চাঁদপুরে ১৩ জেলের কারাদণ্ড

প্রথম পাতা » আইন আদালত » চাঁদপুরে ১৩ জেলের কারাদণ্ড
বৃহস্পতিবার, ১২ এপ্রিল ২০১৮



---চাঁদপুরে মেঘনা নদীর মোহনা এলাকায় ও বালুচরে সরকারি নিষেধাজ্ঞা অমান্য কারে জাটকা ইলিশ ধরার অপরাধে ১৩ জেলেকে ১ বছর করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার দুপুর ২টায় সহকারী কমিশনার (ভূমি) চাঁদপুর সদর অভিষেক দাশ ভ্রাম্যমাণ আদালত বসিয়ে মো. আরিফ হোসেন (২৫) আমির উদ্দিন (৩০) ও মো. আমির হোসেন (৩৫) কে কারাদণ্ড দেন। তাদের বাড়ি উপজেলার লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের বহরিয়াবাজার এলাকায়।

এদিকে বুধবার রাতে চাঁদপুরের মেঘনা নদীতে নৌ-পুলিশ ইনচার্জ মোহাম্মদ আবুল হাসিম ফোর্স নিয়ে মেঘনা নদীর মোলহেড ও বালুর চর এলাকা অভিযান চালায়। এসময় ১৭ হাজার ৮শ মিটার কারেন্ট জাল,৮টি ইঞ্জিন চালিত নৌকাসহ ১০ জেলেকে আটক করে। বৃহস্পতিবার দুপুরে চাঁদপুর জেলা প্রশাসন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহবুবুর রহমান ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ১০ জেলেকে ১ বছর করে সশ্রম কারাদণ্ড দেন।

দন্ড প্রাপ্ত দশ জেলে হচেছন, মোবারক হোসেন, শিপন হোসেন, ইব্রাহিম কবিরাজ, খালেদ সরকার, আবু কালাম, রফিক প্রধানিয়া, রুবেল ছানাউল্লা, মাসুদ, আছলাম। এদের বাড়ি শহরের টিলাবাড়ী ও মোহনপুর এলাকায়।

চাঁদপুর সদর উপজেলা মৎস্য কর্মকর্তা মোস্তাফিজুর রহমান জানান, সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মেঘনা মোহনায় অভিযান চালিয়ে বহরিয়া এলাকা থেকে জাটকা নিধনকালে এসব জেলেদের আটক করা হয়। ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ডের পর তাদেরকে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯:৪১:১৮   ৩৮৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আইন আদালত’র আরও খবর


এমসি কলেজে দলবেঁধে ধর্ষণ: আদালত পরিবর্তন চেয়ে হাইকোর্টে আবেদন
পিকে হালদারের সহযোগী শঙ্খ ব্যাপারী কারাগারে
নির্বাচন কমিশনারদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ফের রাষ্ট্রপতির কাছে চিঠি
আর্থিক বিচারে এখতিয়ার বাড়লো সিভিল কোর্টের
সাবেক বিচারক শাহবাগ থানায় মেয়ের বিরুদ্ধে জিডি করলেন
কারাগারে ফরিদপুরের দুই ইউপি চেয়ারম্যান
নারী সাক্ষীর সঙ্গে অশোভন আচরণ করায় বিচারক প্রত্যাহার
রাজধানীতে মা-ছেলে হত্যা মামলায় স্বামীসহ ৩ জনের মৃত্যুদণ্ড
বিকৃত যৌন আচরণের শিকার হচ্ছে নারী ও শিশুরা
মাদক মামলায় পাপিয়া ও তার স্বামীর বিচার শুরু

আর্কাইভ