স্নিগ্ধাকে লন্ডন সিটির অনার

প্রথম পাতা » আন্তর্জাতিক » স্নিগ্ধাকে লন্ডন সিটির অনার
শনিবার, ২৫ মে ২০২৪



স্নিগ্ধাকে লন্ডন সিটির অনার

গ্লোমেন সিআইসি’র চেয়ারম্যান স্নিগ্ধা কুন্ডু মিস্টিকে ‌‌‘ফ্রিম্যান অব দ্য সিটি অব লন্ডন’ সম্মানে ভূষিত করা হয়েছে। সর্বকনিষ্ঠ ব্রিটিশ বাংলাদেশি হিসেবে এই সম্মান পেলেন তিনি।

যুক্তরাজ্য বা আন্তর্জাতিক অঙ্গনের কোন নারী কর্মীর জন্য এটি লন্ডন সিটির সর্বোচ্চ সম্মান এটি। ১২৩৭ সালে প্রবর্তিত হওয়া এই পুরস্কারে ভূষিত হয়েছেন বিজ্ঞানী স্টিফেন হকিং, নেলসন ম্যান্ডেলা, ফ্লোরেন্সে নাইট্যাংগলে, উইনস্টন চার্চিল, কিং চার্লস, ক্রিকেটার ডারেন গফ, অভিনেত্রী শাবানা আজমীসহ পৃথিবীর অনেক বিখ্যাত গুণীজন।

স্নিগ্ধা একজন আন্তর্জাতিক মানবিক কর্মী। গ্লোমেন সিআইসি নামে অলাভজনক সংস্থার প্রতিষ্ঠাতা চেয়ারপার্সন তিনি। সমাজের সুবিধাবঞ্চিতদের কাছে পৌঁছাতে স্নিন্ধার প্রচেষ্টা অনেক নারীকে অনুপ্রাণিত করেছে।

স্থানীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে ইতিবাচক পরিবর্তন আনতে তিনি তার দক্ষতা এবং অভিজ্ঞতা নিয়মিত শেয়ার করেন। এর মধ্যে রয়েছে গৃহহীন লোকদের বিনামূল্যে খাবার সরবরাহ করা, বিগত বছরগুলিতে বিভিন্ন দাতব্য সংস্থার জন্য তহবিল সংগ্রহ করা, বাংলাদেশের গ্রামাঞ্চলের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নারীদের শারীরিক ও মানসিক স্বাস্থ্য, পিরিয়ড ইস্যু, স্যানিটারি ন্যাপকিন বিতরণ ইত্যাদি বিষয়ে সেমিনার এবং সচেতনতামূলক অনুষ্ঠান পরিচালনা করা।

তার প্রতিষ্ঠান গ্লোমেন সিআইসির মাধ্যমে তিনি ৬ জুলাই লন্ডনে প্রথম নারী ক্ষমতায়ন শীর্ষ সম্মেলন আয়োজন করছেন। যেখানে তিনি কর্মশালা পরিচালনা, বিভিন্ন সেক্টরে সফল নারীদের গল্প তুলে ধরার পাশাপাশি তাদের কৃতিত্বের স্বীকৃতি প্রদান করবেন যা, অন্যদের অনুপ্রাণিত করবেন।

পুরস্কার পাওয়ার পর স্নিগ্ধা বলেন, ‌‘এটি আমার জন্য বড় সম্মান এবং আমি আমার পরিবার, সহকর্মী, পরামর্শদাতাদের তাদের নির্দেশনা ও আমার প্রতি বিশ্বাসের জন্য ধন্যবাদ জানাতে চাই। আমাকে স্বীকৃতি দেয়ার জন্য লন্ডন সিটিকে অনেক ধন্যবাদ।’

বাংলাদেশ সময়: ১৫:০৩:২০   ২০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আন্তর্জাতিক’র আরও খবর


হজযাত্রীদের জন্য এয়ার ট্যাক্সি পরিষেবা আনছে সৌদি
বিশ্বব্যাপী রেকর্ড ১২ কোটি মানুষ জোরপূর্বক বাস্তুচ্যুত: জাতিসংঘ
কুয়েতে ভবনে অগ্নিকাণ্ডে ৩৫ জনের বেশি নিহত, কয়েক ডজন আহত
ভারতের নতুন সেনাপ্রধান উপেন্দ্র দ্বিবেদী
যুদ্ধবিরতির শর্ত বাস্তবায়নে যুক্তরাষ্ট্রের সামনে এখন অগ্নিপরীক্ষা : হামাস
ইউক্রেন শীর্ষ সম্মেলনের আগে যুদ্ধক্ষেত্রে সাফল্যের দাবি রাশিয়ার
সিলেটে টিলা ধসে শিশুসহ তিন জন নিখোঁজ
ডি মারিয়ার গোলে জয় পেল আর্জেন্টিনা
শপথ নিলেন নরেন্দ্র মোদি
মোদির মন্ত্রিসভায় শপথ নিলেন যারা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ