শহীদ বীর মুক্তিযোদ্ধাদের পরিবারবর্গকে শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের সংবর্ধনা 

প্রথম পাতা » ছবি গ্যালারী » শহীদ বীর মুক্তিযোদ্ধাদের পরিবারবর্গকে শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের সংবর্ধনা 
শনিবার, ১৭ ডিসেম্বর ২০২২



---

প্রতি বছরের ন্যায় এবারও বিনম্র শ্রদ্ধা আর শোক গাঁথায় শহীদ বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা নিবেদন ও তাদের পরিবারবর্গকে আনুষ্ঠানিক সংবর্ধনা প্রদান করেছে শান্ত-মারিয়াম ফাউন্ডেশন ও শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফাউন্ডেশন। আজ শনিবার দিনব্যাপী আয়োজিত এ অনুষ্ঠান সকাল সাড়ে নয়টায় বনানী কবরস্থানে শহীদ বীর মুক্তিযোদ্ধা মো. ইমামুল কবীর শান্তের সমাধীতে কুরআন খানি, পুষ্পস্তবক অর্পণ ও দোয়া এবং সকাল ১১টায় শহীদ মুক্তিযোদ্ধাদের আজিমপুরস্থ নতুন কবরস্থানে কুরআন খানি, পুষ্পস্তবক অর্পণ ও দোয়াা আয়োজনের মাধ্যমে শুরু করা হয়।
শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের চেয়ারম্যান ও শান্ত-মারিয়াম বিশ^বিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ডা. আহসানুল কবিরের সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বস্ত্র ও পাটমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা গোলাম দস্তগীর গাজী, বীর প্রতীক এমপি। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক মুক্তিযুদ্ধ বিষয়ক প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন (অব.) এ বি তাজুল ইসলাম, এমপি, বিশিষ্ট শিক্ষাবিদ ও সাহিত্যিক প্রফেসর আবদুল্লাহ আবু সায়ীদ, সাবেক মূখ্য সচিব কবি কামাল চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব.) জীবন কানাই দাস, ‘শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি’র বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ও ঢাকা বিশ^বিদ্যালয়ের চারুকলা অনুষদের অধ্যাপক শিল্পী মোস্তাাফিজুল হক ও অনুষ্ঠান ব্যবস্থাপক মেজর (অব.) নাসির উদ্দিনসহ শহীদ বীর মুক্তিযোদ্ধা ও তাঁদের পরিবারের সদস্যবৃন্দ।
সন্ধ্যায় রাজধানীর মুক্তিযুদ্ধ জাদুঘরে শুরু হয় অনুষ্ঠানের দ্বিতীয় পর্ব। এই পর্বে শ্রদ্ধাঞ্জলী ভিডিও ও তথ্যচিত্র পরিবেশন করা হয়। পরে বিশিষ্ট সাহিত্যিক প্রফেসর আবদুল্লাহ আবু সায়ীদকে সম্মাননা ও শহীদ বীর মুক্তিযোদ্ধাদের ও অতিথিদের ক্রেস্ট ও অন্যান্য উপহার প্রদান করা হয়।
উল্লেখ্য, মহান মুক্তিযুদ্ধ শেষে দেশে ফেরার পথে এক মর্মান্তিক নৌকাডুবিতে সলিল সমাধি ঘটে বীর মুক্তিযোদ্ধা মো. ইমামুল কবীর শান্তের ১১জন সহযোদ্ধার। দিনটি ছিল ১৯৭১ সালের ১৭ ডিসেম্বর। এই ঘটনা বীর মুক্তিযোদ্ধা শান্তকে ভিশনভাবে মর্মাহত করে। তাই তিনি প্রত্যেক ১৭ ডিসেম্বর প্রতি বছর এই দিনে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা নিবেদন ও তাদের পরিবারবর্গকে আনুষ্ঠানিক সংবর্ধনা প্রদান করেন।

বাংলাদেশ সময়: ২২:২১:০৭   ১৩৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
রূপগঞ্জে উপজেলা প্রশাসনের অভিযান, ৪ প্রতিষ্ঠানকে জরিমানা
বিদেশে দক্ষ নারী কর্মীর কর্মসংস্থান তৈরি করা হবে : শফিকুর রহমান
পাটপণ্যে রপ্তানি বাড়াতে বিদেশে প্রদর্শনী করা হবে : বাণিজ্য প্রতিমন্ত্রী
আসন্ন বাজেটে সামাজিক সুরক্ষায় উপকারভোগির সংখ্যা বাড়ছে : অর্থ প্রতিমন্ত্রী
প্রযুক্তি নির্ভর বাংলাদেশ তৈরিতে প্রকৌশলীদের এগিয়ে আসতে হবে : নসরুল হামিদ
সাম্প্রদায়িকতা ও কূপমন্ডুকতা রুখতে দরকার দেশব্যাপী সাংস্কৃতিক গণজাগরণ : পররাষ্ট্রমন্ত্রী
স্যাটেলাইট প্রযুক্তি বিষয়ে শিক্ষার্থীদের দক্ষতা অর্জনে সহযোগিতা করতে চায় ফ্রান্স : প্রতিমন্ত্রী পলক
সব প্রাপ্তি নগরবাসীর, ব্যর্থতা আমার : ৪ বছর পূর্তিতে মেয়র আতিক

News 2 Narayanganj News Archive

আর্কাইভ