ডিএসসিসি’র প্রতিবেদন অনুযায়ী বঙ্গবাজারে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ৩ হাজার ৮৪৫ জন

প্রথম পাতা » ছবি গ্যালারী » ডিএসসিসি’র প্রতিবেদন অনুযায়ী বঙ্গবাজারে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ৩ হাজার ৮৪৫ জন
মঙ্গলবার, ১১ এপ্রিল ২০২৩



ডিএসসিসি’র প্রতিবেদন অনুযায়ী বঙ্গবাজারে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ৩ হাজার ৮৪৫ জন

বঙ্গবাজারে সংঘটিত অগ্নিকান্ডের বিষয়ে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) গঠিত তদন্ত কমিটি চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেছে।
আজ বিকেলে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের কাছে দাখিল করা তদন্ত প্রতিবেদন অনুযায়ী বঙ্গবাজারে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ৩ হাজার ৮৪৫ জন।
কমিটির সভাপতি ও কর্পোরেশনের অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মেরীনা নাজনীন মেয়রের কাছে এই প্রতিবেদন দাখিল করেন।
এ সময় কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, কমিটির সদস্যদের মধ্যে প্রধান রাজস্ব কর্মকর্তা আরিফুল হক, প্রধান সমাজকল্যাণ ও বস্তি উন্নয়ন কর্মকর্তা আকন্দ মোহাম্মদ ফয়সাল উদ্দীন, রমনা রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ মামুনুল হক এবং সংরক্ষিত আসন-৫ এর কাউন্সিলর রোকসানা ইসলাম চামেলী উপস্থিত ছিলেন।
এদিকে আজ নগর ভবনের মেয়র মোহাম্মদ হানিফ মিলনায়তনে কর্পোরেশনের দ্বিতীয় পরিষদের উনবিংশতম বোর্ড সভায় মেয়র ব্যারিস্টার শেখ তাপস ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকায় সংঘটিত যে কোনো দুর্যোগে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে প্রত্যেক বছরই ঘোষিত বাজেটে সুনির্দিষ্ট অর্থ বরাদ্দ রাখার ঘোষণা দিয়েছেন।
তিনি বলেন, “আমাদের ঢাকা একটি জনবহুল শহর। অপরিকল্পিত নগরায়নের ফলে আমরা লক্ষ্য করি যে, প্রতিনিয়তই দুর্ঘটনা ঘটছে। বিশেষ করে আগুনের কারণে অনেক দুর্ঘটনা ঘটে থাকে। কিন্তু এ খাতে অর্থ সংস্থান না থাকার কারণে মানবিক এ বিপর্যয়ে আমরা তাদের পাশে দাঁড়াতে পারিনা। অথচ আমরা প্রত্যেক বছরই বাজেটে ঐচ্ছিক তহবিল রাখি, বিভিন্ন খাতে সুনির্দিষ্ট বরাদ্দ রাখি। সেভাবেই দুর্যোগ মোকাবেলার জন্য আজ আমরা ‘দুর্যোগ মোকাবেলা ও ব্যবস্থাপনায় মানবিক সহায়তা নীতিমালা, ১৪২৯’ এ সভায় উপস্থাপন করব। আপনারা সেটা অনুমোদন দিলে এ নীতিমালার আওতায় প্রত্যেক বছরের বাজেটে দুর্যোগ মোকাবেলায় আমরা অর্থ সংস্থান রাখব। যাতে যেকোনো দুর্যোগেই আমরা তাদের পাশে দাঁড়াতে পারি।”
পরে কাউন্সিলরদের সর্বসম্মতিক্রমে বোর্ড সভায় ‘দুর্যোগ মোকাবেলা ও ব্যবস্থাপনায় মানবিক সহায়তা নীতিমালা, ১৪২৯’ অনুমোদন পায়।
এর আগে বোর্ড সভায় ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. সিরাজুল ইসলাম ভাট্টিকে সভাপতি করে ‘দুর্যোগ ব্যবস্থাপনা’ বিষয়ক স্থায়ী কমিটি গঠন করা হয়। ৫৭ নম্বর ওয়ার্ডের মো. সাইফুল ইসলাম, ৩৭ নম্বর ওয়ার্ডের মো. আব্দুর রহমান মিয়াজী, ৯ নম্বর ওয়ার্ডের মো. মোজাম্মেল হক, ৩২ নম্বর ওয়ার্ডের মো. আব্দুল মান্নান, ২৩ নম্বর ওয়ার্ডের মো. মকবুল হোসেন, সংরক্ষিত আসন ১৯ এর শেফালী আক্তার, সংরক্ষিত আসন ১৯ এর ফারহানা ইয়াছমিন কুয়াশা ও সংরক্ষিত আসন ১০ এর শামসুন নাহার ভূঁইয়াকে কমিটির সদস্য করা হয়।
বোর্ড সভায় কর্পোরেশনের কাউন্সিলর ছাড়াও দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, সচিব আকরামুজ্জামান, প্রধান প্রকৌশলী সালেহ আহম্মেদ, পরিবহন মহাব্যবস্থাপক মো. হায়দর আলী, ভারপ্রাপ্ত প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. ফজলে শামসুল কবির, প্রধান নগর পরিকল্পনাবিদ সিরাজুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২৩:৪৩:৪৯   ১২৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


কিরগিজস্তানে বিদেশি শিক্ষার্থী ‘দেখলেই মারধর’, আতঙ্কে বাংলাদেশিরা
ইতিহাস গড়ার অপেক্ষায় সোনু!
সবার মুখে খাবার তুলে দিতেই কাজ করছেন শেখ হাসিনা: খাদ্যমন্ত্রী
ইতিহাসের এই দিনে
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী
বুন্দেসলিগায় অপরাজিত শিরোপার রেকর্ড লেভারকুসেনের
সোনারগাঁয়ে চোরাই মোবাইলসহ সাতজন গ্রেফতার
তরুণরাই স্মার্ট বাংলাদেশের অভিযাত্রার সূর্য সারথি : তথ্য ও সম্প্রচার সচিব

News 2 Narayanganj News Archive

আর্কাইভ