প্রধান নির্বাচন কমিশনারের সাথে জাপানের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

প্রথম পাতা » ছবি গ্যালারী » প্রধান নির্বাচন কমিশনারের সাথে জাপানের রাষ্ট্রদূতের সাক্ষাৎ
বৃহস্পতিবার, ১ জুন ২০২৩



প্রধান নির্বাচন কমিশনারের সাথে জাপানের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল এর সাথে আজ বৃহস্পতিবার নির্বাচন কমিশন সচিবালায়ে বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইয়ামা কিমিনোরি (IWAMA Kiminori) এক সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাতের সময় আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সহ নির্বাচন সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়াদি নিয়ে আলোচনা করেন।

সাক্ষাৎকালে রাষ্ট্রদূত নির্বাচনের পদ্ধতি, নির্বাচন কালীন রোড ম্যাপ কি, সীমানা নির্ধারণ, নির্বাচনের দিন কিভাবে নির্বাচন ব্যবস্থা পরিচালনা করা হয় , নির্বাচনের সাথে যুক্ত কারা এবং তারা কিভাবে কাজ করে এসব বিষয় প্রধান নির্বাচন কমিশনারের কাছে জানতে চান।

জবাবে প্রধান নির্বাচন কমিশনার জানান, আগামী জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ইতোমধ্যে আমাদের রোড ম্যাপ তৈরি করা হয়েছে। সেই অনুযায়ী আমরা কর্মপরিকল্পনা গ্রহণ করছি এবং আমাদের প্রতিটি ধাপ নির্ধারিত তারিখ অনুযায়ী আগাচ্ছে। সীমানা নির্ধারণ বিষয়ে অল্প কিছু এলাকাতে পরিবর্তন করতে হবে। সে পরিবর্তনের কাজ ও শেষ পর্যায়ে। আগামী সপ্তাহের মধ্যে আমরা ঘোষণা দিয়ে দেব। নির্বাচন পদ্ধতি সম্পর্কে প্রধান নির্বাচন কমিশনার রাষ্ট্রদূতকে অবহিত করেন। ভোটের দিন প্রিজাইটিং অফিসার, পোলিং অফিসার , নির্বাচন সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তাগণ, আইন-শৃঙ্খলা বাহিনী কিভাবে কার্যক্রম পরিচালনা করে তার বিস্তারিত তুলে ধরেন। সিইসি বলেন, কিছুদিন আগে আমরা গাজীপুরে সুষ্ঠু এবং সুন্দর নির্বাচন করতে পেরেছি। কোন সমস্যা হয়নি, আগামী জাতীয় নির্বাচন‌ও আমরা সুষ্ঠু এবং সুন্দরভাবে করতে পারব বলে আশা করি, সেই লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি এবং সকল কার্যক্রম আমাদের গ্রহণ করা হয়েছে।

নির্বাচন উপলক্ষে বিদেশি পর্যবেক্ষক পাঠানো বিষয়ে প্রশ্ন করা হলে প্রধান নির্বাচন কমিশনার জানান, আমরা বিদেশী পর্যবেক্ষকদের আমন্ত্রণ জানাবো। পর্যবেক্ষক দল আসলে আমরা সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করব। এক্ষেত্রে জাপানকে আগামী নির্বাচনে পর্যবেক্ষক পাঠানোর বিষয়ে অনুরোধ করেন প্রধান নির্বাচন কমিশনার।

এই বৈঠকের সময় নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব মোঃ জাহাংঙ্গীর আলম উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২৩:১৯:৪৭   ১১৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


ইতিহাসের এই দিনে
আজকের রাশিফল
জুমার ফজিলত ও বিশেষ আমল
গিয়াসউদ্দিন ইসলামিক মডেল কলেজে ৩য় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা অনুষ্ঠিত
মানুষের প্রতি শেখ হাসিনার মত আন্তরিকতা ও ভালোবাসা বিরল : নাছিম
ফিলিস্তিনের সব অঞ্চলে শান্তিরক্ষী মোতায়েনের আহ্বান আরব লীগের
ভূমিসেবা ডিজিটালাইজেশন কার্যক্রম বাংলাদেশের এক অসাধারণ অর্জন : প্রণয় ভার্মা
বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার
আগামী অর্থবছরের জন্য ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার এডিপি অনুমোদন
বিরূপ প্রভাব মোকাবেলায় সরকার নবায়নযোগ্য জ্বালানিতে গুরুত্ব দিচ্ছে : অর্থ প্রতিমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ