আবাহনী-মোহামেডান লড়াই আজ

প্রথম পাতা » খেলাধুলা » আবাহনী-মোহামেডান লড়াই আজ
বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১



---

একটা সময় ফুটবলে ভীষণ জমজমাট ছিল কুমিল্লা। কালের গর্ভে হারিয়েছে তা। নতুন করে প্রিমিয়ার লিগ ফুটবল দিয়ে দর্শকদের আবার মাঠে ফেরানোর চেষ্টা হচ্ছে। বসুন্ধরা কিংস, মোহামেডানের মতো ক্লাব ভেন্যু করেছে সেখানে। আবাহনী আজ মোহামেডানের বিপক্ষে ম্যাচ খেলছে সেই কুমিল্লায়। অর্থাৎ দেশের ফুটবলের সবচেয়ে আকর্ষণীয় দ্বৈরথটি হতে যাচ্ছে আজ ধর্মসাগর পারে ভাষাসৈনিক শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে।

কালই কুমিল্লায় পৌঁছে অনুশীলন সেরেছে আবাহনী। মোহামেডান গেছে এর এক দিন আগে। দুই দল ফেডারেশন কাপেই মুখোমুখি হয়েছিল গ্রুপ পর্বে। করোনার পর প্রথম সে ম্যাচে মোহামেডানকে কোনো সুযোগই দেয়নি আবাহনী, জিতেছে ৩-০ গোলে।

লিগে আজ ফলটা ঘুরিয়ে দিতে চান মোহামেডান কোচ শন লেন, ‘আবাহনী কিংবা আরামবাগের বিপক্ষে—জিতলে ওই ৩ পয়েন্টই। কিন্তু আবাহনীর বিপক্ষে জয়ের মূল্য অনেক বেশি। কারণ দুই দলের ইতিহাস। আমাদের খেলোয়াড়রা তাই মুখিয়ে আছে এই ম্যাচটি জিততে। আমাদের সমর্থকদের জন্যই এটা আমরা চাই।’

কুমিল্লায় বসুন্ধরা কিংসের আগের ম্যাচটিতেই প্রায় মাঠভর্তি দর্শক ছিল। আজ আবাহনী- মোহামেডান ম্যাচেও যে তা-ই হবে এবং দর্শকরা পরিষ্কার দুটি ভাগে ভাগ হয়ে থাকবেন তাতে কোনো সন্দেহ নেই, যতই এটা হোম ভেন্যু বলা হোক মোহামেডানের। এ দেশে আবাহনী, মোহামেডানের ঘর সবখানে। সমর্থকদের তাই জয়ের গৌরব দিতে চান আবাহনীর পর্তুগিজ কোচ মারিও লেমোসও, ‘আবাহনী, মোহামেডান মানে ডার্বি। এই ম্যাচের গুরুত্ব অন্য রকম। আর লিগেও আমরা জয়ের ধারা ধরে রাখতে চাই। শীর্ষে থাকতে হলেও এই ম্যাচ আমাদের জিততেই হবে।’ আজ জিতলে লিগে টানা চতুর্থ জয় হবে আবাহনীর। মোহামেডান আগের তিন ম্যাচে জয়, ড্র, হার—তিনটিই দেখেছে।

বাংলাদেশ সময়: ১২:০৪:৩৯   ৯৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


ঘরের মাঠে টানা দ্বিতীয় হার লিভারপুলের
ফিরলেন লিটন, নতুন মাইলফলক সাকিবের
জয় তুলে দ্বিতীয় স্থানে উঠে এলো বার্সা
উইন্ডিজদের বিপক্ষে মুকিদুলের চার উইকেট
একদিন আগেই দ. আফ্রিকাকে হারিয়েছে পাকিস্তান
আবাহনী-মোহামেডান লড়াই আজ
সাকিব-তামিম-মাশরাফি পাচ্ছেন সেরা করদাতার পুরস্কার
বড় জয়ে পরের রাউন্ডে টটেনহাম
ল্যাম্পার্ড: চেলসির নায়ক থেকে খল নায়ক
বাংলাদেশ ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

আর্কাইভ