প্রচন্ড তাপদাহ থেকে রেহাই পেতে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

প্রথম পাতা » ছবি গ্যালারী » প্রচন্ড তাপদাহ থেকে রেহাই পেতে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪



প্রচন্ড তাপদাহ থেকে রেহাই পেতে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

জামালপুর প্রতিনিধি : চলমান মৌসুমে প্রচন্ড তাপদাহের সঙ্গে কড়া রোদ আর অসহ্যনীয় গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন। সেই সাথে এক পলশা বৃষ্টির অভাবে নষ্ট যাচ্ছে ফলজ ও ফসলি মাঠের বোরো ধান সহ বিভিন্ন প্রকার শাকসবজি। তাই তীব্র গরম থেকে পরিত্রাণের জন্য মহান আল্লাহতায়ালার নিকট ক্ষমা চেয়ে জামালপুরে সরিষাবাড়ীতে সালাতুল ইসতিসকার নামাজ আদায় করেছেন ধর্মপ্রাণ মুসল্লিরা।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল ১০টায় সরিষাবাড়ী পৌরসভার আরামনগর বায়তুল ফালাহ জামে মসজিদ প্রাঙ্গণে খোলা আকাশের নিচে শত শত ধর্মপ্রাণ মুসল্লিরা সমবেত হয়ে ইসতিসকার নামাজ আদায় করেন। নামাজের ইমামতি করেন আরামনগর বায়তুল ফালাহ জামে মসজিদের খতিব ও পেশ ইমাম মাওলানা হাসানুজ্জামান বিন আব্দুল কালাম আজাদ।

নামাজ শেষে অনাবৃষ্টি ও প্রচণ্ড খরা থেকে বাঁচতে মহান আল্লাহর কাছে বিশেষ মোনাজাত করা হয়। এ মোনাজাত করেন আরামনগর বায়তুল ফালাহ জামে মসজিদের খতিব ও পেশ ইমাম মাওলানা হাসানুজ্জামান বিন আব্দুল কালাম আজাদ।

এসময় নামাজ ও মোনাজাতে অংশ নেয়া মুসল্লিরা স্রষ্টার কাছে নিজেদের জানা-অজানা ভুলের ক্ষমা চেয়ে অঝোরে কাঁদেন এবং তওবা ও ক্ষমা প্রার্থনা করেন।

আব্দুল মজিদ নামে এক মুসল্লি বলেন, আমার বয়স প্রায় ৬২ বছর। জীবনে আমি এমন গরম দেখিনি। এই তীব্র গরম থেকে বাঁচতে আজ বিশেষ নামাজে ও মোনাজাতে অংশ নিয়েছি। মহান আল্লাহ পাক যেন তার রহমতের বৃষ্টির দিয়ে পরিবেশটা ঠান্ডা করে দেন।

এছাড়াও নামাজে আসা শফিক মিয়া নামে একজন বলেন, তীব্র খরতাপে বয়স্করাই অতিষ্ঠ সেখানে শিশুরা কত কষ্টে আছে একটু ভাবুন। গরমের তীব্রতায় ঘরে-বাইরে কোথাও শান্তি নেই। সেজন্য আল্লাহর রহমতের বৃষ্টির আশায় সমবেত হয়ে নামাজ আদায় করলাম। চোখের অশ্রু ঝরালাম যদি তিনি একটু বৃষ্টি দিয়ে একটু পরিবেশটা শীতল করেন।

নামাজ ও মোনাজাত পরিচালনাকারী মাওলানা বলেন, হাসানুজ্জামান বিন আব্দুল কালাম আজাদ বলেন, মানুষের মাঝে ব্যাবিচার, লোভ, লালসা, যিনা বেড়ে গেছে। মানুষ এখন সকল ধরনের পাপ কাজে লিপ্ত হচ্ছে। এই জন্য আল্লাহর গজব নাজিল হয়েছে। এই অবস্থা থেকে পরিত্রাণ পেতে আল্লাহ তায়ালা কাছে ক্ষমা চাওয়ার আর বিকল্প নেই। তাই পাপ মুক্তির জন্য এই নামাজ ও বিশেষ মোনাজাত এ অংশ নিয়েছি।

বাংলাদেশ সময়: ১৬:৫৩:০২   ৪০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
রূপগঞ্জে ৬২৪ বস্তা ভারতীয় চিনি জব্দ
গণধর্ষণ মামলার যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার
সরিষাবাড়ীতে মুঠোফোন হারানোকে কেন্দ্র করে মন্দির এলাকায় হামলা ও মারধর,আটক ৩
ভৌগোলিক কারণে সিঙ্গাপুরের জন্য চট্টগ্রাম খুবই গুরুত্বপূর্ণ : হাই কমিশনার
বিশ্বকাপ নিশ্চিত করা খেলোয়াড়ের পুরস্কার ১০০, কর্মকর্তার ২০০ ডলার
নেদারল্যান্ডসে ‘বাংলাদেশের কৃষির রূপান্তর ও ভবিষ্যৎ সহযোগিতা’ বিষয়ে বহুপাক্ষিক আলোচনা
সুন্দরবনে ভয়াবহ অগ্নিকান্ড
প্রধানমন্ত্রী সেনাবাহিনীর আধুনিকায়নে প্রয়োজনীয় সব করেছেন

News 2 Narayanganj News Archive

আর্কাইভ