টেকনাফে ৪ কেজি মেথ আইস ও ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার

প্রথম পাতা » চট্টগ্রাম » টেকনাফে ৪ কেজি মেথ আইস ও ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার
বুধবার, ১৯ জানুয়ারী ২০২২



---

কক্সবাজারের টেকনাফে নাফ নদীর শূন্যরেখা সীমান্তে অভিযান চালিয়ে চার কেজি ১৭৫ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ৫০ হাজার ইয়াবা উদ্ধার করেছে বিজিবি। মঙ্গলবার (১৮ জানুয়ারি) মধ্যরাতে টেকনাফ উপজেলার সদর ইউনিয়নের নাফ নদীর জালিয়ারদ্বীপ সংলগ্ন জলসীমার শূন্যরেখায় অভিযান চালিয়ে এই মাদকদ্রব্য উদ্ধার করা হয়।

বুধবার (১৯ জানুয়ারি) সকালে বিজিবির টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার এ তথ্য জানান।

লে. কর্নেল খালিদ বলেন, মঙ্গলবার মধ্যরাতে টেকনাফের নাফ নদীর জালিয়ারদ্বীপ সংলগ্ন সীমান্তের শূন্যরেখা অতিক্রম করে জলযানে মিয়ানমার থেকে মাদকের বড় চালান পাচার হয়ে আসার খবরে বিজিবির একটি দল অভিযান চালায়। একপর্যায়ে নাফ নদীর শোয়ারদ্বীপ অতিক্রম করে হস্তচালিত একটি নৌকা বাংলাদেশের জালিয়ারদ্বীপের দিকে আসতে দেখে বিজিবির সদস্যরা থামার জন্য নির্দেশ দেন। এতে নৌকাটি থামিয়ে দ্রুত চালিয়ে মিয়ানমারের দিকে পালানোর চেষ্টা করে।

‘এ সময় বিজিবির সদস্যরা নৌকাটি লক্ষ্য করে গুলি ছুড়ে। এতে নৌকাটিতে থাকা লোকজন লাফ দিয়ে নাফ নদীর জলসীমার শূন্যরেখা অতিক্রম করে মিয়ানমার দিকে পালিয়ে যায়। পরে স্পিডবোটে পাচারকারীদের ফেলে যাওয়া নৌকাটি জব্দ করা হয়। নৌকাটি তল্লাশি করে পাটাতনের ভেতরে লুকিয়ে রাখা অবস্থায় পাওয়া যায় ৪ কেজি ১৭৫ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ৫০ হাজার ইয়াবা।’

বিজিবির এ কর্মকর্তা বলেন, ‘পরে নাফ নদীর জলসীমার সম্ভাব্য বিভিন্ন স্থানে অভিযান চালিয়েও পাচারকাজে জড়িত কাউকে আটক করা সম্ভব হয়নি। উদ্ধার হওয়া মাদকগুলোর আনুমানিক মূল্য ২২ কোটি ৩৭ লাখ ৫০ হাজার টাকা।’

উদ্ধার করা মাদকগুলো বিজিবির টেকনাফ ব্যাটালিয়ন দপ্তরে রাখা হয়েছে এবং এ ব্যাপারে টেকনাফ থানায় আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান লে. কর্নেল খালিদ মোহাম্মদ ইফতেখার।

বাংলাদেশ সময়: ১৫:২১:২৭   ২৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চট্টগ্রাম’র আরও খবর


মাদরাসাছাত্রী হত্যায় ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড
মৌসুমি ফলে ভরপুর কুমিল্লার বাজার
বন্দরে আসছে নতুন ট্যারিফ নীতিমালা
বিএনপির পায়ের নিচে মাটি নেই : কৃষিমন্ত্রী
কর্ণফুলী মার্কেটে আজও মিললো দুই হাজার লিটার তেল, জরিমানা দেড় লাখ
লক্ষ্মীপুরে মোবাইল সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ শুরু
অস্তিত্বের স্বার্থেই বিএনপিকে নির্বাচনে আসতে হবে - তথ্যমন্ত্রী
নিজেদের পালানোর পথ খুঁজুন -বিএনপিকে ড. হাছান
কুমিল্লার লালমাইয়ে কচুর বাম্পার ফলনের স্বপ্ন দেখছে কৃষকরা
সরকারের উন্নয়ন নিয়ে বিএনপি মিথ্যাচার করছে : হানিফ

আর্কাইভ