জাতীয় স্থানীয় সরকার দিবস উদযাপনের ফলে জাতীয় উন্নয়নে স্থানীয় মানুষের অংশগ্রহণ বাড়বে- স্থানীয় সরকার মন্ত্রী

প্রথম পাতা » ছবি গ্যালারী » জাতীয় স্থানীয় সরকার দিবস উদযাপনের ফলে জাতীয় উন্নয়নে স্থানীয় মানুষের অংশগ্রহণ বাড়বে- স্থানীয় সরকার মন্ত্রী
মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারী ২০২৩



জাতীয় স্থানীয় সরকার দিবস উদযাপনের ফলে জাতীয় উন্নয়নে স্থানীয় মানুষের অংশগ্রহণ বাড়বে- স্থানীয় সরকার মন্ত্রী

স্থানীয় সরকার ব্যবস্থা শক্তিশালী হলে জনগণ সর্বোত্তম সেবা পায়। জনগণ ও জনপ্রতিনিধিদের সম্পর্ককে আরো নিবিড় করার লক্ষ্যে জাতীয় স্থানীয় সরকার দিবস পালনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। গতকাল মন্ত্রিসভার বৈঠকে জাতীয় স্থানীয় সরকার দিবস পালনের সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে এক মতবিনিময় ও সংবাদ সম্মেলনে স্থানীয় সরকার মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এ কথা বলেন। আজ স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলাদেশ গড়তে হলে স্থানীয় সরকার ব্যবস্থা শক্তিশালী করার বিকল্প নেই। এ সময় তিনি বলেন, স্থানীয় সরকার ব্যবস্থা তৃণমূল মানুষের শাসন নিশ্চিত করে।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, স্থানীয় সরকার ব্যবস্থার মাধ্যমেই শহরের সকল নাগরিক সুবিধা গ্রামের মানুষের কাছে পৌঁছে দেওয়া সম্ভব। এ কারণে জাতীয় স্থানীয় সরকার দিবস পালনের গুরুত্ব অপরিসীম।

তিনি আরো বলেন, স্থানীয় সরকার ব্যবস্থার গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরার জন্য স্থানীয় সরকার বিভাগ ওয়ার্ড, ইউনিয়ন, পৌরসভা এবং শহরে জাতীয় স্থানীয় সরকার দিবস পালন করবে।

মন্ত্রী বলেন, জাতীয় স্থানীয় সরকার দিবস পালনের মাধ্যমে স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর গণতান্ত্রিক চর্চা অব্যাহত রাখা এবং জনমুখী প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলা যাবে।

এ সময় তিনি বলেন, স্থানীয় সরকার দিবস উদযাপনে প্রত্যন্ত অঞ্চলের জনপ্রতিনিধি এবং জনগণের সম্পৃক্ততার প্রয়োজন রয়েছে। বর্তমান সরকার সেবা সহোজীকরণ এবং জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছানোর জন্য বদ্ধপরিকর।

এতে সভাপতিত্ব করেন স্থানীয় সরকার বিভাগের সচিব জনাব মুহম্মদ ইবরাহিম। এ সময় আরও উপস্থিত ছিলেন ঢাকা ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ আতিকুল ইসলাম ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডক্টর সেলিনা হায়াত আইভি।

বাংলাদেশ সময়: ১৯:০৪:০৭   ১২৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন : পরিবেশমন্ত্রী
বিডিএস বাংলাদেশের ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে - ভূমিমন্ত্রী
স্বাধীনতা আন্দোলনের পেছনে অন্যতম কারণ ছিল অর্থনৈতিক মুক্তি
দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর
যেকোন দৃষ্টিকোণ থেকে সমাজসেবা উত্তম কাজ - ধর্মমন্ত্রী
কৃষকের দামে তরমুজ বিক্রির কার্যক্রম পরিদর্শন কৃষিমন্ত্রীর
মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী
সরকারী হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির ১ম বৈঠক অনুষ্ঠিত
প্রধানমন্ত্রী বাংলাদেশকে বিশ্বের উন্নয়নের রোল মডেল হিসেবে সমাদৃত করেছেন -পার্বত্য প্রতিমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ