সেই উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠা করব, এটাই প্রতিজ্ঞা - এমপি বাবু

প্রথম পাতা » আড়াইহাজার » সেই উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠা করব, এটাই প্রতিজ্ঞা - এমপি বাবু
বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১



---

নারায়নগঞ্জের-২ আসনের সংসদ সদস্য ও আড়াইহাজার উপজেলা আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম বাবু বলেছেন, ‘জাতির পিতা যে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলাদেশের স্বপ্ন দেখতেন, সেই উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠা করব- তাঁতী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এটাই আমাদের প্রতিজ্ঞা। মুজিব আদর্শের প্রতিটি কর্মীরও এটাই প্রতিজ্ঞা।’ জাতির জনকের রাজনীতি বাংলার কৃষক, শ্রমিক, তাঁতী, কুমার, কামার তথা সর্বস্তরের আপামর জনতার জন্য।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) বিকেলে উপজেলার মুক্তিযোদ্ধা এস এম মাজহারুল হক অডিটরিয়ামে আড়াইহাজার উপজেলা তাঁতী লীগের আয়োজনে বাংলাদেশ তাঁতী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাংসদ এসব কথা বলেন।

এ সময় সাংসদ বাবু আরো বলেন, বাংলাদেশ তাঁতী লীগ আওয়ামী লীগের একটি ভ্রাতৃপ্রতিম সংগঠন হিসেবে পাকিস্তানী শোষন বিরোধী আন্দোলন ও মহান মুক্তি সংগ্রামে অত্যšন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিল। পূর্ব বাংলার অর্থনীতিতে তাঁত শিল্পের একটি গুরুত্বপূর্ণ অবস্থান ছিল।

কিন্তু তাঁত শিল্পীদের উপযুক্ত পারিশ্রমিক ও সম্মান দিতে পশ্চিমাদের ছিল অনীহা। তাঁদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠা করতে বঙ্গবন্ধু তাঁতী লীগ গঠন করেন এবং আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম অঙ্গ সহযোগি সংগঠন হিসেবে অন্তর্ভূক্ত করেন। বাংলাদেশের তাঁত শিল্পের সুনাম ছিল বিশ্বজোড়া।

পরিবেশ বান্ধব তাঁত শিল্পের পুনঃবিন্যাসে আমাদের মনোনিবেশ করতে হবে।

অনুষ্ঠানে সাইদুল ইসলামের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মুজাহিদুর রহমান হেলো সরকার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খুরশীদ আলম সরকার, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভূইয়া, মেয়র সুন্দর আলী, উপজেলা আওয়ামীগের যুগ্ম সম্পাদক মোজাম্মেল হক জুয়েল, ইউপি চেয়ারম্যান আবু তালেব মোল্লা, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কাজী রাজীবুল ইসলাম জুয়েল, সাবেক ভিপি নাঈম আহম্মেদ মোল্লা, উপজেলা তাঁতী লীগের সাধারণ সম্পাদক সুমন আহম্মেদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২:৩৮:৩৫   ১০২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আড়াইহাজার’র আরও খবর


আড়াইহাজারে শীতবস্ত্র বিতরণ
সাংবাদিকদের বাস্তব চিত্র তুলে ধরার আহ্বান এমপি বাবুর
আড়াইহাজারের মানুষ ক্ষতিগ্রস্থ হলে সেটা আর পাবো না - এমপি বাবু
শেখ হাসিনা ভালো থাকলে আমরা ভালো থাকবো - মেয়র জাহাঙ্গীর আলম
আড়াইহাজারে ঘর পাবে ৩৫ গৃহহীন পরিবার
সেই উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠা করব, এটাই প্রতিজ্ঞা - এমপি বাবু
নারায়ণগঞ্জে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন
স্ত্রীর লাশ হাসপাতালে রেখে স্বামীর পালিয়ে গেছে
আড়াইহাজারে ১২ হাজার কেজি নিষিদ্ধ পলিথিন উদ্ধার
আড়াইহাজারে ৩ ডাকাত গ্রেপ্তার

আর্কাইভ