না’গঞ্জের সাংবাদিকদের নিয়ে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন কর্মশালা অনুষ্ঠিত

প্রথম পাতা » ছবি গ্যালারী » না’গঞ্জের সাংবাদিকদের নিয়ে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন কর্মশালা অনুষ্ঠিত
রবিবার, ১৯ ফেব্রুয়ারী ২০২৩



না’গঞ্জের সাংবাদিকদের নিয়ে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব সংবাদদাতা: নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২৩ উপলক্ষে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের নিয়ে ওরিয়েন্টেশন কর্মশালার আয়োজন করা হয়েছে।

রবিবার (১৯ ফেব্রুয়ারী) দুপুর ১২ টায় নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন অফিস কার্যালয়ের সম্মেলন কক্ষে এ ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়।

এসময় নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডাঃ আবুল ফজল মোঃ মুশিউর রহমান’র সভাপতিত্বে ওরিয়েন্টেশন কর্মশালা সভায় নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ শিল্পী আক্তার ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উপর প্রেজেন্টেশন উপস্থাপন করেন।

ঘন্টাব্যাপী কর্মশালা শেষে গণমাধ্যম কর্মীদের প্রশ্ন উত্তর পর্বে সিভিল সার্জন জানান- ভিটামিন ‘এ’ এর অভাবজনিত অপুষ্টি ও শিশু মৃত্যুর হার কমানোর লক্ষ্যে কোভিড ১৯ মহামারীর প্রেক্ষাপটে স্বাস্থ্যবিধি মেনে উক্ত ক্যাম্পেইন সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে সোমবার (২০ ফেব্রুয়ারী) জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সারাদেশের ন্যায় নারায়ণগঞ্জেও পালন করা হবে।

তিনি আরও জানান- নারায়ণগঞ্জ জেলার ৫টি উপজেলায় (নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ব্যতিত) ৬-১১ মাস বয়সী ৩৮,৯০৩ জন শিশুকে একটি নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল ( ১,০০,০০০ আই. ইউ.) এবং ১২-৫৯ মাস বয়সের ২,৮৪,৭৪০ জন শিশুকে ১টি লাল রংঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল (২,০০,০০০ আই. ইউ.) খাওয়ানো হবে।

অত্র জেলায় (সিটি কর্পোরেশন ব্যতিত) স্থায়ী ও অস্থায়ী টিকাদান কেন্দ্র ১,০৫৬টি, প্রতি কেন্দ্রে মোট ৩ জন (স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের কর্মী সহ) শিক্ষক ও স্বেচ্ছাসেবকের মাধ্যমে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন কার্যক্রম বাস্তবায়নের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

ভিটামিন ‘এ’ ক্যাপসুল নিরাপদ পার্শ্ব প্রতিক্রিয়ার তেমন কোন ঝুঁকি নেই। তাই জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন কার্যক্রম সফল করার জন্য গনমাধ্যম কর্মীদেরও সহযোগীতা কামনা করেন তিনি।

উক্ত সভায় নারায়ণগঞ্জ জেলা ইপিআই সুপারিন্টেন্ডেন্ট লুৎফর রহমান ও মেডিকেল অফিসার ডাঃ এ. কে. এম. মেহেদী হাসান’র যৌথ উপস্থাপনায় আরও উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক স্বপন দেবনাথ, জুনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মোঃ শাকির হোসেন, নারায়ণগঞ্জ জেলা স্যানেটারী ইন্সপেক্টর মোঃ লিয়াকত আলী ভুঁইয়া এবং নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন কার্যালয়ের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

বাংলাদেশ সময়: ২৩:০৪:৪৯   ১৭৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
স্থানীয় সরকার মন্ত্রীর সঙ্গে জাইকার উপদেষ্টা কমিটির বৈঠক
ঢাকা পৌঁছেছেন ভারতের পররাষ্ট্র সচিব
তথ্য অধিকার আইনের আওতায় গণমাধ্যমের তথ্য প্রাপ্তির অধিকার নিশ্চিত করা হবে : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী
স্মার্ট বাংলাদেশের ভিত্তি মানসম্মত প্রাথমিক শিক্ষা : রুমানা আলী এমপি
মধ্যপ্রাচ্যের সংঘাতময় পরিস্থিতি দেশের অর্থনীতিতে প্রভাব ফেলতে পারে : প্রধানমন্ত্রী
রোহিঙ্গা প্রত্যাবাসনে যুক্তরাজ্যের সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী
বাংলাদেশ-মিশর সংসদীয় মৈত্রী গ্রুপের বৈঠক অনুষ্ঠিত
বাঙ্গালির আত্মপরিচয় ও আত্মবোধের বিকাশের মূলেই রয়েছে রবীন্দ্রনাথ ও বঙ্গবন্ধুর নিবিড় সম্পর্ক - স্পীকার

News 2 Narayanganj News Archive

আর্কাইভ