এবারের লক্ষ্য সমৃদ্ধশালী উন্নত স্মার্ট বাংলাদেশ : পানিসম্পদ প্রতিমন্ত্রী

প্রথম পাতা » ছবি গ্যালারী » এবারের লক্ষ্য সমৃদ্ধশালী উন্নত স্মার্ট বাংলাদেশ : পানিসম্পদ প্রতিমন্ত্রী
শনিবার, ৩ ফেব্রুয়ারী ২০২৪



এবারের লক্ষ্য সমৃদ্ধশালী উন্নত স্মার্ট বাংলাদেশ : পানিসম্পদ প্রতিমন্ত্রী

পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এ দেশের মানুষের মুক্তি ও স্বাধীনতার জন্য জীবন যৌবনের ১৪টি বছর পাকিস্তানীদের জেলে কারাভোগ করেছেন। স্বাধীনতার পর তিনি সোনার বাংলা গড়ার যে স্বপ্ন দেখেছিলেন। কিন্তু সে সময় এ দেশের স্বাধীনতা যারা মেনে নিতে পারেনি তারাই বঙ্গবন্ধুকে নির্মমভাবে হত্যা করে সোনার বাংলা গড়ার স্বপ্ন নস্যাৎ করে দিয়েছে। বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে
জাতির পিতা সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়নে নিরলস কাজ করে যাচ্ছেন। তার নেতৃত্বে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ বা এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের যোগ্যতা অর্জন করেছে। এবারের লক্ষ্য সমৃদ্ধশালী উন্নত স্মার্ট বাংলাদেশ।

আজ(শনিবার) বরিশাল জিলা স্কুল অডিটোরিয়ামে স্কুলের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, সিডিপি তাদের সর্বশেষ ত্রিবার্ষিক পর্যালোচনা করে এলডিসি থেকে উত্তরণের জন্য বাংলাদেশকে চূড়ান্তভাবে সুপারিশ করেছে। নির্ধারিত তিনটি মানদণ্ডেই বাংলাদেশ যোগ্য বলে বিবেচিত হয়। বাংলাদেশের উন্নয়ন পরিক্রমায় নিঃসন্দেহে এটি একটি মাইলফলক।

তিনি বলেন, বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ে যেতে পারেননি কিন্তু তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই স্বপ্ন ঠিকই পুরন করার কাজ করে যাচ্ছেন। স্বাধীনতার পরে যুদ্ধবিধ্বস্ত একটি দেশ থেকে আজকের অবস্থানে পৌঁছাতে অনেক চড়াই-উতরাই পাড়ি দিতে হয়েছে। অর্থনীতির অনেক সূচকেই বাংলাদেশ ধারাবাহিকভাবে ভালো করেছে। দারিদ্র্য, শিশু ও মাতৃমৃত্যু হ্রাস পেয়েছে উল্লেখযোগ্য হারে। নারীর ক্ষমতায়নেও এগিয়েছে ব্যাপকভাবে।

তিনি আরো বলেন, আমি এই জিলাস্কুলের প্রাক্তন ছাত্র হিসাবে বলব- আজকের প্রজন্মের ছাত্ররা, তোমরা স্মার্ট বাংলাদেশ গড়ার অংশিদার হবে। আজকে আমরা ডিজিটাল বাংলাদেশ হয়েছি। আগামী দিনে আমরা স্মার্ট বাংলাদেশ বিনির্মান করবো। আজকের শিশু কিশোররাই আগামীর স্মার্ট বাংলাদেশ চালাবে। তাদের সেভাবেই গড়ে তুলতে হবে। আজ আমার ছাত্রজীবনের প্রাক্তন শিক্ষা প্রতিষ্ঠান জিলা স্কুল সংবর্ধনা দেয়নি আমাকে তারা সম্মানিত করেছে এজন্য আমি স্কুল কর্তৃপক্ষের কাছে কৃর্তজ্ঞ।

জিলা স্কুলের প্রধান শিক্ষক পাপিয়া জেসমিনের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, আঞ্চলিক মাধ্যমিক শিক্ষা অফিসার আনোয়ার হোসেন, মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক মাহমুদুল হক খান মামুন, বরিশাল সদর উপজেলা নির্বাহী অফিসার মাহবুবুল আলম মজুমদার, জেলা শিক্ষা অফিসার জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

পরে প্রতিমন্ত্রী কাশীপুর হাইস্কুল ও কলেজের ১০৪তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরনী-২০২৪ এর উদ্বোধনী অনুষ্ঠান ও বরিশাল অক্সফোর্ড মিশন হাই স্কুল এর ১১৭তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা- ২০২৪ উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১:৫৩:৪৩   ৩৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


স্বাস্থ্য খাতে বিপুল সহযোগিতার আশ্বাস বিশ্ব স্বাস্থ্য সংস্থার
বছরব্যাপী নজরুলজয়ন্তী আয়োজনের উদ্বোধন
টোকিওতে রবীন্দ্র-নজরুল জন্মজয়ন্তী উদযাপন
সরকার সকল ধর্মের বিশ্বাসীদের নিয়ে দেশকে এগিয়ে নিতে চায় : প্রধানমন্ত্রী
জাতির পিতার সমাধিতে পিবিআই প্রধানের শ্রদ্ধা
অসাম্প্রদায়িক চেতনায় কবি নজরুল ছিলেন অনন্য - সংস্কৃতি প্রতিমন্ত্রী
ঘূর্ণিঝড় রেমালের মোকাবেলায় প্রস্তুত রয়েছে সরকার : মুহিবুর রহমান
রবি ঠাকুরের গান-কবিতা বাঙালি জাতির অনুপ্রেরণা : হানিফ
জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে গোপালগঞ্জ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যানের শ্রদ্ধা
গ্রানাডাকে ৭-০ গোলে বিধ্বস্ত করে স্মরণীয় মৌসুম শেষ করলো জিরোনা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ