বন্দরে শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান

প্রথম পাতা » ছবি গ্যালারী » বন্দরে শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান
মঙ্গলবার, ২০ ডিসেম্বর ২০২২



বন্দরে শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান

নারায়ণগঞ্জের বন্দরে দি অপটিমিস্টস্ নারায়ণগঞ্জ’র উদ্যোগে শিক্ষাবৃত্তি প্রদান প্রদান করা হয়েছে। মঙ্গলবার (২০ ডিসেম্বর) সকালে উপজেলার নবীগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের নতুন ভবনে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আগত শিক্ষার্থীদের মাঝে এ শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।

দি অপটিমিস্ট, নিউইয়র্ক, আমেরিকা এর বাংলাদেশ ব্রাঞ্চ তথা নারায়ণগঞ্জ এর জেলা পরিচালক আলহাজ্ব ইউসুফ মিয়ার সভাপতিত্বে এ মহতি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন্দর উপজেলার নির্বাহী অফিসার বি এম কুদরত এ খুদা।

অনুষ্ঠানের গেস্ট অব অনার হিসেবে উপস্থিত এবং সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন দি অপটিমিস্ট, নিউইয়র্ক, আমেরিকা এর বাংলাদেশ ব্রাঞ্চ তথা নারায়ণগঞ্জ এর প্রতিষ্ঠাতা পরিচালক ও স্থায়ী কমিটির সদস্য মোহাম্মদ আলী।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এনডিসি (অবঃ) দি অপটিমিস্টস বাংলাদেশ ব্রাঞ্চ এর কান্ট্রি ডিরেক্টর (সুদূর সিলেট থেকে আগত) বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল আব্দুস সালাম চৌধুরী, বন্দর উপজেলার প্রাক্তন চেয়ারম্যান ও নবীগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব আতাউর রহমান মুকুল, বীর মুক্তিযোদ্ধা তাজ মোহাম্মদ। ইউ এস এ প্রবাসী ও স্পন্সর আলহাজ্ব নাসির উদ্দিন আহমেদ চঞ্চল, স্পন্সর সাইদুল করিম ও প্রজেক্ট ডিরেক্টর (এডমিনিস্ট্রেশন, ফিন্যান্স এন্ড একাউন্ট) শহীদুল ইসলাম প্রমূখ।

২০০৩ সাল থেকে শুরু করে এ যাবৎ এমনিভাবে পর্যায়ক্রমে সহস্রাধিক শিক্ষার্থীর মাঝে এই শিক্ষা বৃক্তি প্রদান করে আসছে দি অপটিমিস্টস্ নারায়ণগঞ্জ জেলা। এরই ধারাবাহিকতায় ২০ ডিসেম্বর’২০২২ তথা মঙ্গলবার সকাল ১১ টায় নবীগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় এর নতুন ভবনে বরাবরের মত এ শিক্ষা বৃত্তি প্রদান করা হয়। এবারে মোট ৩৮জন শিক্ষার্থীর মাঝে এই শিক্ষা বৃত্তি প্রদান করা হয়।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন নারায়ণগঞ্জ সিটি প্রেসক্লাবের সভাপতি সিনিয়র সাংবাদিক সাইফুল্লাহ মাহমুদ টিটু। এ সময় শিক্ষাবৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীসহ উপস্থিত ছিলেন সম্মানিত অভিভাবক এবং স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

বৃত্তি প্রদান অনুষ্ঠানে বক্তারা বলেন প্রবাসীরা তাদের অর্থ দিয়ে দেশের প্রতি ভালোবাসা ও দায়িত্ব বোধ থেকে স্পন্সর করে। প্রবাসীরা পাশে থেকে শিক্ষার্থীদেরকে এগিয়ে নেয়ার লক্ষে দি অপটিমিস্টস্ কে সব সময় সহযোগিতার হাত বাড়িয়ে দেন।

অপটিমিস্টস্ এর প্রতিটি সদস্যরা কোন পারিশ্রমিক না নিয়ে অপটিমিস্টস্ এর জন্য কাজ করে। দি অপটিমিস্টস্ শুধু মাত্র শিক্ষার্থী ও তাদের পরিবারের সদস্যদের কাছে দোয়া প্রার্থনা করে।

বাংলাদেশ সময়: ২৩:০২:৩০   ২৭৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


বাঙ্গালির আত্মপরিচয় ও আত্মবোধের বিকাশের মূলেই রয়েছে রবীন্দ্রনাথ ও বঙ্গবন্ধুর নিবিড় সম্পর্ক - স্পীকার
ধান কাটার মৌসুম হওয়ায় ভোটার উপস্থিতি কম: সিইসি
ঝালকাঠিতে প্রশিক্ষণপ্রাপ্ত ২৬৫ জন নারীকে ল্যাপটপ প্রদান
রবীন্দ্রনাথ ঠাকুরের জীবনাদর্শ শোষণ-বঞ্চনামুক্ত ও অসাম্প্রদায়িক সমাজ বিনির্মাণে অনুপ্রেরণা যোগায় - ভূমিমন্ত্রী
রূপগঞ্জে আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার
মুসলিম দেশগুলোর ঐক্য ফিলিস্তিনিদের দুর্দশা কমাতে পারে : প্রধানমন্ত্রী
বিশ্বশান্তি ও মানবতার লক্ষ্যে কাজ করেছেন রবীন্দ্রনাথ ও বঙ্গবন্ধু - সংস্কৃতি প্রতিমন্ত্রী
‘সমুদ্রে তেল-গ্যাস অনুসন্ধানে দরপত্র কিনেছে ৭ আন্তর্জাতিক কোম্পানি’
কুষ্টিয়ায় শিলাইদহে রবীন্দ্র জয়ন্তীতে দুদিন ব্যাপী অনুষ্ঠান
আলোচনাকারীরা যুদ্ধবিরতির কাজ এগিয়ে নেওয়ার সময় গাজায় নতুন করে হামলা শুরু করেছে ইসরায়েল

News 2 Narayanganj News Archive

আর্কাইভ