প্রাথমিক শিক্ষা ব্যবস্থাপনা বিকেন্দ্রীকরণের উদ্দেশ্য বাস্তবায়নের সুপারিশ

প্রথম পাতা » ছবি গ্যালারী » প্রাথমিক শিক্ষা ব্যবস্থাপনা বিকেন্দ্রীকরণের উদ্দেশ্য বাস্তবায়নের সুপারিশ
রবিবার, ১৮ ফেব্রুয়ারী ২০২৪



প্রাথমিক শিক্ষা ব্যবস্থাপনা বিকেন্দ্রীকরণের উদ্দেশ্য বাস্তবায়নের সুপারিশ

ঢাকা, ১৮ ফেব্রুয়ারি, ২০২৪ : দ্বাদশ জাতীয় সংসদের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির প্রথম বৈঠক আজ কমিটির সভাপতি মোঃ আফতাব উদ্দিন সরকার এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী রুমানা আলী, আহমেদ ফিরোজ কবির, মোঃ আবুল কালাম, এস. এম. শাহজাদা, এইচ. এম. বদিউজ্জামান, নিলুফার আনজুম এবং গোলাম সরোয়ার টুকু বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে মাননীয় প্রতিমন্ত্রী কর্তৃক নবনির্বাচিত কমিটির সভাপতিকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জ্ঞাপন করা হয়। উপস্থিত সদস্যগণের পরিচিতি পর্ব শেষে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের কার্যক্রম সম্পর্কে কমিটিকে অবহিত করা হয়।
বৈঠকে প্রাথমিক শিক্ষা ব্যবস্থা উন্নয়ণের লক্ষ্যে সকলে একসাথে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। মন্ত্রণালয়ের সার্বজনীন, একীভূত ও বৈষম্যহীন প্রাথমিক শিক্ষা সম্প্রসারণ, মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণ, উপানুষ্ঠানিক শিক্ষা সম্প্রসারণ ও নিশ্চিতকরণ এবং প্রাথমিক শিক্ষা ব্যবস্থাপনা বিকেন্দ্রীকরণের কৌশলগত উদ্দেশ্যসমূহ যথাযথ বাস্থবায়নের জন্য কমিটি কর্তৃক মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

নির্বাচনী ইশতেহার ২০২৪, ৮ম পঞ্চবার্ষিক পরিকল্পনা, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা এবং স্মার্ট বাংলাদেশ: রুপকল্প ২০৪১ প্রভৃতি অগ্রাধিকারসমূহের সফল বাস্তবায়ণের লক্ষ্যে জাতীয় সংসদ সচিবালয়ের সাথে মন্ত্রণালয়ের নিবিড় সম্পর্ক বজায় রেখে স্থায়ী কমিটির কাজকে আরো গতিশীল করার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা হয়।

বৈঠকের শুরুতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাত্রিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবসহ শহীদ পরিবারের সদস্যবৃন্দ, মুক্তিযুদ্ধের ত্রিশ লক্ষ শহীদ, সম্ভ্রম হারানো ২ লক্ষ মা-বোন, জাতীয় চার নেতা এবং ভাষা আন্দোলনে সকল শহীদদের রূহের মাগফেরাত কামনা করে তাঁদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন ও মোনাজাত করা হয়।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন দপ্তর ও সংস্থা প্রধানসহ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ও সংশ্লিষ্ট কর্মকর্তাগণ বৈঠকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯:৪৭:২২   ৪০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
নেত্রীর জন্য জান দেবেন আর সিদ্ধান্ত মানবেন না, সেটা উচিত না - সমাজকল্যাণ মন্ত্রী
বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন : পররাষ্ট্রমন্ত্রী
প্রাথমিকের শূন্য পদে নিয়োগে পদক্ষেপ নিতে বলল সংসদীয় কমিটি
বিদ্যুৎ প্রকল্পের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ সংসদীয় কমিটির
কিশোর গ্যাং দমনে কঠোর হতে বলল সংসদীয় কমিটি
নাইজেরিয়ায় স্থলমাইন বিস্ফোরণে জিহাদি বিরোধী ১১ মিলিশিয়া যোদ্ধা নিহত
শেরপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত
পরবর্তী সার্ভে ও সেটেলম্যান্ট অপারেশনে দিনাজপুর জোনকে অগ্রাধিকার দেওয়া হবে : ভূমিমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ