ঠাকুরগাঁওয়ে পানি সংকট, পদক্ষেপ নিতে বলল সংসদীয় কমিটি

প্রথম পাতা » ছবি গ্যালারী » ঠাকুরগাঁওয়ে পানি সংকট, পদক্ষেপ নিতে বলল সংসদীয় কমিটি
রবিবার, ২১ এপ্রিল ২০২৪



ঠাকুরগাঁওয়ে পানি সংকট, পদক্ষেপ নিতে বলল সংসদীয় কমিটি

ঢাকা, ২১ এপ্রিল, ২০২৪: দ্বাদশ জাতীয় সংসদের পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩য় বৈঠক কমিটির সভাপতি রমেশ চন্দ্র সেন এর সভাপতিত্বে আজ জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

বৈঠকে কমিটির সদস্য ও পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক, মোহাম্মদ নজরুল ইসলাম, এ কে এম এনামুল হক শামীম, মোঃ আফজাল হোসেন, নুরুন্নবী চৌধুরী, সৌমেন্দ্র প্রসাদ পান্ডে, রনজিত চন্দ্র সরকার, এ.বি.এম রুহুল আমিন হাওলাদার এবং বেগম নাজনীন নাহার রশীদ আলোচনায় অংশগ্রহণ করেন।

বৈঠকের শুরুতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাত্রিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবসহ শহীদ পরিবারের সদস্যবৃন্দ, মুক্তিযুদ্ধের ত্রিশ লক্ষ শহীদ এবং জাতীয় চার নেতার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করা হয়।

বৈঠকে পানি সম্পদ মন্ত্রণালয়ের ২য় বৈঠকের কার্যবিবরণী অনুমোদন ও অগ্রগতি সম্পর্কে আলোচনা করা হয়।

কমিটি পানি সম্পদ মন্ত্রণালয়ের চলমান ১২৪ টি প্রকল্পের প্রত্যেকটি প্রকল্প স্থানে ঐ প্রকল্পের বিবরণ সম্বলিত সাইনবোর্ড স্থাপনের ও সেই সাইনবোর্ডের ছবি বৈঠকে উপস্থাপন করার সুপারিশ করে।

বৈঠকে “পদ্মা বহুমুখী সেতুর ভাটিতে মুন্সিগঞ্জ জেলার লৌহজং ও টঙ্গীবাড়ী উপজেলাধীন বিভিন্ন স্থানে পদ্মানদীর বাম তীর সংরক্ষণ” প্রকল্পের ডিপিপি সংশোধনীপূর্বক কাজটা দ্রুত শেষ করার ও সেইসাথে প্রকল্প এলাকার ভাঙ্গনের হার হ্রাস করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

“কিশোরগঞ্জ জেলার ১০টি উপজেলার নদী তীর প্রতিরক্ষা কাজ, ওয়েভ প্রটেকশন এবং খাল পুনঃ খনন” প্রকল্পের অগ্রগতি সম্পর্কিত প্রতিবেদন উপস্থাপন করা হয়। বৈঠকে উক্ত প্রকল্পের কাজ দ্রুত শেষ করার জন্য কমিটি সুপারিশ করে। এছাড়াও বাংলাদেশে হাওড় ও জলাভূমি উন্নয়ন অধিদপ্তরের কার্যক্রম উপস্থাপন করা হয় ও এর অগ্রগতি প্রতিবেদন উপস্থাপন করা হয়।

বৈঠকে শুষ্ক মৌসুমে পানি সংকট থেকে ঠাকুরগাঁওবাসীকে রক্ষার জন্য দ্রুত পদক্ষেপ গ্রহণ করার ও অত্র এলাকায় যে সকল প্রকল্প ইতোমধ্যে পাস হয়েছে দ্রুত সে সব প্রকল্পের টেন্ডার করার সুপারিশ করা হয়।

বৈঠকে পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব, হাওড় উন্নয়ন অধিদপ্তর ও পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালকসহ পানি সম্পদ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২৩:৪৮:২৬   ৪৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


ভোটকেন্দ্রে অনিয়ম হলেও প্রমাণের অভাবে ব্যবস্থা নেওয়া যায় না
ওরাল ক্যান্সার সম্পর্কে নাগরিকদের সচেতন হতে হবে: মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী
ভক্তদেরকে নৈতিক গুণাবলিসম্পন্ন দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে- সহকারী বিশপের অভিষেক অনুষ্ঠানে ধর্মমন্ত্রী
৭ লাখ টাকার জালনোটসহ কারবারি গ্রেপ্তার
পাকিস্তানে বাস দুর্ঘটনায় ২০ জন নিহত : পুলিশ
গাজায় নিহত সাংবাদিকের সংখ্যা বেড়ে ১৪১
রাঙ্গামাটির বাঘাইছড়িতে পাহাড় ধ্বসে বন্ধ সড়ক যোগাযোগ
কষ্টিপাথরের ব্যবসাকে কেন্দ্র করে অপহরণ, গ্রেপ্তার ৭
স্বজনদের প্রার্থী হওয়ার বিষয়টি ব্যাখ্যা করলেন ওবায়দুল কাদের
গাজীপুরে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষে চালকসহ ৪ জন আহত, ৭ বগি লাইনচ্যুত

News 2 Narayanganj News Archive

আর্কাইভ