দ্বাদশ জাতীয় সংসদের ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১ম বৈঠক

প্রথম পাতা » ছবি গ্যালারী » দ্বাদশ জাতীয় সংসদের ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১ম বৈঠক
রবিবার, ৩ মার্চ ২০২৪



দ্বাদশ জাতীয় সংসদের ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১ম বৈঠক

ঢাকা, ০৩ মার্চ, ২০২৪ : দ্বাদশ জাতীয় সংসদের ‘ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ১ম বৈঠক আজ কমিটি সভাপতি কাজী নাবিল আহমেদ এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

কমিটি সদস্য ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, মোঃ আবুল কালাম আজাদ, মাহবুব উর রহমান, আব্দুল্লাহ নাহিদ নিগার, আবু সালেহ মোহাম্মদ নাজমুল হক এবং মোঃ সিদ্দিকুল আলম বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে উপস্থিত সদস্যগণের পরিচিতি পর্ব শেষে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের কার্যক্রম সম্পর্কে কমিটিকে অবহিত করা হয়।

বৈঠকে স্মার্ট বাংলাদেশ গঠনের পরিকল্পনা সর্ম্পকে একটি পূর্ণাঙ্গ প্রতিবেদন পেশ করা হয়। ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের সকল আইন, বিধি-নির্দেশিকা প্রয়োজনীয় সংশোধন ও নতুন আইন প্রণয়ন সম্পর্কে আলোচনা হয়।

মন্ত্রণালয়ের আওতাধীন সেবা ও ব্যবসায়ী সকল প্রতিষ্ঠানকে লাভজনক করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের লক্ষ্যে প্রতিষ্ঠানসমূহকে আগামী ৩০ জুন ২০২৪ এর মধ্যে দৃশ্যমান ভূমিকা প্রদর্শনের নির্দেশনা দেয়া হয়।

স্মার্ট বাংলাদেশ ২০৪১ বিনির্মাণের সঙ্গে সংশ্লিষ্ট ক্ষেত্রসমূহ চিহ্নিতকরণ; স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদি কর্মপরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়ন এবং তদারকি ও কর্মপরিকল্পনার বাস্তবায়ন অগ্রগতি স্মার্ট বাংলাদেশ টাস্কফোর্সকে অবহিতকরণের সুপারিশ করা হয়।

বৈঠকে বাংলাদেশ হাইটেক পার্ক, ষ্টার্টআপ বাংলাদেশ লিমিটেড, বাংলাদেশ ডাটা সেন্টার কোম্পানি লিমিটেড এবং টেলিযোগাযোগ খাতের অর্জনসমূহের তুলনামূলক চিত্র তুলে ধরা হয়। এছাড়াও স্মার্ট বাংলাদেশ পরিকল্পনা প্রণয়ন (১ম পর্যায়) প্রোগ্রাম সংক্রান্ত অবহিতকরণ সভার বিবরণী পেশ করা হয়।

বৈঠকের শুরুতে ১৯৭১ সালের ২৫ মার্চ কালরাত্রিতে শহীদ এবং ১৯৭৫ সালের ১৫ আগষ্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবসহ শহীদ পরিবারের সদস্যবৃন্দ, মুক্তিযুদ্ধের ত্রিশ লক্ষ শহীদ, স¤্র¢ম হারানো ২ লক্ষ মা-বোন, জাতীয় চার নেতা এবং ভাষা আন্দোলনে সকল শহীদদের রূহের মাগফেরাত কামনা করে তাঁদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন ও মোনাজাত করা হয়।

বৈঠকে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় ভারপ্রাপ্ত সচিবদ্বয়, বিভিন্ন বিভাগের প্রধানসহ এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬:১৯:২৭   ২২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
নেত্রীর জন্য জান দেবেন আর সিদ্ধান্ত মানবেন না, সেটা উচিত না - সমাজকল্যাণ মন্ত্রী
বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন : পররাষ্ট্রমন্ত্রী
প্রাথমিকের শূন্য পদে নিয়োগে পদক্ষেপ নিতে বলল সংসদীয় কমিটি
বিদ্যুৎ প্রকল্পের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ সংসদীয় কমিটির
কিশোর গ্যাং দমনে কঠোর হতে বলল সংসদীয় কমিটি
নাইজেরিয়ায় স্থলমাইন বিস্ফোরণে জিহাদি বিরোধী ১১ মিলিশিয়া যোদ্ধা নিহত
শেরপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত
পরবর্তী সার্ভে ও সেটেলম্যান্ট অপারেশনে দিনাজপুর জোনকে অগ্রাধিকার দেওয়া হবে : ভূমিমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ