নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেটে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

প্রথম পাতা » আন্তর্জাতিক » নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেটে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন
শনিবার, ১৮ মার্চ ২০২৩



নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেটে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

বঙ্গবন্ধুর আদর্শ ছড়িয়ে দিতে বিশ্বের সকল প্রান্তে বসবাসরত বাঙালিদের প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম।

শুক্রবার (১৭ মার্চ) স্থানীয় সময় সকাল থেকে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল কার্যালয়ে দিনব্যাপি নানা কর্মসূচির আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্রে সরকারি সফরে থাকা ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম। জাতীয় সঙ্গীত পরিবেশনার মাধ্যমে প্রথম পর্বের অনুষ্ঠানের সূচনা হয়।

মেয়র আতিকুল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ব মানচিত্রে স্বাধীন সার্বভৌম বাংলাদেশের অভ্যুদয়ে বঙ্গবন্ধুর অসামান্য অবদান ও ভূমিকার কথা উল্লেখ করে বলেন, সারা পৃথিবী জুড়ে আমাদের মহান নেতা জাতির পিতা বঙ্গবন্ধুর মতো এমন অসাধারণ নেতা পাওয়া যাবে না। বিশ্বের সকল প্রান্তে বসবাসরত বাঙালিদের প্রতি আহবান আপনারা ভবিষ্যৎ প্রজন্মের মধ্যে বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনা ছড়িয়ে দিন। যেখানেই থাকি না কেনো বঙ্গবন্ধুর আদর্শকে বুকে লালন করতে হবে।

এসময় ডিএনসিসি মেয়র স্বাধীন বাংলাদেশ বিনির্মাণে বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরেন।

সবশেষে মেয়র আরও বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের আর্থ-সামাজিক ক্ষেত্রে দৃশ্যমান যেসব উন্নতি ও পরিবর্তন সাধিত করেছে সেই ধারাবাহিকতা রক্ষায় আমাদের দেশ ও দশের কল্যাণে কাজ করতে হবে।

এর আগে কনসাল জেনারেল মোহাম্মদ মনিরুল ইসলাম এর সভাপিত্বে কনস্যুলেটের সদস্যগণসহ সম্মিলিতভাবে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। দিবসটি উপলক্ষে বাংলাদেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করা হয়।

অনুষ্ঠানে জাতির পিতার বর্ণাঢ্য জীবন ও কর্মের উপরে নির্মিত একটি প্রামাণ্য চিত্র প্রদর্শনসহ দেশাত্মবোধক গান পরিবেশন করে শিশু-কিশোররা। অনুষ্ঠানে জাতির পিতা ও তার পরিবারের শাহাদাতবরণকারী অন্যান্য সদস্যসহ মহান মুক্তিযুদ্ধে শহীদ সকল বীর মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফেরাত কামনা করে এবং দেশের অব্যাহত সমৃদ্ধি ও প্রগতির জন্য বিশেষ দোয়া ও মোনাজাতের করা হয়।

বাংলাদেশ সময়: ২২:৩৭:১২   ১১৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আন্তর্জাতিক’র আরও খবর


নোবেলজয়ী অর্থনীতিবিদ ড্যানিয়েল কাহনেম্যান মারা গেছেন
বাংলাদেশের গণতন্ত্র বাস্তবায়নে যা বললো যুক্তরাষ্ট্র
বাল্টিমোরে সেতু ধস, দুজনের মরদেহ উদ্ধার
গাজায় হতাহতের সংখ্যা অনেক বেশি: ইসরায়েলী প্রতিরক্ষা মন্ত্রীকে মার্কিন প্রতিরক্ষা মন্ত্রী
লন্ডনে স্বাধীনতা দিবস উদযাপন
লেবাননে ইসরাইলি হামলায় নিহত ৭
জাতিসংঘ নিরাপত্তা পরিষদে গাজা যুদ্ধবিরতির প্রস্তাব পাস
এবার ইসরাইলকে সতর্ক করলেন কামালা হ্যারিস
গাজার আরও ২ হাসপাতালে ইসরাইলের হামলা
১৪৮তম আইপিইউ অ্যাসেম্বলির গভর্নিং কাউন্সিলের সেশনে স্পীকারের অংশগ্রহণ

News 2 Narayanganj News Archive

আর্কাইভ