সুস্থ মানবসম্পদ স্মার্ট বাংলাদেশ গঠনের পূর্বশর্ত - ডেপুটি স্পীকার

প্রথম পাতা » ছবি গ্যালারী » সুস্থ মানবসম্পদ স্মার্ট বাংলাদেশ গঠনের পূর্বশর্ত - ডেপুটি স্পীকার
শুক্রবার, ১১ আগস্ট ২০২৩



সুস্থ মানবসম্পদ স্মার্ট বাংলাদেশ গঠনের পূর্বশর্ত - ডেপুটি স্পীকারবাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মোঃ শামসুল হক টুকু, এমপি বলেন, তরুন সমাজ স্মার্ট বাংলাদেশ গড়ার কারিগর। তারা ধূমপান ও মাদকমুক্ত সুস্থ সমাজ গড়ে তুলবে। সুস্থ সমাজ গড়তে হলে খেলাধূলার কোন বিকল্প নেই। শোকের মাসে গোপিনাথপুর ফুটবল মাঠে এই টুর্নামেন্টের আয়োজন খুবই গুরুত্বপূর্ণ। শোককে শক্তিতে রুপান্তর করতে হবে। সুস্থ মানবসম্পদই রাষ্ট্র পরিচালনা করবে এবং স্মার্ট বাংলাদেশ গঠন করবে।

আজ (শুক্রবার) সাঁথিয়ার গোপিনাথপুর ফুটবল মাঠ প্রাঙ্গণে জিকেএস মর্নিং স্টার ক্লাব কর্তৃক আয়োজিত ঐতিহ্যবাহী জিকেএস মর্নিং স্টার ক্লাব ফুটবল টুর্নামেন্ট-২০২৩ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় ডেপুটি স্পীকার এসব কথা বলেন।

ডেপুটি স্পীকার বলেন, ক্ষুধা-দারিদ্র্য ও শোষণ মুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। তিনি গত ৯ আগস্ট পাবনাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করেছেন। সাঁথিয়া উপজেলাকে আরও পূর্বেই গৃহহীন মুক্ত ঘোষণা করা হয়েছে। প্রধানমন্ত্রীর অঙ্গীকার হলো, আগামী নির্বাচনে রাষ্ট্রক্ষমতায় এলে সমগ্র বাংলাদেশকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাঁথিয়া ডিগ্রি কলেজ, পাইলট উচ্চ বিদ্যালয়কে সরকারি ঘোষণা করেছেন। পরবর্তীতে সাঁথিয়া মহিলা কলেজ ও অন্যান্য স্কুলকেও সরকারিকরণ করবেন।

মোঃ শামসুল হক টুকু বলেন, আগস্ট মাস বাঙালি জাতির রক্তক্ষরণের মাস। কারন এই মাসে পাকিস্থানী হানাদার বাহিনীর দোসর রাজাকার, আল বদর, আল শামসেরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব সহ তাঁর পরিবারের ১৮ জন সদস্যকে নির্মমভাবে হত্যা করে। এই হত্যাকান্ডের উদ্দেশ্য কেবল একটি পরিবারকে নিঃশেষ করাই ছিলো না, বরং স্বাধীন বাংলাদেশের উন্নয়নকে বন্ধ করে দেয়া এবং আন্তর্জাতিক বিশ্বে বাংলাদেশের অগ্রযাত্রাকে পেছনে টেনে ধরার প্রয়াস ছিলো। তাই আগামী নির্বাচনে এই অপশক্তিকে রুখে দিতে হবে।

উদ্বোধনের পূর্বে ডেপুটি স্পীকার জাতীয় পতাকা উত্তোলন করেন এবং শোকাবহ আগস্টের শহীদদের স্মরণে ১ মিনিট নীরবতা পালন করেন।

আলহাজ্ব মোঃ আঃ ছালাম প্রামানিকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুদ হোসেন, সাঁথিয়া পৌরসভা মেয়র মাহবুবুল আলম বাচ্চু, সাঁথিয়া থানার উপ-পরিদর্শক রফিকুল ইসলাম, সাঁথিয়া পৌরসভার সাবেক মেয়র মোঃ মিরাজুল ইসলাম প্রামানিক, জোড়াগাছা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ নজরুল ইসলাম সহ স্থানীয় আওয়ামী লীগ নেতা-কর্মী গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২৩:২৮:১১   ১৫৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


গিয়াসউদ্দিন ইসলামিক মডেল কলেজে ৩য় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা অনুষ্ঠিত
মানুষের প্রতি শেখ হাসিনার মত আন্তরিকতা ও ভালোবাসা বিরল : নাছিম
ফিলিস্তিনের সব অঞ্চলে শান্তিরক্ষী মোতায়েনের আহ্বান আরব লীগের
ভূমিসেবা ডিজিটালাইজেশন কার্যক্রম বাংলাদেশের এক অসাধারণ অর্জন : প্রণয় ভার্মা
বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার
আগামী অর্থবছরের জন্য ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার এডিপি অনুমোদন
বিরূপ প্রভাব মোকাবেলায় সরকার নবায়নযোগ্য জ্বালানিতে গুরুত্ব দিচ্ছে : অর্থ প্রতিমন্ত্রী
পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে স্পেনের রাষ্ট্রদূতের সাক্ষাৎ
শিক্ষকদের পেশাগত দক্ষতা বাড়াতে প্রশিক্ষণ বাড়ানোর সুপারিশ
কুরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু: প্রাণিসম্পদমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ