তরুণরাই আগামীর আলোকিত মানবিক বিশ্ব গঠন করবে - স্পীকার

প্রথম পাতা » ছবি গ্যালারী » তরুণরাই আগামীর আলোকিত মানবিক বিশ্ব গঠন করবে - স্পীকার
শনিবার, ৪ মার্চ ২০২৩



তরুণরাই আগামীর আলোকিত মানবিক বিশ্ব গঠন করবে - স্পীকার

ঢাকা, ০৪ মার্চ ২০২৩ : বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, প্রতিটি বিশ্ববিদ্যালয়ে তরুণ শিক্ষার্থীদের চিন্তা ও মননে পরমত সহিষ্ণুতা, সকলের সাথে শান্তিপূর্ণ সহাবস্থান এবং দেশপ্রেমের মত মৌলিক মূল্যবোধগুলো গেঁথে দিতে হবে। তিনি বলেন, তরুণরাই আগামীর আলোকিত মানবিক বিশ্ব গঠন করবে।

তিনি আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে ঢাকা ইউনিভার্সিটি সোসিওলোজি এলামনাই রিইউনিয়ন ‘প্রাণের মেলা ২০২৩’-এ প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এসব কথা বলেন।

ঢাকা ইউনিভার্সিটি সোসিওলোজি এলামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি ড. কামাল আবদুল নাসের চৌধুরী’র সভাপতিত্বে এ অনুষ্ঠানে এলামনাই অ্যাসোসিয়েশনের ভারপ্রাপ্ত মহাসচিব ড. ফেরদৌস জামান স্বাগত বক্তব্য দেন। বিশেষ অতিথি হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান সাদেকা হালিম, উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ আখতারুজ্জামান এবং প্রধানমন্ত্রী কার্যালয়ের এসডিজি বিষয়ক মূখ্য সমন্বয়ক সাবেক সিনিয়র সচিব আখতার হোসেন বক্তব্য রাখেন।

স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে দেশকে ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশে রুপান্তরের পরিকল্পনা বাস্তবায়নের কাজ চলমান রয়েছে। প্রধানমন্ত্রী জলবায়ুর বিরূপ প্রভাব থেকে দেশকে মুক্ত রাখতে বদ্বীপ পরিকল্পনা -২১০০ ও গ্রহণ করেছেন।

স্পীকার বলেন, প্রতিটি এলামনাই রিইউনিয়নে প্রবীণ ও নবীনের মাঝে এক অপূর্ব যোগসূত্র রচিত হয়, যা সমাজকে এগিয়ে নিতে ভূমিকা রাখে। তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষা গ্রহণ করে এলামনাইরা জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে যে প্রতিভার স্বাক্ষর রেখে চলেছেন, তা আগামীতেও অব্যাহত রাখতে হবে।

সোসিওলোজি এলামনাই অ্যাসোসিয়েশন অনুদান ও বৃত্তি প্রদানসহ বিশেষ চাহিদাসম্পন্ন শিক্ষার্থীদের সহায়তা প্রদান করছে- এই প্রশংসনীয় উদ্যোগকে স্বাগত জানিয়ে স্পীকার বলেন, এই অ্যাসোসিয়েশনকে সমাজবিজ্ঞান বিভাগসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন ও গঠনমূলক কার্যক্রমে সহায়তা করার প্রয়াস নিতে হবে। তিনি বলেন, প্রত্যেক শিক্ষার্থীকে নিজস্ব অবস্থান থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিয়ে যাবার জন্য সচেতনভাবে কাজ করতে হবে।

স্পীকার এসময় ঢাকা ইউনিভার্সিটি সোসিওলোজি এলামনাই রিইউনিয়নের শুভ উদ্বোধন করেন এবং সমাজবিজ্ঞান বিভাগ কর্তৃক আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন৷

এ অনুষ্ঠানে ঢাকা ইউনিভার্সিটি সোসিওলোজি বিভাগের এ্যালামনাইগণ, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ, আমন্ত্রিত অতিথিবৃন্দ, গণ্যমান্য ব্যক্তিবর্গসহ গণমাধ্যম কর্মীগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯:১০:২১   ১৩৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


বোরো ধান চাল সংগ্রহের উদ্ভাবন
গাজীপুরে জাল টাকাসহ গ্রেফতার ২
ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শোক
বিএসটিআই’কে আন্তর্জাতিক মানের প্রতিষ্ঠানে পরিণত করার লক্ষ্যে বর্তমান সরকার কাজ করছে - শিল্পমন্ত্রী
বাজেট অধিবেশন শুরু ৫ জুন
ক্রিকেট বিশ্বকাপের চেয়ে অলিম্পিক পদক বড় : মাশরাফি
রাষ্ট্রপতির সাথে রিহ্যাব প্রতিনিধিদলের সাক্ষাৎ
রাইসির মৃত্যুতে রাষ্ট্রপতির শোক
হেলিকপ্টার দুর্ঘটনা প্রেসিডেন্ট রাইসিসহ ৯ জনের মরদেহ উদ্ধার
যুক্তরাষ্ট্রে বাংলাদেশের প্রস্তুতি শুরু

News 2 Narayanganj News Archive

আর্কাইভ