সরিষাবাড়ীতে মাদক সেবীদের হাত থেকে রেহাই পাচ্ছে না ব্রিজ

প্রথম পাতা » ছবি গ্যালারী » সরিষাবাড়ীতে মাদক সেবীদের হাত থেকে রেহাই পাচ্ছে না ব্রিজ
সোমবার, ২৯ জানুয়ারী ২০২৪



সরিষাবাড়ীতে মাদক সেবীদের হাত থেকে রেহাই পাচ্ছে না ব্রিজ

জামালপুর প্রতিনিধি : জামালপুরের সরিষাবাড়ীতে মাদকসেবীদের সংরক্ষিত চেনা স্থান হয়ে উঠেছে পৌরসভার ঝালুপাড়া ব্রিজপার এলাকা।
স্থানীয় সূত্রে জানা গেছে, প্রতিদিন সন্ধ্যা পর এখানে জমে উঠে মাদকের আসর। গভীর রাত পর্যন্ত চলে মাদক সেবনের আড্ডা। চলে বেচাকেনা। অর্থের অভাবে মাদক সেবীরা ব্রিজের রেলিং পর্যন্ত ভেঙে রড কেটে নিয়ে বিক্রি করে মাদক সেবন করছে। এমন অভিযোগের ভিত্তিতে সোমবার (২৯ জানুয়ারি) দুপুরে গিয়ে দেখা যায়, পৌরসভার ঝালুপাড়া ব্রিজের পশ্চিম পাশের ডান দিকের রেলিংয়ের কিছু অংশ ভেঙে রড বের করে কেটে নিয়ে গেছে মাদক সেবীরা। এতে অসুরক্ষিত হয়ে পড়েছে ব্রিজটি এবং যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের একটি দুর্ঘটনা। তাই এলাকাবাসী মনে করছেন ব্রিজটি সুরক্ষিত রাখার পাশাপাশি এলাকা থেকে মাদক মুক্ত করা আবশ্যক। তা না হলে মাদকের ছোঁয়ায় ধ্বংস হয়ে যেতে পারে এ এলাকার যুবসমাজ।

ঝালুপাড়া হেলিপ্যাড এলাকার বাসিন্দা সাইদুর রহমান জানান, ঝাড়ুপাড়া ব্রিজপাড় এখন মাদক সেবীদের অভরাজ্য। এখানে সন্ধ্যার পর হতেই মাদক সেবীদের আনাগোনা শুরু হয় এবং গভীর রাত পর্যন্ত চলে মাদক সেবন এবং হয় বেচাকেনা। এছাড়াও এলাকায় দিন দিন বেড়ে যাচ্ছে চুরি সহ ছিনতাই এর ঘটনা। বিষয়টি স্থানীয় প্রশাসন জেনেও অন্ধের মত ভান করে আছে। কেন সেটা আমরা জানি না। তবে আমাদের এলাকা মাদকমুক্ত হোক এটাই আমাদের প্রত্যাশা।

ব্রিজের পশ্চিম পারে চর সরিষাবাড়ী এলাকার সুজন মিয়া জানান, আমরা সাতপোয়া ইউনিয়নের চর সরিষাবাড়ী চরাঞ্চলের মানুষ। আমরা এলাকাবাসী এই ব্রিজ দিয়ে দিনরাত বিভিন্ন প্রয়োজনে চলাচল করি। কিন্তু এখন আর ব্রিজ দিয়ে নিরাপদে চলাচল করতে পারছি না। ব্রিজটি এখন মাদক সেবীদের দখলে চলে গেছে। হয়ে উঠেছে আড্ডাখানা। বিশেষ করে সন্ধ্যার পর আমরা এলাকাবাসী এই ব্রিজ দিয়ে যেতে এখন সংশয়ে থাকি।

আসিফ নামে এক শিক্ষার্থী বলেন, ব্রিজের পশ্চিম পাশেই আমাদের বিদ্যালয়। আমরা দীর্ঘদিন যাবত দেখতে পাচ্ছি সন্ধ্যার পর হতেই এখানে মাদক সেবীদের আড্ডা শুরু করে। এতে আমাদের যাতায়াতের সমস্যা হয়। তবুও আমরা কেউ কিছু বলতে পারিনা। ভয় লাগে যদি তারা আমাদের কোন ক্ষতি করে ফেলে। প্রশাসনের কাছে আমাদের দাবি অবিলম্বে এই এলাকাটি মাদকমুক্ত করা হোক। আমরা ছাত্রসমাজ মাদকের স্পর্শ থেকে বাঁচতে চাই, দূরে থাকতে চাই। পাশাপাশি আমরা নিরাপদ ও সুস্থ সমাজ গড়তে চাই।

এ ব্যাপারে উপজেলা এলজিইডি কর্মকর্তা মোঃ জাহিদুল ইসলাম বলেন, যদি ব্রিজের রেলিং ভেঙে রড কেটে নিয়ে যেয়ে থাকে। তাহলে তদন্ত করে মেরামতের ব্যবস্থা করা হবে।

এবিষয়ে সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মুশফিকুর রহমান বলেন, মাদক সেবন ,আড্ডা ও কেনাবেচার কোন সুযোগ নেই। বিষয়টি আমার জানা ছিল না। আমি আজ হতেই ব্যবস্থা নিচ্ছি। মাদকের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ১৫:৫১:২৩   ১১৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন : পররাষ্ট্রমন্ত্রী
প্রাথমিকের শূন্য পদে নিয়োগে পদক্ষেপ নিতে বলল সংসদীয় কমিটি
বিদ্যুৎ প্রকল্পের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ সংসদীয় কমিটির
কিশোর গ্যাং দমনে কঠোর হতে বলল সংসদীয় কমিটি
নাইজেরিয়ায় স্থলমাইন বিস্ফোরণে জিহাদি বিরোধী ১১ মিলিশিয়া যোদ্ধা নিহত
শেরপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত
পরবর্তী সার্ভে ও সেটেলম্যান্ট অপারেশনে দিনাজপুর জোনকে অগ্রাধিকার দেওয়া হবে : ভূমিমন্ত্রী
রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করা হবে না: স্বাস্থ্যমন্ত্রী
শেখ জামালের ৭১তম জন্মদিনে শেখ তাপসের শ্রদ্ধা
বঙ্গবন্ধু অ্যাওয়ার্ড ফর ওয়াইল্ডলাইফ কনজারভেশন প্রদানের জন্য ৫ ব্যক্তি ও ২ প্রতিষ্ঠান নির্বাচিত

News 2 Narayanganj News Archive

আর্কাইভ