গৃহকর্মী নিয়োগে সতর্ক হওয়ার পরামর্শ ডিবি পুলিশের

প্রথম পাতা » ছবি গ্যালারী » গৃহকর্মী নিয়োগে সতর্ক হওয়ার পরামর্শ ডিবি পুলিশের
বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২



গৃহকর্মী নিয়োগে সতর্ক হওয়ার পরামর্শ ডিবি পুলিশের

রাজধানীর হাতিরপুলে বাসার দারোয়ান ও তার স্ত্রী এবং গৃহকর্মী মিলে পরিকল্পনা করেন মালিকের বাসায় চুরি করার। এক মাস ধরে পরিকল্পনার পর চুরি করে সফলও হন তারা। ১০ ভরি স্বর্ণ, নগদ টাকা ও অন্যান্য মূল্যবান সামগ্রী চুরি করে দেশ ছাড়ার সময় সাতক্ষীরা সীমান্ত থেকে দারোয়ান ও তার স্ত্রীকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ জন্য তাদের নিয়োগে অবশ্যই সাবধান হতে হবে। সময় সংবাদকে এমন কথা জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার মো. হারুন অর রশিদ।

মো. হারুন অর রশিদ বলেন, দারোয়ান ও তার স্ত্রীকে সাতক্ষীরা সীমান্ত থেকে গ্রেফতার করা হয়েছে। বাসার দারোয়ান, কাজের লোক নিয়োগ দেয়ার সময় অনেকেই তাদের সম্পর্কে কোনো খোঁজখবর নেন না। কিছু সংঘবদ্ধ চক্র এ সুযোগটি কাজে লাগাচ্ছে। তাদের নিয়োগে অবশ্যই সাবধান হতে হবে।

গোয়েন্দা পুলিশ সূত্রে জানা গেছে, গত নভেম্বরে দু-তিনটি বাসায় চুরির ঘটনা ঘটে ভূতের গলি এলাকায়। গৃহকর্মী পরিচয়ে চুক্তিভিত্তিক কাজ করতে এসে চুরি করে পালিয়ে যায় তারা। পরে এলাকার বিভিন্ন সড়কের সিসি ক্যামেরার ফুটেজ পর্যবেক্ষণে ধরা পড়ে রাজধানীর হাতিরপুলের ভূতের গলি এলাকা থেকে ব্যাগ হাতে এক নারী এবং সঙ্গে বাচ্চা নিয়ে আরেক নারী প্রবেশ করেন একটি বাসায়। কিছুক্ষণ পর ব্যাগ হাতে থাকা ওই নারী বের হয়ে আসেন গলি থেকে। বের হয়ে যান আরেক নারীও। আবারও ওই একই বাসায় প্রবেশ করতে দেখা যায় সঙ্গে বাচ্চা থাকা আরেক নারীকে। একই ধরনের চুরির ঘটনা ঘটে মিরপুর ডিওএইচএসের একটি বাসায়ও।

গোয়েন্দা পুলিশ আরও জানায়, গত সোমবার মিরপুর ডিওএইচএসের একটি বাসায় একই ধরনের চুরির ঘটনা ঘটে। সেখানকার সিসি ক্যামেরার ফুটেজ পর্যবেক্ষণে দেখা যায় এ চুরিতেও অংশ নেন তিনজন। একজন ওই বাসার দারোয়ান, আরেকজন গৃহকর্মী এবং দারোয়ানের স্ত্রী। চুরির পর দারোয়ান এবং তার স্ত্রী চলে যান সাতক্ষীরা। পরিকল্পনা ছিল ভারত পালিয়ে যাওয়ার। চুরি করা ১০ ভরি স্বর্ণ, নগদ টাকা এবং ল্যাপটপসহ অন্যান্য সামগ্রী উদ্ধার করা হয়েছে তাদের কাছ থেকে। তাই গৃহকর্মী নিয়োগের আগে অবশ্যই যাচাই-বাছাই করার পরামর্শ দিয়েছেন গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার মো. হারুন অর রশিদ।

বাংলাদেশ সময়: ১৫:১১:১৬   ২০৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী
বুন্দেসলিগায় অপরাজিত শিরোপার রেকর্ড লেভারকুসেনের
সোনারগাঁয়ে চোরাই মোবাইলসহ সাতজন গ্রেফতার
তরুণরাই স্মার্ট বাংলাদেশের অভিযাত্রার সূর্য সারথি : তথ্য ও সম্প্রচার সচিব
পশুর প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়ানোর তাগিদ প্রাণিসম্পদ মন্ত্রীর
ফায়ার সার্ভিস ও আবহাওয়া অধিদপ্তরকে দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ে অন্তর্ভুক্তির সুপারিশ স্থায়ী কমিটির
সুষম অর্থনৈতিক উন্নয়ন ছাড়া অভ্যন্তরীণ মাইগ্রেশন ঠেকানো সম্ভব নয় : স্থানীয় সরকার মন্ত্রী
কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল - পররাষ্ট্রমন্ত্রী
সোনালি আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই - বস্ত্র ও পাট মন্ত্রী
অচিরেই আন্তর্জাতিক ক্রিকেট আসর বসবে বরিশালে - পানিসম্পদ প্রতিমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ