সরকার ভোগ্যপণ্য নিয়ে কারো কাছে জিম্মি হতে চায় না : বাণিজ্য প্রতিমন্ত্রী

প্রথম পাতা » অর্থনীতি » সরকার ভোগ্যপণ্য নিয়ে কারো কাছে জিম্মি হতে চায় না : বাণিজ্য প্রতিমন্ত্রী
বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারী ২০২৪



সরকার ভোগ্যপণ্য নিয়ে কারো কাছে জিম্মি হতে চায় না : বাণিজ্য প্রতিমন্ত্রী

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, সরকার নিত্য প্রয়োজনীয় ভোগ্যপণ্য নিয়ে কারো কাছে জিম্মি হতে চায় না। আমদানি কারক এবং মিল মালিক সরবরাহ লাইনে সমস্যা তৈরি করে। পুলিশ ও ভোক্তা অধিদফতর দিয়ে বাজার নিয়ন্ত্রণ সম্ভব নয়।
তিনি বলেন, শুল্ক কমালেও ব্যবসায়ীরা সময়মতো পণ্য সরবারাহ করে না। কোনো মিল পণ্য সরবরাহ বন্ধ করলে তার গেট বন্ধ হবে, হয় ভালোভাবে ব্যবসা করতে হবে, না হয় ব্যবসা বন্ধ করতে হবে।
বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) চট্টগ্রামের খাতুনগঞ্জে ব্যবসায়ী প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। রমজানকে সামনে রেখে এই মতবিনিময় সভার আয়োজন করে খাতুনগঞ্জ ট্রেড এন্ড ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশন।
ব্যবসায়ীরা ইচ্ছে করে চালের দাম বাড়িয়েছিল উল্লেখ করে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেন, টিসিবিতে বাফার স্টক গড়ে তোলার কাজ চলছে। ভালোভাবে ব্যবসা না করলে যতই শক্তিশালী হোক ব্যবসা বন্ধ করতে হবে।
মতবিনিময় সভায় বক্তব্য রাখেন এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম, ভোক্তা অধিকার অধিদফতরের ডিজি এ এইচ এম সফিউজ্জামান, খাতুনগঞ্জ ট্রেড এন্ড ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশনের সভাপতি আবুল বশর চৌধুরী, সাধারণ সম্পাদক সৈয়দ ছগির আহমেদসহ অন্যরা।
খাতুনগঞ্জে ব্যবসায়ীদের সাথে মতবিনিময়ে মিলিত হওয়ার আগে নগরীর সদরঘাট এলাকায় হাসনি ওয়েল মিল সংলগ্ন ৩০নং ওয়ার্ড এলাকায় টিসিবি পণ্য বিক্রয় কার্যক্রম উদ্বোধন করেন বাণিজ্য প্রতিমন্ত্রি আহসানুল ইসলাম টিটু।
প্রতিমন্ত্রী বলেন, মানুষের দুঃখ দুদর্শাকে পুঁজি করে যারা ব্যবসা করতে চায়, আমরা সেই সব মুখোশদারীদের বিরুদ্ধে শক্ত অবস্থান ঘোষণা করছি। নিত্য প্রয়োজনীয় জিনিস নিয়ে কোন ব্যবসায়ী যেন সিন্ডিকেট বা কারসাজি করার সুযোগ না পায় সেজন্য সতর্ক থেকে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হবে।
টিসিবি পণ্য বিক্রয় কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে টিসিবি চেয়ারম্যান, ভোক্তাধিকার মহাপরিচালক, চট্টগ্রাম বন্দর আসনের সংসদ সদস্য এম এ লতিফ ও কাউন্সিলর এবং চট্টগ্রামের টিসিবি ডিলাররা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২:১২:১৮   ৩৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অর্থনীতি’র আরও খবর


বেপজায় গার্মেন্টস পণ্য তৈরির কারখানা করবে চীনা প্রতিষ্ঠান
প্রবৃদ্ধি অর্জন অব্যাহত রেখে সামষ্টিক অর্থনৈতিক স্থিতিশীলতা বজায় রাখা সরকারের লক্ষ্য - অর্থ প্রতিমন্ত্রী
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এলো ১২৮ কোটি ডলার
সোনার দাম ভরিতে বাড়ল ৬৩০ টাকা
জিডিপি কমার পূর্বাভাসে চিন্তার কিছু নেই: অর্থমন্ত্রী
রিজার্ভ বেড়ে ২০ বিলিয়ন ডলারের উপরে
দিনে আসছে হাজার কো‌টি টাকার রেমিট্যান্স
আগামী বাজেটে অর্থনৈতিক ভারসাম্যের দিকে সর্বাধিক গুরুত্ব দেবে সরকার : অর্থ প্রতিমন্ত্রী
চোরাই চিনিতে সয়লাব বাজার, লোকসানে মিল মালিকরা
আগামী বাজেট হবে ৮ লাখ কোটি টাকার : পরিকল্পনা প্রতিমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ