ফ্যাশন দুনিয়ায় ঝড় তুলেছে ছেঁড়া জুতা, দাম আড়াই লাখ টাকা!

প্রথম পাতা » আন্তর্জাতিক » ফ্যাশন দুনিয়ায় ঝড় তুলেছে ছেঁড়া জুতা, দাম আড়াই লাখ টাকা!
শুক্রবার, ১৩ মে ২০২২



---

ফ্যাশনের দুনিয়াতে কত কিছুই না ঝড় তোলে। এবার এমন একটি জুতার জ্বরে মজেছে ফ্যাশন প্রেমীরা, যে জুতা ছেঁড়ার পাশাপাশি বেশ ময়লা।

বিশ্বে জনপ্রিয় ব্র্যান্ডগুলোর একটি ব্যালেনসিয়াগা। এটি এমন একটি জনপ্রিয় ব্র্যান্ড যে বলিউড ও হলিউডের নামিদামি তারকাদের এই ব্র্যান্ডের জুতা ও ব্যাগ পরতে দেখা যায়। এবার এই ব্র্যান্ডই বাজারে এমন এক জুতা এনেছে যা দেখতে একবারে বাতিল, ছেঁড়া ও নোংরা জুতার মতো।

জুতাটির নাম রাখা হয়েছে ‘ফুললি ডেসট্রয়েড স্নিকার্স’ বা পুরোপুরি ধ্বংস হয়ে যাওয়া জুতা। ব্যালেনসিয়াগার ‘প্যারিস স্নিকার’ নামক একটি বিশেষ সংগ্রহের অধীনে এই জুতাগুলো খুব শিগগিরই বাজারে আসছে।

সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়েছে, মাত্র ১০০ জোড়া এই ধরনের জুতা তৈরি করা হয়েছে। বাংলাদেশি টাকায় দাম শুরু ৫৮ হাজার টাকা থেকে। তবে জুতা যত ছেঁড়া হবে ততই বাড়বে এর দাম। এই ব্যান্ডের সব থেকে দামি জুতার দাম আড়াই লাখ টাকা।

কেন এমন জুতা তৈরি কার হলো এমন প্রশ্নে সংস্থাটি জানায়, তারা একটি বিশেষ বার্তা প্রচার করতে চাইছেন জুতাটির মাধ্যমে। আর এই বার্তাটি হলো ‘স্নিকার্স জাতীয় জুতা সারা জীবন পরার জন্যই তৈরি’। এই বার্তাটিই তারা পৌঁছে দিতে চান তাদের গ্রাহকদের কাছে।

সাদা, কালো কিংবা লাল রঙের এই জুতা মূলত তৈরি হয়েছে ক্যানভাস কাপড়ে। শুকতলা তৈরি হয়েছে রাবার দিয়ে। উপাদানের বৈচিত্র ও বিশেষ রঙের মাধ্যমে ফুটিয়ে তোলা হয়েছে ময়লার আবিলতা। তাই ছেঁড়া নয়, এটাই ফ্যাশন বলে দাবি সংস্থাটির।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

বাংলাদেশ সময়: ১৮:২৭:৫৫   ৪৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আন্তর্জাতিক’র আরও খবর


মঙ্গলে নাসার ইনসাইট ল্যান্ডারের কার্যকালের সমাপ্তি
রাজীব গান্ধী হত্যায় দণ্ডিত আসামি ৩১ বছর পর মুক্ত
মারিউপোলের কারখানা থেকে দুই শতাধিক ইউক্রেনের সেনা উদ্ধার
ক্যালিফোর্নিয়ায় চার্চে গুলিবর্ষণে হতাহত পাঁচ
যুক্তরাষ্ট্রে এবার গির্জায় গুলি
কর্ণাটকে রাস্তায় আইনজীবীকে লাথি, এগিয়ে এলো না কেউ
এবার জম্মু-কাশ্মীর থেকে পালিয়ে বাংলাদেশে আসছেন রোহিঙ্গারা
বিশ্বব্যাপী করোনায় মৃত্যু-আক্রান্ত আরও কমল
ভূমধ্যসাগর থেকে ৩২ বাংলাদেশি উদ্ধার
দিল্লির তাপমাত্রা পৌঁছাতে পারে ৪৭ ডিগ্রি সেলসিয়াসে

আর্কাইভ