কোটালীপাড়ায় আর্ত মানবতার সেবায় মানবতার দেওয়াল

প্রথম পাতা » গোপালগঞ্জ » কোটালীপাড়ায় আর্ত মানবতার সেবায় মানবতার দেওয়াল
মঙ্গলবার, ১৭ জানুয়ারী ২০২৩



কোটালীপাড়ায় আর্ত মানবতার সেবায় মানবতার দেওয়াল

শীতে কাঁপছে শীতার্ত মানুষ। আর এদের কথা চিন্তা করেই গোপালগঞ্জের কোটালীপাড়ায় উপজেলায় স্বেচ্ছাসেবী সংগঠন জ্ঞানের আলো পাঠাগার স্থাপন করেছেন মানবতার দেওয়াল। এখানে বৃত্তশালীরা গরম কাপড় রাখবেন। আর শীতর্তরা এখান থেকে প্রয়োজনীয় গরম কাপড় নিয়ে শীত নিবারন করবেন। এ উদ্দেশ্যেই এটি করা হয়েছে।
কোটালীপাড়া উপজেলা পরিষদ চত্ব¡রে এ মানবতার দেওয়াল স্থাপন করা হয়েছে।
জ্ঞানের আলো পাঠাগারের সভাপতি সুশান্ত মন্ডল বলেন, প্রচন্ড শীতে যারা গরম কাপড় কিনতে পারছেন না আমরা তাদের কথা চিন্তা করেই এ মানবতার দেওয়াল স্থাপন করেছি। আমাদের এ মানবতার দেওয়ালে সমাজের বিত্তশালীরা তাদের অব্যবহৃত কাপড়গুলো রেখে যাবেন । আর যে সকল শীতার্ত মানুষদের গরম কাপড় কেনার সমর্থ নেই তারা এখান থেকে প্রয়োজনীয় গরম কাপড় নিয়ে যাবেন। এ উদ্দেশ্যেই এটি করা হয়েছে।
কোটালীপাড়া উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌস ওয়াহিদ বলেন, জ্ঞানের আলো পাঠাগার সার্বক্ষণিক ভাবেই ভালো কাজ করে থাকেন। আর ভালো কাজের অংশ হিসেবে তারা এ মানবতার দেওয়াল স্থাপন করেছে। এ ভালো কাজের জন্য আমি তাদেরকে ধন্যবাদ জানাই। আমি প্রত্যাশা করছি জ্ঞানের আলো পাঠাগার এ ধরণের মানবিক কাজ অব্যাহত রাখবে।
শীতার্ত রমেশ বাড়ৈ বলেন, এখানে অনেকেই গরম কাপড় রেখে গেছেন। এখান থেকে আমার পছন্দের শীতের কাপড় সংগ্রহ করেছি। এ কাপড় দিয়েই শীত প্রতিরোধ করছি। আমি এ উদ্যোগকে স্বাগত জানাই। আমার মতো আরো শীতার্তরা এ দেওয়াল থেকে উপকৃত হচ্ছে।
কোটালীপাড়া উপজেলা কৃষি কর্মকর্তা নিটুল রায় বলেন, আর্ত মানবতার সেবা একটি মহৎ কাজ। এ মহৎ কাজে এগিয়ে এসছে স্বেচ্ছাসেবী সংগঠন জ্ঞানের আলো পাঠাগার। তারা উপজেলা পরিষদ চত্বরে মানবতার দেওয়াল করেছে। এতে ভালো সাড়া পড়েছে। এখানে অনেকেই শীতের কাপড় রেখে যাচ্ছেন। আর যার প্রয়োজন তিনি এখান থেকে শীতের কাপড় সংগ্রহ করছেন। এখান থেকে কাপড় সংগ্রহ করে শীতার্ত মানুষ শীত কষ্ট লাঘব করছে। এ মহতী উদ্যোগ গ্রহণ করে বাস্তবায়ন করায় স্বেচ্ছাসেবী সংগঠন জ্ঞানের আলো পাঠাগারের প্রতিটি সদস্যকে আমি ব্যক্তিগত পক্ষ থেকে সাধুবাদ জানাই।

বাংলাদেশ সময়: ১৬:৩৯:৪৩   ১৯২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

গোপালগঞ্জ’র আরও খবর


তাপদাহ: কৃষকদের পাশে গোপালগঞ্জ সদর উপজেলা কৃষি অফিস
বঙ্গবন্ধুর সমাধিতে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর পরিচালকের শ্রদ্ধা
জাতির পিতার সমাধিতে চীনা রাষ্ট্রদূতের শ্রদ্ধা
জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে ২৫ তম বিসিএস ফোরামের শ্রদ্ধা
জাতির পিতার সমাধিতে রেলওয়ের নবনিযুক্ত মহাপরিচালকের শ্রদ্ধা
বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানালেন বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন চেয়ারম্যান
বঙ্গবন্ধুর সমাধিতে অস্ট্রেলিয়ায় নিযুক্ত বাংলাদেশী হাইকমিশনারের শ্রদ্ধা
বঙ্গবন্ধুর সমাধিতে ফায়ার সার্ভিসের মহাপরিচালকের শ্রদ্ধা
বঙ্গবন্ধুর সমাধিতে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা মহাপরিচালকের শ্রদ্ধা
গোপালগঞ্জ সদর উপজেলায় প্রণোদনার বীজ সার পেলেন এক হাজার কৃষক

News 2 Narayanganj News Archive

আর্কাইভ