বিইউপিতে পঞ্চদশ বার্ষিক সিনেট সভায় ১২৯ কোটি ৫৯ লক্ষ টাকার বাজেট উপস্থাপন

প্রথম পাতা » ছবি গ্যালারী » বিইউপিতে পঞ্চদশ বার্ষিক সিনেট সভায় ১২৯ কোটি ৫৯ লক্ষ টাকার বাজেট উপস্থাপন
মঙ্গলবার, ২০ জুন ২০২৩



বিইউপিতে পঞ্চদশ বার্ষিক সিনেট সভায় ১২৯ কোটি ৫৯ লক্ষ টাকার বাজেট উপস্থাপন

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) এর পঞ্চদশ বার্ষিক সিনেট সভা আজ মঙ্গলবার বিইউপির বিজয় অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে।
সভায় সভাপতিত্ব করেন বিইউপির উপাচার্য ও সিনেট চেয়ারম্যান মেজর জেনারেল মো. মাহবুব-উল আলম।
সভার শুরুতে বিইউপির উপাচার্য ও সিনেট চেয়ারম্যান বিদায়ী সদস্যদের ধন্যবাদ জ্ঞাপন করেন এবং নবনিযুক্ত সদস্যদের স্বাগত জানান।
পরে বিইউপির ট্রেজারার এয়ার কমডোর মো. শফিকুল ইসলাম ২০২২-২০২৩ অর্থবছরের সংশোধিত বাজেট ১১৭ কোটি ৯৬ লক্ষ টাকা ও ২০২৩-২০২৪ অর্থবছরের ১২৯ কোটি ৫৯ লক্ষ টাকার বাজেট উপস্থাপন করেন।
সিনেট সদস্যগণ ট্রেজারার এর বক্তব্যের উপর আলোচনা করেন এবং সর্বসম্মতিক্রমে বাজেট প্রস্তাব অনুমোদন করেন।
এছাড়াও সিনেট সভায় বিইউপির পাবলিক রিলেশন্স, ইনফরমেশন অ্যান্ড পাবলিকেশন্স (পিআরআইপি) এর চিফ এয়ার কমডোর সৈয়দ ফকরুদ্দিন মাসুদ কর্তৃক উপস্থাপিত ১৫তম বার্ষিক প্রতিবেদন সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়। পঞ্চদশ বার্ষিক সিনেট সভাটি সার্বিকভাবে সঞ্চালনা করেন বিইউপির রেজিস্ট্রার ব্রিগেডিয়ার জেনারেল এ বি এম ফয়সাল বাতেন।
সভায় সিনেট চেয়ারম্যান মেজর জেনারেল মাহ্বুব তাঁর বক্তব্যে বলেন, নতুন জ্ঞান সৃষ্টি, শিক্ষা বিস্তার, বিভিন্ন অবকাঠামোগত উন্নয়ন ইত্যাদি চলমান রয়েছে। ইতোমধ্যে বিইউপি একটি ‘Academic Strategic Plan’ প্রণয়ন করেছে যা, বাস্তবায়নের মাধ্যমে জাতীয় পর্যায়ের পাশাপাশি আন্তর্জাতিক পরিসরে তার সাফল্য অর্জনে এগিয়ে যাবে।
তিনি বিশেষভাবে উল্লেখ করেন যে, বিইউপির শিক্ষার্থীরা দেশে ও বিদেশে ক্রমাগত সাফল্য অর্জন করে চলছে যার প্রতিফলন স্বরূপ ইউজিসি কর্তৃক সম্প্রতি ঘোষিত ২০১৯ সালের জন্য পাঁচটি ফ্যাকাল্টি হতে পাঁচজন শিক্ষার্থী ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ এর জন্য মনোনীত হয়েছেন।
এছাড়া গবেষণাখাতে বরাদ্দকৃত অর্থের সুষ্ঠু ব্যবস্থাপনার মাধ্যমে বিইউপিতে ইতোমধ্যে একটি গবেষণা সেল প্রতিষ্ঠা হয়েছে বলেও তিনি উল্লেখ করেন।
সিনেট চেয়ারম্যান আরও বলেন যে, বিইউপি বঙ্গবন্ধু চেয়ার থেকে ‘Bangabandhu: A Profile in Leadership’ শীর্ষক বইটির কাজ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। উচ্চশিক্ষায় আন্তর্জাতিক অঙ্গনে বিশ্ববিদ্যালয়কে তুলে ধরার ক্ষেত্রে বিদেশি শিক্ষার্থী ভর্তির ব্যাপারে সিদ্ধান্ত এবং বিভিন্ন দেশি ও আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় ও প্রতিষ্ঠানের সাথে সমঝোতা স্মারক স্বাক্ষরের বিষয়টিও উল্লেখ করেন।
সিনেট সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংসদ সদস্য মুহাম্মদ ফারুক খান, সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম (বীর উত্তম), সংসদ সদস্য নুরুল ইসলাম নাহিদ, এবং সংসদ সদস্য এইচ এন আশিকুর রহমান।
এছাড়াও বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ সশস্ত্রবাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ এবং বিইউপি উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২৩:৪৬:২৫   ১১৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


বোরো ধান চাল সংগ্রহের উদ্ভাবন
গাজীপুরে জাল টাকাসহ গ্রেফতার ২
ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শোক
বিএসটিআই’কে আন্তর্জাতিক মানের প্রতিষ্ঠানে পরিণত করার লক্ষ্যে বর্তমান সরকার কাজ করছে - শিল্পমন্ত্রী
বাজেট অধিবেশন শুরু ৫ জুন
ক্রিকেট বিশ্বকাপের চেয়ে অলিম্পিক পদক বড় : মাশরাফি
রাষ্ট্রপতির সাথে রিহ্যাব প্রতিনিধিদলের সাক্ষাৎ
রাইসির মৃত্যুতে রাষ্ট্রপতির শোক
হেলিকপ্টার দুর্ঘটনা প্রেসিডেন্ট রাইসিসহ ৯ জনের মরদেহ উদ্ধার
যুক্তরাষ্ট্রে বাংলাদেশের প্রস্তুতি শুরু

News 2 Narayanganj News Archive

আর্কাইভ