বুড়িগঙ্গা নদীতে র‌্যাবের অভিযানে ১ জনের কারাদন্ড, ৪ জনের জরিমান

প্রথম পাতা » ছবি গ্যালারী » বুড়িগঙ্গা নদীতে র‌্যাবের অভিযানে ১ জনের কারাদন্ড, ৪ জনের জরিমান
মঙ্গলবার, ২০ জুলাই ২০২১



---

ফতুল্লায় বুড়িগঙ্গা নদীতে নৌ পরিবহন অধিদপ্তরের সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা র‌্যাব-১১। এ সময় এক ব্যক্তিকে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ৪ জনকে মোট দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

নদীতে চলাচলকারী নৌযানগুলোতে সার্ভে ও রেজিষ্ট্রেশন সনদ না থাকা, জীবন রক্ষাকারী সরঞ্জাম না থাকা, মাষ্টার-ড্রাইভার সনদ না থাকা, সংঘর্ষ এড়িয়ে নিরাপদে চলাচলের বিধান অনুযায়ী চলাচল না করা ও অতিরিক্ত মালামাল বহন করার অপরাধে এ কারাদন্ড ও জরিমানা আদায় করা হয়।

বিনাশ্রম ৩ মাসের কারাদন্ডপ্রাপ্ত ব্যক্তি হলেন এমভি মায়ের দোয়া নামক অনিবন্ধিত নৌযানের মো. বেল্লাল হোসেন (৪০)। এছাড়া এমভি স্বর্ণা পরিবহন নামে অনিবন্ধিত নৌযানের আবু হানিফ মোল্লা (৩৪) কে ৫০ হাজার টাকা, এমভি শিমু পরিবহন নামক নৌযানের মো. রিয়াজ (২৩) কে ৪০ হাজার টাকা, নামবিহীন অনিবন্ধিত ১টি নৌযানের নাঈম খান (২৪) কে ২০ হাজার টাকা এবং এমভি আজমীর শরীফ নামক নৌযানের মো. জানে আলম (৩৯) কে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার (২০ জুলাই) দুপুরে র‌্যাব-১১ উপ-পরিচালক লে. কমান্ডার মাহমুদুল হাসান স্বাক্ষরিত গণমাধ্যমে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, সোমবার (১৯ জুলাই) দুপুর সাড়ে ১২টা থেকে বিকাল ৩টা পর্যন্ত ফতুল্লা কাশীপুরঘাট এলাকায় বুড়িগঙ্গা নদীতে এ অভিযান পরিচালনা করা হয়। নৌ-পথে চলাচলরত নৌযান এবং অনাকাঙ্খিত দূর্ঘটনা এড়াতে নৌ পরিবহন অধিদপ্তরের সহযোগিতায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা র‌্যাব-১১।

নৌপথে চলাচলকারী নৌযানসমূহ এবং সংশ্লিষ্ট সর্বসাধারণকে অনাকঙ্খিত দূর্ঘটনা এড়ানোর লক্ষ্যে র‌্যাব-১১ এর অভিযান অব্যহত থাকবে।

বাংলাদেশ সময়: ২৩:২৮:৩৭   ১১৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আল কোরআন ও আল হাদিস
আজকের রাশিফল
বেরোবি পথ দেখাবে উত্তরের মানুষকে : নৌপরিবহন প্রতিমন্ত্রী
গ্রিসে জাতীয় শোক দিবস পালন
নয়াদিল্লিতে বাংলাদেশ মিশনে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন
দেশে মুজিব আদর্শ প্রতিষ্ঠিত হয়েছে, এটাই সবচেয়ে বড় জয় : খালিদ মাহমুদ চৌধুরী
বিনম্র শ্রদ্ধায় ইতালিতে ‘জাতীয় শোক দিবস’ পালিত
ষড়যন্ত্রকারীরা বর্ণচোরা, তাদের চিনে রাখতে হবে - স্বাস্থ্যমন্ত্রী
বৈশ্বিক অস্থিরতা দূর করতে বঙ্গবন্ধুর দর্শন সারা বিশ্বে ছড়িয়ে দিতে হবে - অস্ট্রেলিয়ার হাইকমিশনার
বঙ্গবন্ধুর রক্তের ঋণ পরিশোধই হোক আমাদের শপথ - শ্রম প্রতিমন্ত্রী

আর্কাইভ