সম্মিলিত প্রচেষ্টা ও সচেতনতায় বাল্যবিয়ে নির্মূল করা সম্ভব হবে - ইন্দিরা

প্রথম পাতা » ছবি গ্যালারী » সম্মিলিত প্রচেষ্টা ও সচেতনতায় বাল্যবিয়ে নির্মূল করা সম্ভব হবে - ইন্দিরা
মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর ২০২১



---

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, সকলের সম্মিলিত প্রচেষ্টা ও সচেতনতায় দেশে বাল্যবিয়ে নির্মূল করা সম্ভব হবে।
আজ মঙ্গলবার চট্টগ্রামের নাসিরাবাদে মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালকের কার্যালয় ও প্রস্তাবিত ভবন নির্মাণ স্থান পরিদর্শনকালে এ কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, সরকার জাতীয়,বিভাগীয়, জেলা,উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে কমিটির কাজ করছে। বাল্যবিয়ে প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রম বৃদ্ধি করার বিকল্প নেই।
ইন্দিরা আরো বলেন,সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে সকল বিভাগ, জেলা ও উপজেলায় বহুমুখী কমপ্লেক্সে নির্মাণ করা হচ্ছে। চট্টগ্রামে প্রথম পর্যায়ে দশ তলা ভবন নির্মাণের কার্যক্রম প্রক্রিয়াধীন। এই ভবনে প্রশিক্ষণ কেন্দ্র, কর্মজীবী মহিলা হোস্টেল, ডে-কেয়ার সেন্টার ও নারী উদ্যোক্তাদের তৈরি পণ্যের বিক্রয় কেন্দ্র থাকবে। যার মাধ্যমে চট্রগ্রামের নারীরা বিশেষভাবে উপকৃত হবে ।
সরকার নারীর কর্মসংস্থান সৃষ্টি ও উদ্যোক্তা তৈরিতে বহুমুখী কার্যক্রম বাস্তবায়ন করছে এ কথা উল্লেখ করে তিনি বলেন,জাতিসংঘে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার ২০৪১ সালে কর্মস্থলে নারীর অংশগ্রহণ ৫০:৫০ উন্নীত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
এসময় উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের সচিব মো. সায়েদুল ইসলাম, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান বেগম চেমন আরা তৈয়ব, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক রাম চন্দ্র দাস, অতিরিক্ত সচিব মো. মুহিবুজ্জামান, যুগ্মসচিব নারগিস খানম ও গণপূর্ত অধিদফতরের নির্বাহী প্রকৌশলী।

বাংলাদেশ সময়: ১৯:০০:১৯   ৪১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আল কোরআন ও আল হাদিস
আজকের রাশিফল
ইতিহাসের এই দিনে
জাতিসংঘে ৭৬তম অধিবেশনে প্রধানমন্ত্রীর পূর্ণাঙ্গ ভাষণ
বন্দরে ১৭টি অ্যাডালসেন্ট কাউন্সেলিং সেন্টারের উদ্বোধন করেন ডিসি
কিশোর গ্যাং বলতে কোন গ্যাং নেই - এসপি জায়েদুল
পরিবেশ রক্ষায় ঐক্যবদ্ধতা পৃথিবীকে বাঁচাবে - হাছান মাহমুদ
মানুষ না চাইলে সিআরবিতে জোর করে হাসপাতাল নয় : রেলমন্ত্রী
সরকার সুস্থ ধর্মচর্চায় বিশ্বাস করে - জনপ্রশাসন প্রতিমন্ত্রী
গ্রামীণ সংস্কৃতির গুরুত্বপূর্ণ অংশ তাল পিঠা - খাদ্যমন্ত্রী

আর্কাইভ