গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে

প্রথম পাতা » ছবি গ্যালারী » গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
বৃহস্পতিবার, ৪ ফেব্রুয়ারী ২০২১



---

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, প্রধানমন্ত্রীর বিশেষ প্রচেষ্টায় বিশ্বের অনেক উন্নত দেশের আগেই বাংলাদেশে কোভিড-১৯ প্রতিরোধী ভ্যাকসিন এসেছে। তিনি বলেন, একটা বিশেষ দল আন্দোলনে ব্যর্থ হয়ে এ ভ্যাকসিন নিয়ে ছিনিমিনি খেলছে। বিএনপি-জামাত বিভিন্নভাবে অপপ্রচার, গুজব ছড়াচ্ছে। তবে দেশের জনগণ এ গুজব উপেক্ষা করে ভ্যাকসিন নিচ্ছেন।

প্রতিমন্ত্রী আজ ঢাকায় বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তন থেকে ভার্চুয়ালি ময়মনসিংহ ও বরিশাল বিভাগের শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, গৃহহীনদের ঘর উপহার দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ইতিহাসে অনন্য নজির সৃষ্টি করেছেন। তিনি বলেন, ৬৯ হাজার ৯০৪ পরিবারের মধ্যে ঘর ও জমি প্রদান করা হয়। এই ঘর প্রদানের ক্ষেত্রে স্বামী-স্ত্রী দুজনের নামে ঘরের দলিল করা হয়েছে। এর মাধ্যমে নারীর অধিকার, সুরক্ষা ও সঠিক অংশীদারিত্ব নিশ্চিত হয়েছে।

প্রতিমন্ত্রী আরও বলেন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় নারীদের কর্মসংস্থানের জন্য বিভিন্ন খাতে প্রশিক্ষণ প্রদান করছে। তাদের উদ্যোক্তা হিসেবে গড়ে তোলা হচ্ছে। নারীরা আজ আর ঘরে বসে নেই, তারা এখন সফল উদ্যোক্তা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশে তথ্য-প্রযুক্তি ব্যবহার করে নারীরা ই-কমার্স ও ক্ষুদ্র ব্যবসায়ে বিপ্লব সৃষ্টি করেছে। তিনি বলেন, জয়িতাকে দেশব্যাপী ছড়িয়ে দিতে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় নারীবান্ধব বিপণী কেন্দ্র প্রতিষ্ঠা করেছে।

অনুষ্ঠানে শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা ক্রেস্ট, সনদ ও পুরস্কারের নগদ অর্থ প্রদান করা হয়। ময়মনসিংহ বিভাগীয় পর্যায়ে নির্বাচিত শ্রেষ্ঠ পাঁচ জয়িতা হলেন-অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী ক্যাটাগরিতে নেত্রকোনা সদরের কামরুন্নাহার লাকি; শিক্ষা ও চাকুরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী মুক্তাগাছার ফরিদা বেগম; সফল জননী ক্যাটাগরিতে জামালপুর সরিষাবাড়ীর বেগম রেজিয়া রহমান; নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা শ্রীবরদী শেরপুরের রাবেয়া বাসরী এবং সমাজ উন্নয়নে ময়মনসিংহ সদরের আকিকুন নাহার। বরিশাল বিভাগীয় পর্যায়ে নির্বাচিত শ্রেষ্ঠ পাঁচ জয়িতা হলেন- অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী ক্যাটাগরিতে বরিশাল সদরের হাছিনা বেগম নীলা; শিক্ষা ও চাকুরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী উজিরপুরের হিরণময়ী দাশ রুনু; সফল জননী ক্যাটাগরিতে পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার হেলেন্নেছা বেগম; নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা ঝালকাঠি সদরের মোসা: নাজমুন্নাহার এবং সমাজ উন্নয়নে পিরোজপুরের ইন্দুরকানি উপজেলার নাজমুন্নাহার।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কাজী রওশন আক্তার।

বাংলাদেশ সময়: ২৩:৫৭:৩২   ৩০০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ