এনার্জি রেগুলেটরি কমিশন অধ্যাদেশ সংশোধনের সিদ্ধান্তে সিপিবির উদ্বেগ

প্রথম পাতা » ছবি গ্যালারী » এনার্জি রেগুলেটরি কমিশন অধ্যাদেশ সংশোধনের সিদ্ধান্তে সিপিবির উদ্বেগ
সোমবার, ২৮ নভেম্বর ২০২২



এনার্জি রেগুলেটরি কমিশন অধ্যাদেশ সংশোধনের সিদ্ধান্তে সিপিবির উদ্বেগ

ঢাকা, ২৮ নভেম্বর, ২০২২: একাদশ জাতীয় সংসদের ‘অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি’র ২০তম বৈঠক আজ কমিটি সভাপতি মোঃ আব্দুস শহীদ এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

কমিটি সদস্য চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, এ বি তাজুল ইসলাম, বজলুল হক হারুন, আহসান আদেলুর রহমান, ওয়াসিকা আয়শা খান এবং খাদিজাতুল আনোয়ার বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে স্থানীয় সরকার বিভাগ সংক্রান্ত অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির ১৮তম বৈঠকে গৃহীত সুপারিশের বাস্তবায়ন অগ্রগতি এবং স্থানীয় সরকার বিভাগ এর আওতাধীন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের চলমান প্রকল্পের সম্পর্কে; গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীনস্থ রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ এবং জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের চলমান প্রকল্পসমূহের ওপর বিস্তারিত আলোচনা করা হয়।

বৈঠকে স্থানীয় সরকার বিভাগ এর বিভিন্ন প্রকল্পের কাজ বাস্তবায়নের ক্ষেত্রে হাট-বাজার, মসজিদ, মন্দির, রাস্তা-ঘাট নির্মাণের সময় পানি নিষ্কাশনের সুবিধার্থে যথাযথভাবে ড্রেনেজ ব্যবস্থা রাখার নির্দেশনা দেয়া হয়্। অবকাঠামো নির্মাণের ক্ষেত্রে অধিক সর্তক থাকার পরামর্শ দেয়া হয়। এছাড়া, বিভিন্ন উপজেলা পর্যায়ে সরবরাহকৃত গভীর নলকূপসমূহ সঠিক ভাবে বিতরণ ও স্থাপন করা হয়ে থাকলে উপজেলা-ওয়ারী তালিকা আগামী তিন মাসের মধ্যে কমিটিকে অবহিত করার সুপারিশ করা হয়।

সোনালী ব্যাংক লিমিটেড, সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেড, ন্যাশনাল ব্যাংক অব পাকিস্তান, ন্যাশনাল ফিন্যান্স লিমিটেড, প্রিমিয়াম লিজিং এন্ড ফিন্যান্স লিমিটেড খেলাপী ঋণের ব্যাপারে আর্থিক অনিয়ম তথ্য যাচাই বাছাই করে প্রয়োজনীয় সুপারিশসহ মুল কমিটিতে রিপোর্ট উপস্থাপন করা হয়।

ঢাকা শহরের বিভিন্ন স্থানে রাজউকের প্লটসমূহ বরাদ্দের ক্ষেত্রে বসবাসযোগ্য আধুনিক মানের আবাসিক ও বাণিজিক প্লট বরাদ্দের সঠিক ব্যবস্থাপনা গ্রহণের সুপারিশ করা হয়। পাশাপাশি প্লট বরাদ্দ ও ফ্ল্যাট বরাদ্দের সময়সীমা কমিয়ে আনার বিষয়ে যথাযথ প্রক্রিয়া অবলম্বনের সুপারিশ করা হয়।

বৈঠকে স্থানীয় সরকার বিভাগ এবং গ্রহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব, আইএমইডির অতিরিক্ত সচিব, রাজ্উকের চেয়ারম্যান, সংশ্লিষ্ট প্রধান প্রকৌশলীবৃন্দ ও বিভিন্ন দপ্তর সংস্থার প্রধানগণসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২:২১:৫৯   ১৭৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
হাছান মাহমুদের সাথে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক : ঢাকায় দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি বৃদ্ধির সম্ভাবনা
সিঙ্গাপুর স্মার্ট বাংলাদেশের রূপরেখা তুলে ধরলেন পলক
স্মার্ট বাংলাদেশ নির্মাণে ধর্ম-বর্ণ নির্বিশেষে আত্মনিয়োগের আহ্বান অর্থ প্রতিমন্ত্রীর
লাঙ্গলবন্দ স্নানোৎসবে পানিতে ডুবে শিশুর মৃত্যু
আড়াইহাজারে ব্যাটারি তৈরীর কারখানায় অগ্নিকান্ড
ফতুল্লায় নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান শপথ গ্রহণ
ভারত সিরিজের জন্য বাংলাদেশের দল ঘোষণা
সরকার জলবায়ু পরিবর্তন মোকাবিলায় তরুণদের সম্পৃক্ত করছে : পরিবেশমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ