাওয়ার্ড ফর ওয়াইল্ডলাইফ কনজারভেশন প্রদানের জন্য ৫ ব্যক্তি ও ২ প্রতিষ্ঠান নির্বাচিত
শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে - স্পীকার

News 2 Narayanganj News Archive

আর্কাইভ