বিদ্যুৎ প্রকল্পের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ সংসদীয় কমিটির

প্রথম পাতা » ছবি গ্যালারী » বিদ্যুৎ প্রকল্পের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ সংসদীয় কমিটির
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪



কিশোর গ্যাং দমনে কঠোর হতে বলল সংসদীয় কমিটি

ঢাকা, ২৮ এপ্রিল, ২০২৪ :দ্বাদশ জাতীয় সংসদের ‘পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ৩য় বৈঠক আজ কমিটি সভাপতি এম এ মান্নান এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

কমিটি সদস্য ও মন্ত্রী মেজর জেনারেল আব্দুস সালাম, রফিকুল ইসলাম, মোঃ শহীদুজ্জামান সরকার, মোঃ আবদুস সবুর, একেএম মোস্তাফিজুর রহমান এবং খালেদা বাহার বিউটি বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে ‘মহেশখালি-মাতারবাড়ি সমন্বিত অবকাঠামো উন্নয়ন কার্যক্রম’ শীর্ষক প্রকল্পের সর্বশেষ অগ্রগতি এবং বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো এর আওতায় বাস্তবায়নাধীন Sample Vital Registration System (SVRS) in Digital Platform Project এর সর্বশেষ অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়।

দেশের কয়লাভিত্তিক বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র ‘মহেশখালি-মাতারবাড়ি সমন্বিত অবকাঠামো উন্নয়ন কার্যক্রম’ শীর্ষক প্রকল্পের ১৪.৩ কি.মি. দীর্ঘ, ৩৫০মিটার প্রস্থ ও ১৮.৫মিটার গভীর চ্যানেল, সি-ওয়ালসহ আনুষঙ্গিক ফ্যাসিলিটিস নিমাণ; কয়লা ও তেল আনলোডিং এর জন্য জেটি, ২৭৫ মিটার উচ্চতা সম্পন্ন চিমনি নির্মাণ সম্পন্ন হয়েছে। কয়লা ভিত্তিক প্রথম ইউনিট এর বাণিজ্যিক উৎপাদন শুরু হয়েছে ইতোমধ্যে দ্বিতীয় ইউনিটের পরীক্ষামূলক উৎপাদন শুরু হয়েছে মর্মে সভায় জানানো হয়। বিদ্যুৎ প্রকল্পের ক্রমপুঞ্জিভূত ভৌত এবং আর্থিক অগ্রগতি আশানুরূপ হওয়ায় কমিটি সর্বসম্মতিক্রমে সন্তোষ প্রকাশ করে।

বৈঠকে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো এর আওতায় বাস্তবায়নাধীন Sample Vital Registration System (SVRS) in Digital Platform Project এর সর্বশেষ অগ্রগতির প্রেজেন্টেশন উপস্থাপন করা হয়। দেশের সার্বিক তথ্যসম্বলিত পরিসংখ্যান যেমন- স্বাস্থ্য, শিক্ষা, স্বাক্ষরতা, আইটি, নারী-পুরুষের জীবনমান, সেনিটেশন ইত্যাদি বিশ্লেষণমূলক তথ্য তুলে ধরায় সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও তথ্য সংগ্রহকারীদের ধন্যবাদ জ্ঞাপন করা হয়। বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর তত্ত্বাবধানে প্রাপ্ত তথ্যসমূহ জনসচেতনতার জন্য প্রচার ও প্রতিকারের প্রয়োজনীয় কার্যক্রম গ্রহনের সুপারিশ করা হয়।

বৈঠকে আইএমইডি’র সচিব, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব, সংশ্লিষ্ট মহাপরিচালকগণ, ভৌত অবকাঠামো বিভাগ, শিল্প ও শক্তি বিভাগ, মাতারবড়ি প্রকল্প পরিচালকসহ বিভিন্ন বিভাগের প্রধান এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০:০৪:১২   ৪০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সাম্প্রদায়িকতা ও কূপমন্ডুকতা রুখতে দরকার দেশব্যাপী সাংস্কৃতিক গণজাগরণ : পররাষ্ট্রমন্ত্রী
স্যাটেলাইট প্রযুক্তি বিষয়ে শিক্ষার্থীদের দক্ষতা অর্জনে সহযোগিতা করতে চায় ফ্রান্স : প্রতিমন্ত্রী পলক
সব প্রাপ্তি নগরবাসীর, ব্যর্থতা আমার : ৪ বছর পূর্তিতে মেয়র আতিক
রাফায় হামলা চালিয়ে হামাসকে নির্মূল করা যাবে না: ব্লিংকেন
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত
ড্যাপ সংশোধন চান আবাসন ব্যবসায়ীরা
কুমিল্লায় যুদ্ধাপরাধী আবু বক্কর র‍্যাবের জালে
রাজনৈতিক সংকটে নতুন সরকার অনুমোদন করেছে কুয়েত
বাংলাদেশে বজ্রপাত নিরোধ যন্ত্র স্থাপনে সহায়তা করতে চায় ফ্রান্স
বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের সমাজের মূল ধারায় সম্পৃক্ত করতে হবে - স্পীকার

News 2 Narayanganj News Archive

আর্কাইভ