রোনালদোর লাল কার্ডের দিনে হিলালের কাছে হেরে বিদায় নাসরের

প্রথম পাতা » খেলাধুলা » রোনালদোর লাল কার্ডের দিনে হিলালের কাছে হেরে বিদায় নাসরের
মঙ্গলবার, ৯ এপ্রিল ২০২৪



রোনালদোর লাল কার্ডের দিনে হিলালের কাছে হেরে বিদায় নাসরের

সৌদি সুপার কাপে মুখোমুখি লিগের সবচেয়ে শক্তিশালী দুই দল। আল নাসরের হয়ে ক্রিস্টিয়ানো রোনালদো দুরন্ত ফর্মে। অন্যদিকে আল হিলাল একের পর এক জয়ে রেকর্ড গড়েই যাচ্ছে। তাই দুর্দান্ত একটা ম্যাচের আশাই করছিলেন সমর্থকরা। মাঠের খেলা অবশ্য উত্তেজনা ছড়িয়েছে বেশ। গোল হয়েছে, দুই দলের খেলোয়াড়দের যুদ্ধংদেহী মনোভাব উত্তেজনা জাগিয়েছে। দিন শেষে আল হিলালের বিপক্ষে আরও একবার হার নিয়ে মাঠ ছেড়েছে আল নাসর। আর রোনালদো মাঠ ছেড়েছেন লাল কার্ড দেখে।

সোমবার (৮ এপ্রিল) মোহাম্মদ বিন জায়েদ স্টেডিয়ামে সৌদি সুপার কাপের সেমিফাইনালে আল হিলালের কাছে ২-১ গোলে হেরেছে ক্রিস্টিয়ানো রোনালদোর আল নাসর। এই ম্যাচের শেষ দিকে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন রোনালদো। ম্যাচের তিনটি গোলই হয় দ্বিতীয়ার্ধে। সালেম আল দাওসারির গোলে আল হিলাল এগিয়ে যায়। এরপর ব্যবধান দ্বিগুণ করেন ম্যালকম। ম্যাচের যোগ করা সময়ে আল নাসরের পক্ষে এক গোল শোধ করেন সাদিও মানে।

আরব আমিরাতে সৌদি সুপার কাপের সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল এবারের লিগের শীর্ষ দুই দল। এর আগে লিগের খেলায়ও আল হিলালের কাছে হেরেছিল আল নাসর। সেই হারের প্রতিশোধ নেওয়ার সুযোগ কাজে লাগাতে পারল না রোনালদোরা। উল্টো হেরে বিদায় নিতে হলো প্রতিযোগিতা থেকে। চলতি আসরে এখন পর্যন্ত এএফসি চ্যাম্পিয়ন্স লিগ ও সুপার কাপ থেকে বিদায় নিয়েছে আল নাসর। লিগেও আল হিলালের চেয়ে ১২ পয়েন্ট পিছিয়ে তারা। অর্থ্যাৎ খুব সম্ভব সৌদি আরবে এই মৌসুমেও শিরোপাশূন্যই থাকতে হচ্ছে রোনালদোকে।

এদিন খেলায় আল হিলালেরই আধিপত্য ছিল বেশি। গোলের সুযোগও তারাই বেশি সৃষ্টি করেছে। তবে প্রথমার্ধে কোন দলই গোল করতে পারেনি।

দ্বিতীয়ার্ধে আরও বেশি করে আক্রমণ শানাতে থাকে আল হিলাল। যার প্রেক্ষিতে ৬১ মিনিটে গোলের দেখা পায় তারা। সালেম আলদাওসারির গোলে লিড নেয় আল হিলাল।

১১ মিনিট পরেই ব্যবধান দ্বিগুণ করে হিলালিরা। এবারের গোলদাতা ব্রাজিলিয়ান উইঙ্গার ম্যালকম। ২ গোলে পিছিয়ে পড়ার পর খেলায় ফেরার চেষ্টা করেছে আল নাসর। কিন্তু সেভাবে সুযোগ তৈরি করতে ব্যর্থ হয়েছে তারা।

ম্যাচের ৮৬ মিনিটে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন রোনালদো। তার আগে রীতিমতো মারামারিতে জড়িয়ে পড়েছিল দুই দলের খেলোয়াড়রা। আল-হিলালের খেলোয়াড় আলী আল-বুলায়হি আল-নাসেরের এক খেলোয়াড়কে ট্যাকল করলে বল মাঠের বাইরে চলে যায়। নিয়ম অনুয়ায়ী আল নাসর থ্রো-ইন পেলেও রোনালদোর পাশাপাশি বুলায়হিও বল তুলতে যান। সেখানেই দুজন বিবাদে জড়ান। এক পর্যায়ে রোনালদো আল হিলালের বুলায়হিকে কনুইয়ের খোঁচা দিয়ে ফেলে দেন। একই সময়ে আল নাসরের ব্রজোভিচ পড়ে থাকা বুলায়হিকে ইচ্ছাকৃতভাবে বুট দিয়ে মাড়িয়ে দেন। এরপর দুই পক্ষ মারামারিতে জড়িয়ে পড়লে লাল কার্ড দেখেন রোনালদো। আর বুলায়হি দেখেন হলুদ কার্ড।

২০০৪ সালে প্রথমবার লাল কার্ড দেখা রোনালদো দীর্ঘ ছয় বছর পর লাল কার্ড দেখে মাঠ ছাড়লেন। এটি তার ক্যারিয়ারের ১২তম লাল কার্ড।

১০ জনের দলে পরিণত হয়েও ম্যাচে ফেরার চেষ্টা চালায় আল নাসর। তারই এক পর্যায়ে যোগ করা সময়ের নবম মিনিটে একটি গোল শোধ করেন সাদিও মানে।

বাংলাদেশ সময়: ১২:২৯:৫৩   ১৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


গাজী টায়ার্সকে হারিয়ে প্রিমিয়ার লিগে টিকে রইলো রূপগঞ্জ টাইগার্স
বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের প্রতিভা বিকাশের সুযোগ দিতে হবে : ডেপুটি স্পীকার
মোনাকোর পরাজয়ে পিএসজির লিগ শিরোপা নিশ্চিত
প্রিমিয়ার লিগ: ফরেস্টকে পরাজিত করে শিরোপা আশা টিকিয়ে রেখেছে সিটি
ভারতের বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ
মায়ামির জয়ে আবার জোড়া গোল মেসির
আবার হোঁচট লিভারপুলের, জিততে পারেনি ম্যানইউও
জামালকে হারিয়ে সাত পয়েন্টে এগিয়ে গেল কিংস
রোমাঞ্চকর জয়ে পাকিস্তানের বিপক্ষে লিড নিলো নিউজিল্যান্ড
এভারটনে শেষ রেডসদের লিগ শিরোপার আশা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ