কুমিল্লায় হত্যা মামলায় দুই জনের যাবজ্জীবন কারাদন্ড

প্রথম পাতা » আইন আদালত » কুমিল্লায় হত্যা মামলায় দুই জনের যাবজ্জীবন কারাদন্ড
সোমবার, ১৭ জুলাই ২০২৩



কুমিল্লায় হত্যা মামলায় দুই জনের যাবজ্জীবন কারাদন্ড

জেলায় চাঞ্চল্যকর অটোরিকশা চালক সুমন মিয়াকে হত্যার দায়ে দুই জনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন কুমিল্লার আদালত। আজ সোমবার দুপুর ২টায় কুমিল্লার বিজ্ঞ অতিরিক্ত জেলা ও দায়রা জজ পঞ্চম আদালতের বিচারক জাহাঙ্গীর হোসেন এ রায় দেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি এডভোকেট মোঃ রফিকুল ইসলাম বাসসকে এ ঘটনার সত্যতা নিশ্চিত করেন।
মৃত্যু দন্ডপ্রাপ্ত আসামিরা হলেন ব্রাহ্মণবাড়ীয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলার ফরদাবাদ গ্রামের মোঃ নুরুল ইসলাম এর ছেলে মোঃ শরীফ মিয়া এবং একই উপজেলার দড়িকান্দি গ্রামের আবদুর রহিমের ছেলে আঃ কাদের জিলানী।
মামলার বিবরণে জানাযায়- ২০২০ সালের ৬ মার্চ সন্ধ্যায় মোঃ ইসমাইল এর ছেলে অটোরিকশা চালক সুমন মিয়া (১৯) এর অটোরিকশাটি বাঞ্ছারামপুর ফরদাবাদ রবির বাজার হতে রামচন্দ্রপুর বাজারে যাওয়ার কথা বলে আসামি মোঃ শরীফ মিয়া ও আব্দুল কাদের জিলানী ভাড়া করে কুমিল্লা জেলার বাঙ্গরা বাজার থানাধীন বড় পিপড়িয়া ঠাকুর বাড়ী টু উত্তর পেন্নাই পুরাতন বাজার নতুন সড়ক সংলগ্ন ইব্রাহিম মিয়ার ফসলি জমির পাশে খালের পাড়ে নিয়ে পূর্ব পরিকল্পিতভাবে পরষ্পর যোগসাজশে গলায় ও মুখে গামছা পেচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে লাশ কচুরিপানা ও বালি দিয়ে ঢেকে লাশ গুম করে অটোরিকশাটি ছিনতাই করে পালিয়ে যায়।
এ ঘটনায় সুমন মিয়ার পিতা ইসমাইল মিয়া বাদী হয়ে মোঃ শরীফ মিয়া (২৫) ও আব্দুল কাদের জিলানী (২৪) কে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। আসামি আবদুল কাদের জিলানীকে পুলিশ আটক করে সে ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করে এবং জিলানীর দেখানো মতে সুমনের লাশ উদ্ধার করেন বাঙ্গরা বাজার থানাপুলিশ। মামলায় ১১ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আসামিদের স্বীকারোক্তিমুলক জবানবন্দি পর্যালোচনাক্রমে আসামি মোঃ শরীফ মিয়া ও আব্দুল কাদের জিলানীর বিরুদ্ধে যাবজ্জীবন কারাদন্ড ও ৩০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন।
এ রায়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি এডভোকেট মোঃ রফিকুল ইসলাম বলেন, রায়ে রাষ্ট্রপক্ষ ও এজাহারকারী খুশি। আমরা আশা করছি মহামান্য হাইকোর্ট এ রায় বহাল রেখে দ্রুত কার্যকর করবেন।

বাংলাদেশ সময়: ১৫:২১:৫৫   ৯৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আইন আদালত’র আরও খবর


মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ডে
আইনগত সহায়তা পাওয়া করুণা নয় : আইনমন্ত্রী
শপথ নিলেন আপিল বিভাগের ৩ বিচারপতি
দক্ষ বিচার বিভাগ গঠনে বিশ্বমানের জুডিসিয়াল একাডেমি প্রয়োজন - আইনমন্ত্রী
বরকত-রুবেলসহ ৪৭ জনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ
হাইকোর্টে আগাম জামিন পেলেন নাহিদ সুলতানা যুথি
তানভীর-জেসমিনের যাবজ্জীবন কারাদণ্ড
বাজার অস্থিতিশীল হলে বিশেষ ক্ষমতা আইনে ব্যবস্থা: আইনমন্ত্রী
শুধু মাকে দেখে আসি, ধরতে পারি না, আদালত প্রাঙ্গনে শিশু নূরী-বর্ষা
জয়পুরহাটে কৃষক হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড

News 2 Narayanganj News Archive

আর্কাইভ