মায়ামিতে অভিষেকে জয় যাকে উৎসর্গ করলেন মেসি

প্রথম পাতা » খেলাধুলা » মায়ামিতে অভিষেকে জয় যাকে উৎসর্গ করলেন মেসি
শনিবার, ২২ জুলাই ২০২৩



মায়ামিতে অভিষেকে জয় যাকে উৎসর্গ করলেন মেসি

যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মায়ামির হয়ে দুর্দান্ত অভিষেক হয়েছে লিওনেল মেসির। ম্যাচের দ্বিতীয়ার্ধের শেষ দিকে ডি-বক্সের বাইরে থেকে ফ্রি কিকে দুর্দান্ত এক গোল করে অভিষেক রাঙিয়েছেন তিনি। এদিন নিজে শুধু গোল করেই থামেননি মেসি, দলকে জিতিয়ে তবেই মাঠ ছেড়েছেন আর্জেন্টাইন এই ফুটবল কিংবদন্তি।

শনিবার (২২ জুলাই) ঘরের মাঠ ডিআরবি পিএনকে স্টেডিয়ামে ক্রুজ আজুলের বিপক্ষে ২-১ গোলের ব্যবধানে নাটকীয় জয় পেয়েছে মায়ামি। এই জয়ে টানা ১১ ম্যাচের পর প্রথম জয়ের দেখা পেয়েছে ক্লাবটি। শ্বাসরুদ্ধকর এই ম্যাচে জয়ের মূল নায়ক খোদ মেসি। তাই এই জয় সতীর্থ ইয়ান ফ্রেকে উৎসর্গ করেছেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড।

এদিন ম্যাচের দ্বিতীয়ার্ধে ৫৩ মিনিটে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামেন মেসি। তিনি যখন মাঠে নামেন, তখন ১-০ গোলে এগিয়ে ছিল মায়ামি। কিন্তু মেসি মাঠে নামার ১২ মিনিট পর সমতায় ফেরে মেক্সিকান ক্লাব ক্রুস আজুল। ফলে নিশ্চিত ড্রয়ের দিকে এগিয়ে যাচ্ছিল ম্যাচ। তবে ম্যাচের ৯৪তম মিনিটে তার চোখ ধাঁধানো ফ্রি-কিকে মায়ামিকে উদ্ধার করেন বিশ্বকাপজয়ী এই মহাতারকা।

ম্যাচ শেষে গোলটি নিয়ে আর্জেন্টাইন ফরোয়ার্ড বলেন, ‘আমার হাতে শেষ একটা সুযোগ ছিল। সবসময়ের মতো আমি এবারও চেষ্টা করেছিলাম। সৌভাগ্যবশত তা জালে প্রবেশ করে, গোলকিপার নাগাল পায়নি এবং লিগে আমরা যেভাবে এগোচ্ছি, তাতে এই জয়টা অনেক আনন্দের। আত্মবিশ্বাস জোগানোর জন্য আমাদের জেতা শুরু করতে হবে, হোক সেটা আলাদা এক চ্যাম্পিয়নশিপে। ’

‘আমি এই জয় ইয়ানকে উৎসর্গ করতে চাই, যে কি-না ইনজুরির কারণে লকার রুমে ভুগেছিল। সে খুবই তরুণ, এর মধ্যেই দুটো গুরুতর ইনজুরিতে ভুগেছে এবং আমি আশা করছি সে আবারও চোট কাটিয়ে উঠবে।’

মেসির অভিষেক দেখতে কানায় কানায় পূর্ণ ছিল ডিআরবি পিএনকে স্টেডিয়াম। এমনকি গ্যালারিতে তারকাদের ঢল নেমেছিল। বাস্কেটবল কিংবদন্তি লেব্রন জেমস, টেনিস কিংবদন্তি সেরেনা উইলিয়ামসসহ আরও অনেকেই হাজির হয়েছিলেন মেসির অভিষেককে ক্যামেরাবন্দী করতে।

এমন উৎসাহ পাওয়ার পর মেসি বলেন, ‘আমি এখানে এসে খুবই আনন্দিত। এ জায়গা পরিবারকে সঙ্গে নিয়ে আমি নিজেই বেছে নিয়েছি। এখানকার মানুষকে আবারও ধন্যবাদ, যারা একইভাবে উৎসাহ দিয়ে গেছেন। আমরা চাই, সারা বছর তারা আমাদের সঙ্গ দেবেন। এটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।’

মঙ্গলবার (২৫ ‍জুলাই) নিজেদের পরের ম্যাচে আটলান্টার ইউনাইটেডকে আতিথ্য দেবে ইন্টার মায়ামি। ক্রুস আজুলের বিপক্ষে ম্যাচের শুরুর একাদশে না থাকলেও পরের ম্যাচেই শুরুর একাদশ দেখা যেতে পারে মেসিকে।

বাংলাদেশ সময়: ২০:২৮:২৪   ১২০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


লা লিগা: সোসিয়েদাদকে হারিয়ে দ্বিতীয় স্থানে উঠে এলো বার্সেলোনা
ডুরানের জোড়া গোলে লিভারপুলের সাথে ড্র নিয়ে মাঠ ছাড়লো ভিলা
টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা বাংলাদেশের
প্রিমিয়ার লিগ: ইউনাইটেডকে হারিয়ে শিরোপা দৌড়ে টিকে থাকলো আর্সেনাল
ঘরের মাঠে এমবাপ্পের শেষ ম্যাচে জিততে পারলো না পিএসজি
প্রিমিয়ার লিগ: ফুলহ্যামের জালে সিটির চার গোল, রেলিগেটেড হয়ে গেল বার্নলি
লা লিগা: রেলিগেটেড গ্রানাডাকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে মাদ্রিদ
টাইগারদের বিপক্ষে জিম্বাবুয়ের সান্ত্বনার জয়
মোহামেডানকে হারিয়ে রেকর্ড টানা পঞ্চম লিগ শিরোপা জিতলো বসুন্ধরা কিংস
টাইগারদের দৃষ্টি জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ

News 2 Narayanganj News Archive

আর্কাইভ