আড়াইহাজারের মানুষ ক্ষতিগ্রস্থ হলে সেটা আর পাবো না - এমপি বাবু

প্রথম পাতা » আড়াইহাজার » আড়াইহাজারের মানুষ ক্ষতিগ্রস্থ হলে সেটা আর পাবো না - এমপি বাবু
শনিবার, ৩০ জানুয়ারী ২০২১



---

নারায়ণগঞ্জ ২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু বলেছেন, আমাদের আড়াইহাজার আমাদের গর্ব। এটা নিয়ে আমাদের কথা বলতে হবে কেনো? কথা বলবে সাংবাদিকরা। যারা প্রবাহমান সংবাদ প্রকাশ করে। ওনারা বলবে আমরা শুনবো। আড়াইহাজারবাসীকে নিয়ে আমরা যাতে ভালোভাবে এগিয়ে যেতে পারি সবাই এই দোয়া করবেন।

শনিবার (৩০ জানুয়ারি) বিকালে নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলাধীন মেঘনা নদীতে চলমান ফেরীতে আয়োজিত সাপ্তাহিক আড়াইহাজার পত্রিকার ৮ম বর্ষে পর্দাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি আরও বলেন,সাংবাদিকদেরকে দায়িত্ব নিয়ে দেশটাকে সোজা পথে নিতে হবে। বাকা পথে নয়। যারা সাংবাদিক, ওনারা যেন সঠিক পথে দিক নির্দেশনা দিয়ে সঠিক সংবাদ প্রকাশ করে প্রবাহমান বাংলাদেশে। এবং সব সময় সেদিকে নজর রেখে বাংলাদেশের রাজনীতিতে বাংলাদেশে মানুষকে সম্মৃদ্ধশালী করার পক্ষে কাজ করেন। এটা সাংবাদিকদের কাছে আমার চাওয়া।

তিনি বলেন, সাংবাদিকরা সাংঘাতিক যাতে না হয়ে যায়। সাংবাদিকরা যেন স্বাভাবিক হয়। সাংঘাতিক নয়। সাংবাদিকদের উপর ভর মানুষ যাতে এগিয়ে যেতে পারে। এখন পুলিশকে এক সময় মানুষ ভয় পেতে। এখন পায় না। কারণ পুলিশ ম্যানেজ। কিছু দিলেই ম্যানেজ। আর সাংবাদিকরা এখন ভয়ের কারণ হয়ে দাঁড়িয়েছে। সাংঘাতিক হয়ে দাঁড়িয়েছে। এইটা যেন না হয়। আমাদের আড়াইহাজার কিন্তু সাংঘাতিকের ভুমিকায় নাই। স্বাভাবিক ভাবে আছে। স্বাভাবিকভাবে যেন সবাই কাজ করেন তাহলেই আমাদের আশা পুরণ হবে। দেশ এবং জাতি সম্মৃদ্ধশালী হবে। সবাই সবার উপকারে আসবে। আর স্বাভাবিকভাবে যদি আমি বলি আড়াইহাজার উপজেলার ক্ষেত্রে কখনই আমরা সরকারের কোন আমলার কাছে বিলিয়ে যেতে দিবো না। সেই ক্ষেত্রে যেন সাংবাদিকরা সঠিক ভুমিকা রাখে। আমাদের সহজ-সরল মানুষগুলোকে যেন সরকারের আমলারা যখন তখন যেমন তেমন করে ক্ষতিগ্রস্থ করে কয়েকদিন পরে এখান থেকে বদলী হয়ে চলে যাবে সেই ব্যবস্থা যেন না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।

আড়াইহাজারের মানুষ ক্ষতিগ্রস্থ হলে সেটা আর পাবো না: এমপি বাবু

বাবু আরও বলেন কেউ হবে চেয়ারম্যান, কেউ হবে মেম্বার এইটা একটা হবে। এটা কেউ চাইলেও হবে না চাইলেও হবে। কিন্তু এলাকার মানুষ ক্ষতিগ্রস্থ হলে সেটা কিন্তু আমরা আর পাবো না। ‘চোখে বুলি, কথায় ধূলি’এই দুইটা দিয়ে যেন আমার এলাকার সাধারণ মানুষ যেন ক্ষতিগ্রস্থ না হয়। জমির ক্ষেত্রে, রেজিস্ট্রির ক্ষেত্রে। আপনাদের আরও চোখ কান খোলা রাখতে হবে।

এমপির সহধর্মীনি ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সায়মা আফরোজ ইভা বলেছেন, যারা সত্যের পথে থাকেন তাদের কখনো কেউ আটকে রাখতে পারেনা। হয়তো সাময়িক সমস্যা হতে পারে তবে তা কখনোই সত্যকে আটকে রাখতে পারেনা। কারণ সত্যের জয় সবসময়।

‘আমাদের আড়াইহাজার’ পত্রিকার সম্পাদক ও প্রকাশক এবং আড়াইহাজার প্রেসক্লাবের সভাপতি মাসুম বিল্লাহের সভাপতিত্বে উপস্থিত ছিলেন আড়াইহাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহাগ হোসেন, উপজেলা চেয়ারম্যান হেলো সরকার, আড়াইহাজার পৌর মেয়র সুন্দর আলী, নারায়ণগঞ্জ জেলা পরিষদের প্যানেল মেয়র সিরাজুল ইসলাম, সমকালের সাব এডিটর জাকির হোসেন ইমন, বাংলাদেশ প্রতিদিনের সাবএডিটর এস এম মহসেন রানা, মানবজমিনের স্টাফ রিপোর্টার বিল্লাল হোসেন রবিন, ডিবিসি ও যুগান্তরের নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি রাজু আহমেদ, দৈনিক আলোকিত বাংলাদেশের জেলা প্রতিনিধি শরীফ সুমন প্রমুখ।

উপস্থিত ছিলেন, কালাপাহাড়ীরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম স্বপন, দিনকালের স্টাফ রিপোর্টার এম আর কামাল, যায়যায় দিন ও জাগো নিউজের জেলা প্রতিনিধি শাহাদাত হোসেন, দৈনিক বর্তমানের জেলা প্রতিনিধি ও দৈনিক সময়ের নারায়ণগঞ্জের সম্পাদক ও প্রকাশক জাবেদ আহমেদ জুয়েল, সাংবাদিক ইমতিয়াজ আহমেদ, ডেইলি বাংলাদেশের জেলা প্রতিনিধি মামুন হোসেন, দ্যা ডেইলি স্টারের জেলা প্রতিনিধি সনদ সাহা সানি, বাংলানিউজের জেলা প্রতিনিধি মাহফুজুর রহমান পারভেজ, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মুজিবর রহমান, নিউজ নারায়ণগঞ্জের স্টাফ রিপোর্টার মোবাশ্বের শ্রাবণ প্রমুখ।

দুপুরে বিশন্দী ফেরীঘাট যাত্রা শুরু মঞ্চ সাজানো ফেরী। অনুষ্ঠানের প্রথম পর্ব শেষে দুপুরের খাবারের বিরতী দেয়া হয়। বিকালে সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু অনুষ্ঠানে যোগ দেন। তখন কেক কেটে ‘আমাদের আড়াইহাজার; পত্রিকার জন্মদিন পালন করা হয়। সব শেষে গুণীজনদের সম্মাননা ক্রেস্ট তুলে দেন নজরুল ইসলাম বাবু।

বাংলাদেশ সময়: ২৩:৫৯:১২   ১০৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আড়াইহাজার’র আরও খবর


আড়াইহাজারে শীতবস্ত্র বিতরণ
সাংবাদিকদের বাস্তব চিত্র তুলে ধরার আহ্বান এমপি বাবুর
আড়াইহাজারের মানুষ ক্ষতিগ্রস্থ হলে সেটা আর পাবো না - এমপি বাবু
শেখ হাসিনা ভালো থাকলে আমরা ভালো থাকবো - মেয়র জাহাঙ্গীর আলম
আড়াইহাজারে ঘর পাবে ৩৫ গৃহহীন পরিবার
সেই উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠা করব, এটাই প্রতিজ্ঞা - এমপি বাবু
নারায়ণগঞ্জে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন
স্ত্রীর লাশ হাসপাতালে রেখে স্বামীর পালিয়ে গেছে
আড়াইহাজারে ১২ হাজার কেজি নিষিদ্ধ পলিথিন উদ্ধার
আড়াইহাজারে ৩ ডাকাত গ্রেপ্তার

আর্কাইভ