মাদারীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে আদালতে তলব

প্রথম পাতা » আইন আদালত » মাদারীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে আদালতে তলব
শুক্রবার, ১৭ ফেব্রুয়ারী ২০২৩



মাদারীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে আদালতে তলব

জেলা ও দায়রা জজ আদালতের বিচারকের গাড়িচালক হাফিজুর রহমানকে মারধরের অভিযোগে মাদারীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) পল্লব কুমার হাজরাকে আদালতে তলব করা হয়েছে।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে চালক হাফিজুর রহমান বাদী হয়ে সরকারি কাজে বাধাদান এবং মারধরের অভিযোগ এনে মামলা করলে, বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) আদালত তা আমলে নিয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পল্লব কুমার হাজরাকে আগামী ১৬ মার্চ সশরীরে হাজির হয়ে ব্যাখ্যা দিতে বলেছেন।

এডিএম-এর এমন কাণ্ডে ক্ষোভ জানিয়েছেন আইনজীবীরা। এদিকে আইনি লড়াই চালিয়ে যাওয়ার কথা জানিয়েছেন অভিযুক্ত পল্লব।

জানা যায়, ঘটনার শুরু মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টায়। সার্কিট হাউস থেকে দায়িত্ব পালন শেষে গাড়ি নিয়ে বের হচ্ছিলেন জেলা ও দায়রা জজ আদালতের বিচারকের গাড়িচালক হাফিজুর রহমান। একই সময় অতিরিক্ত জেলা ম্যাজিট্রেট পল্লব কুমার হাজরা নিজেই একটি মাইক্রোবাস চালিয়ে সার্কিট হাউসের ভেতরে প্রবেশের চেষ্টা করেন। এতে দুটো গাড়ি মুখোমুখি হয়ে যায়। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে হাত ইশারা দিয়ে গাড়ি সরাতে অনুরোধ করেন হাফিজুর। এতে ক্ষিপ্ত হয়ে ওঠেন এডিএম পল্লব। পরে দুজনে জড়িয়ে পড়েন বাগ্‌বিতণ্ডায়। একপর্যায়ে হাফিজুরকে গাড়ি থেকে নামিয়ে শারীরিকভাবে লাঞ্ছিত ও মারধর করে পল্লব। পাশাপাশি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ছয় মাসের সাজা দেয়ার ভয় দেখান। বিষয়টি নিয়ে রাতেই ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানান ভুক্তভোগী। এতেও পল্লব কর্ণপাত করেননি।

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট এমরান লতিফ বলেন, ‘অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট একজন বিচারক। তার কাছ থেকে এমন কর্মকাণ্ড দুঃখজনক। এ ঘটনার সঠিক বিচার দাবি করছি।’

জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বাবুল আখতার বলেন, বিচারকের কাছে মানুষ বিচার চায়, কিন্তু বিচারকের থেকে এমন ফৌজদারি অপরাধ মেনে নেয়া যায় না। এটা জেলাবাসীর জন্য খুবই দুঃখজনক।

অভিযুক্ত জেলা ম্যাজিস্টেট পল্লব কুমার হাজরা বলেন, ‘আমার সঙ্গে গাড়িচালক হাফিজুর খারাপ আচরণ করেছে। এ ব্যাপারে আইনি লড়াই চালিয়ে যাওয়া হবে।’
মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে সমন হয়েছে জানতে পেরেছি। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়ে আইনগত মোকাবিলা করা হবে।
উল্লেখ্য, গত বছরের ১১ অক্টোবর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে মাদারীপুরে যোগদান করেন পল্লব কুমার হাজরা।

বাংলাদেশ সময়: ১১:১৬:০৯   ১৯২ বার পঠিত   #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আইন আদালত’র আরও খবর


দক্ষ বিচার বিভাগ গঠনে বিশ্বমানের জুডিসিয়াল একাডেমি প্রয়োজন - আইনমন্ত্রী
বরকত-রুবেলসহ ৪৭ জনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ
হাইকোর্টে আগাম জামিন পেলেন নাহিদ সুলতানা যুথি
তানভীর-জেসমিনের যাবজ্জীবন কারাদণ্ড
বাজার অস্থিতিশীল হলে বিশেষ ক্ষমতা আইনে ব্যবস্থা: আইনমন্ত্রী
শুধু মাকে দেখে আসি, ধরতে পারি না, আদালত প্রাঙ্গনে শিশু নূরী-বর্ষা
জয়পুরহাটে কৃষক হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড
জমি নিয়ে বিরোধে হত্যা, দুই নারীসহ ১৭ জনের যাবজ্জীবন
ড. ইউনূসকে গ্রেফতারে কোনো পরিকল্পনা নেই: আইনমন্ত্রী
ঝিনাইদহ-১ আসনের নৌকার প্রার্থীকে নির্বাচিত ঘোষণার গেজেট হাইকোর্টে স্থগিত

News 2 Narayanganj News Archive

আর্কাইভ