বাংলাদেশকে দূষণমুক্ত করতে সম্ভাব্য সবকিছু করা হবে - পরিবেশমন্ত্রী

প্রথম পাতা » ছবি গ্যালারী » বাংলাদেশকে দূষণমুক্ত করতে সম্ভাব্য সবকিছু করা হবে - পরিবেশমন্ত্রী
সোমবার, ৬ মার্চ ২০২৩



বাংলাদেশকে দূষণমুক্ত করতে সম্ভাব্য সবকিছু করা হবে - পরিবেশমন্ত্রী

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, বাংলাদেশ ক্ষুদ্র আয়তনের একটি জনবহুল দেশ হওয়ায় দূষণ নিয়ন্ত্রণ কষ্টসাধ্য হলেও দেশকে দূষণমুক্ত করতে সম্ভাব্য সবকিছু করা হবে। তিনি বলেন, বিশ্বের অন্যান্য দেশ পারলে আমরা কেন দেশকে পরিবেশ দূষণমুক্ত করতে পারবো না। দেশকে দূষণমুক্ত করতে সরকারের উদ্যোগের পাশাপাশি সকল শ্রেণির জনগণকে সম্পৃক্ত করা হবে।

‘এটিএন বাংলা উন্নয়নে বাংলাদেশ অ্যাওয়ার্ড ২০২২’ এ ভূষিত হওয়ায় মন্ত্রণালয়ের পক্ষ হতে পরিবেশমন্ত্রীকে অভিনন্দন জানানোর জন্য আজ পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন। এসময় মন্ত্রণালয়ের সচিব ড. ফারহিনা আহমেদ, অতিরিক্ত সচিব ইকবাল আব্দুল্লাহ হারুন এবং অতিরিক্ত সচিব মিজানুর রহমানসহ মন্ত্রণালয়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, যেকোনো স্বীকৃতি পেলে দায়িত্ব আরো বেড়ে যায়। মন্ত্রণালয়ের কর্মচারীদের নিরলসভাবে কাজ করে পরিবেশের উন্নতি দৃশ্যমান করতে হবে। পরিবেশ মন্ত্রণালয়ের কর্মচারীদের আন্তরিকভাবে কাজ করার নির্দেশ দিয়ে তিনি বলেন, দায়িত্বশীলতার সাথে মনোবল সহকারে দেশের পরিবেশ রক্ষায় কাজ করতে হবে। স্মার্ট বাংলাদেশ গড়তে হলে পরিবেশ রক্ষায় স্মার্টভাবে কাজ করতে হবে।

উল্লেখ্য, রবিবার সন্ধ্যায় এটিএন বাংলা আয়োজিত এক অনুষ্ঠানে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিনকে ‘বন, পরিবেশ ও জলবায়ু উন্নয়ন’ ক্যাটেগরিতে ‘এটিএন বাংলা উন্নয়নে বাংলাদেশ অ্যাওয়ার্ড ২০২২’- প্রদান করা হয়।

বাংলাদেশ সময়: ২৩:২৪:১৩   ১২৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


‘১৪৮তম আইপিইউ অ্যাসেম্বলি’ শীর্ষক সম্মেলন শেষে দেশে ফিরেছেন স্পীকার
বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে : ওবায়দুল কাদের
কমছেই না মাছ-মাংসের দাম
টেকসই পুঁজিবাজার গঠনে সঠিক আর্থিক প্রতিবেদন প্রকাশের তাগিদ
পর্দায় ফিরলেন চিত্রনায়ক মান্না!
প্রভাসের নতুন সিনেমার স্বত্ব বিক্রি হলো যত টাকায়
সিরিয়ায় ইসরাইলের বিমান হামলা, নিহত ৩৮
১৮তম রোজার ফজিলত
আজকের রাশিফল
ইতিহাসের এই দিনে

News 2 Narayanganj News Archive

আর্কাইভ