বিআইডব্লিউটিএ’র গুদামে আগুন ৫ ঘন্টায়ও নেভেনি

প্রথম পাতা » ছবি গ্যালারী » বিআইডব্লিউটিএ’র গুদামে আগুন ৫ ঘন্টায়ও নেভেনি
শনিবার, ৩ ফেব্রুয়ারী ২০২৪



বিআইডব্লিউটিএ’র গুদামে আগুন ৫ ঘন্টায়ও নেভেনি

পাঁচ ঘন্টায়ও নেভেনি নারায়ণগঞ্জ নগরীর বরফকল এলাকায় বিআইডব্লিউটিএ’র গুদামে লাগা আগুন। আগুন নেভাতে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের আটটি ইউনিট কাজ করছে বলে জানান উপসহকারী পরিচালক ফখরউদ্দিন আহমেদ।

‘প্ল্যাস্টিক, রাবারের মতো জিনিসপত্র থাকায় আগুন নেভাতে সময় লাগছে। তবে আগুন যাতে আশেপাশে ছড়িয়ে না পড়ে সেজন্য কাজ করছে ফায়ার সার্ভিস’, বলেন তিনি।

প্রত্যক্ষদর্শী ও বিআইডব্লিউটিএ’র কর্মকর্তাদের ভাষ্যমতে, দুপুর পৌনে একটার দিকে গুদামের দক্ষিণ পাশে স্তুপাকারে রাখা পরিত্যক্ত পাইপে আগুন লাগে। এই পাইপগুলো মূলত ড্রেজিং এর কাজে জাহাজে ব্যবহার করা হয়ে থাকে। শুরুতে গুদামের ভেতরে থাকা লোকজন আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসে খবর দেন।

দুপুর ১টা ১৮ মিনিটে সংবাদ পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভাতে কাজ শুরু করে বলে জানান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক (ঢাকা) আনোয়ারুল হক।

তিনি বলেন, ‘ওয়েস্টিজ পাইপগুলো স্তুপাকারে এখানে রাখা ছিল। আমরা চারদিক থেকে ঘিরে রেখেছি যাতে আগুন ছড়িয়ে পড়তে না পারে। আগুন ছড়িয়ে পড়ার সম্ভবনাও নাই। আমরা দ্রুত আগুন পুরোপুরি নিয়ন্ত্রণ করতে চেষ্টা করছি। যেহেতু এখানে রাবার ও প্ল্যাস্টিক তাই আগুন নেভাতে সময় লাগছে।’

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমরা আগুন নেভাতে ফোমের ব্যবহার করেছিলাম কিন্তু খোলা জায়গা হওয়াতে তা কাজে আসেনি। তাই পানি ছিটিয়ে আগুন নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করছি।’

আগুনের সূত্রপাত সম্পর্কে এখনও নিশ্চিত হওয়া যায়নি জানিয়ে ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা বলেন, এ ব্যাপারে বিস্তারিত তদন্ত সাপেক্ষে বলা যাবে।

তবে এই ঘটনায় হতাহতের কোন খবর পাওয়া যায়নি বরে জানান তিনি।

বিআইডব্লিউটিএ’র সদস্য (অর্থ) কমান্ডার মো. রফিউল হাসাইন বলেন, ‘আমাদের কিছু ওয়েস্টিজ মালামাল স্তুপাকারে রাখা ছিল। সেখানেই আগুন লাগে। আমরা ফায়ার সার্ভিসকে ধন্যবাদ জানাই যে তারা আগুন ছড়িয়ে পড়া থেকে নিয়ন্ত্রণে রেখেছেন।’

আগুন কীভাবে লেগেছে তা নিরূপনে তদন্ত কমিটি করা হবে বলে জানান এই কর্মকর্তা।

এদিকে, বিকেল পৌনে পাঁচটায় এ প্রতিবেদন লেখার সময়ও আগুন জ্বলছিল।

বাংলাদেশ সময়: ১৮:১৭:১৭   ৯৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


নিউইয়র্কে দুর্বৃত্তের গুলিতে ফের ২ বাংলাদেশি নিহত
ইতিহাসের এই দিনে
আজকের রাশিফল
সৌদির অনমুতি ছাড়া হজ করা যাবে না
আল কোরআন ও আল হাদিস
আবার হোঁচট লিভারপুলের, জিততে পারেনি ম্যানইউও
জামালকে হারিয়ে সাত পয়েন্টে এগিয়ে গেল কিংস
কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে সম্মিলিতভাবে কাজ করতে হবে : রাষ্ট্রপতি
নাসিকের তৈরি ‘ওয়াটার ক্যানন’ স্বস্তি দিচ্ছে নগরবাসীকে
হজ ফ্লাইট শুরু ৯ মে

News 2 Narayanganj News Archive

আর্কাইভ