প্রবাসী কর্মীদের সেবার মান ও পরিধি বাড়াতে সরকার সদা-তৎপর: প্রবাসী কল্যাণ মন্ত্রী

প্রথম পাতা » ছবি গ্যালারী » প্রবাসী কর্মীদের সেবার মান ও পরিধি বাড়াতে সরকার সদা-তৎপর: প্রবাসী কল্যাণ মন্ত্রী
বুধবার, ৭ জুন ২০২৩



প্রবাসী কর্মীদের সেবার মান ও পরিধি বাড়াতে সরকার সদা-তৎপর: প্রবাসী কল্যাণ মন্ত্রী

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, বর্তমান সরকার প্রবাসীদের কল্যাণ ও তাদের সার্বিক সুরক্ষায় সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে। প্রবাসী কর্মীদের সেবার মান ও পরিধি বাড়াতে সরকার সদা-তৎপর রয়েছে।
তিনি বলেন, ‘সাম্প্রতিককালে সংঘাত কবলিত সুদানে বাংলাদেশী কর্মীদের আটকে পড়ার খবর শোনামাত্রই প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা তাদেরকে তাৎক্ষণিকভাবে দেশে আনার সিদ্ধান্ত নিই।’
ইমরান আহমদ বলেন, পরবর্তীতে পররাষ্ট্র মন্ত্রণালয়, আন্তর্জাতিক অভিবাসন সংস্থ (আইওএম) ও অন্যান্য সংস্থার সহযোগিতায় সাত শ’র বেশী কর্মীকে দেশে আনা হয়েছে। এসব কর্মীর মধ্যে যারা সুদান গমনের ৬ মাসের মধ্যে দেশে ফিরতে বাধ্য হয়েছে, তাদের সবাইকে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের উদ্যোগে জীবন বীমা কর্পোরেশন থেকে বীমা বাবদ ৫০ হাজার টাকা করে দেয়া হচ্ছে।
ইমরান আহমদ আজ বুধবার দুপুরে রাজধানীর ইস্কাটনস্থ প্রবাসী কল্যাণ ভবনের বিজয়-’৭১ হলে সুদান প্রত্যাগত সে-সব কর্মীর মাঝে বীমার চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
এই টাকা পেয়ে সুদান প্রত্যাগতরা কর্মীরা সাময়িকভাবে কিছুটা হলেও উপকৃত হবেন উল্লেখ করে মন্ত্রী বলেন, এছাড়াও প্রত্যাগত অন্যান্য প্রবাসী কর্মীর পুনরায় বিদেশে গমনসহ পুনর্বাসনের উদ্যোগ নেওয়া হয়েছে।
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন ও জীবন বীমা কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক মোঃ মিজানুল হক চৌধুরী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন। এতে সভাপতিত্ব করেন ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক মোঃ হামিদুর রহমান।
ড. আহমেদ মুনিরুছ সালেহীন বলেন, সরকার প্রবাসীদের যে কোন সংকটে তাৎক্ষণিক সাড়া দিয়ে আসছে। প্রবাসী কর্মীদের জন্য প্রদত্ত সেবা ডিজিটাইজড করা হয়েছে এবং কর্মীদের দক্ষতা উন্নয়নে নানা উদ্যোগ চালু রয়েছে। এছাড়াও প্রবাসী কর্মীদের জন্য বীমার ব্যবস্থা করা হয়েছে, যা সারা বিশ্বে প্রসংশনীয় একটি নজির বলেও তিনি উল্লেখ করেন।

বাংলাদেশ সময়: ২২:৩৪:০৮   ৯৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


শান্তি ও সম্প্রীতি প্রতিষ্ঠায় গৌতম বুদ্ধ প্রচার করেছেন অহিংসার বাণী : প্রধানমন্ত্রী
পার্বত্য এলাকায় স্কুল নির্মাণের সুপারিশ
শেখ হাসিনা জনগণের শক্তিতে বিশ্বাসী - ডেপুটি স্পীকার
প্রতিদিন ৩ কোটি ৮৪ লাখ মানুষ পরোক্ষ ধূমপানের শিকার হচ্ছেন
ডলারের দাম বাড়লেও পণ্যমূল্য একই থাকবে: প্রতিমন্ত্রী
ঈদ পর্যন্ত বাড়বে না ভোজ্য তেলের দাম, জানালেন প্রতিমন্ত্রী
নাটোরে বিশ্ব মেডিটেশন দিবস পালিত
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শান্তি পদক নীতিমালা, ২০২৪-এর খসড়া অনুমোদন
রাইসির প্রথম জানাজা সম্পন্ন, হাজারো মানুষের ঢল
পরিবহনে চাঁদাবাজি, মূলহোতাসহ গ্রেপ্তার ১৩

News 2 Narayanganj News Archive

আর্কাইভ