পলকের সঙ্গে ইউএস-বাংলাদেশ বিজনেস কাউন্সিলের প্রতিনিধিদের বৈঠক

প্রথম পাতা » ছবি গ্যালারী » পলকের সঙ্গে ইউএস-বাংলাদেশ বিজনেস কাউন্সিলের প্রতিনিধিদের বৈঠক
বুধবার, ৩০ আগস্ট ২০২৩



পলকের সঙ্গে ইউএস-বাংলাদেশ বিজনেস কাউন্সিলের প্রতিনিধিদের বৈঠক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঙ্গে বৈঠক করেছে ইউএস-বাংলাদেশ বিজনেস কাউন্সিলের উচ্চপর্যায়ের ১৫ সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল। বৈঠকে ব্যবসা-বাণিজ্য এবং আইসিটি খাতে বিনিয়োগ পরিকল্পনাসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন তারা।

বুধবার (৩০ আগস্ট) আইসিটি বিভাগের সভাকক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন ইউএস-বাংলাদেশ বিজনেস কাউন্সিলের সভাপতি এবং দক্ষিণ এশিয়া ইউএস চেম্বার অব কমার্সের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রদূত অতুল কেশপ।

এসময় ডিজিটাল বাংলাদেশের অর্জন তুলে ধরেন প্রতিমন্ত্রী। প্রতিনিধিদলকে স্মার্ট সিটিজেন, স্মার্ট ইকোনমি, স্মার্ট গভর্নমেন্ট এবং স্মার্ট সোসাইটি এ চারটি স্তম্ভের ওপর ভিত্তি করে ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের পরিকল্পনা অবহিত করেন তিনি।

এছাড়া বিটুবি ম্যাচ মেকিং, স্টার্ট-আপ এক্সচেঞ্জ প্রোগ্রাম, ইনফরমেশন টেকনোলজি, এআই টুলস, রোবটিকস, ফিনান্সিয়াল টেকনোলজি ও হেলথ ল্যাব প্রোডাক্টসহ আইসিটি খাতে বিনিয়োগ এবং ফ্রিল্যান্সারদের রেমিট্যান্স আনায়নে ইন্টারন্যাশনাল ফিনান্সিয়াল গেটওয়ে প্ল্যাটফর্ম তৈরির বিষয়ে ইউএস-বাংলাদেশ বিজনেস কাউন্সিলের সহযোগিতা কামনা করেন তিনি।

ইউএস-বাংলাদেশ বিজনেস কাউন্সিলের প্রতিনিধিরা বলেন, বাংলাদেশের সঙ্গে নিবিড়ভাবে কাজ করার সুযোগ রয়েছে। ফিনান্সিয়াল টেকনোলজি (ফিন-টেক) ও ইনফরমেশন টেকনোলজি খাতে বিনিয়োগের ইচ্ছা প্রকাশ করেন তারা।

এসময় আইসিটি বিভাগের সচিব মো. সামসুল আরেফিন, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক রনজিৎ কুমার, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক জি এস এম জাফরউল্লাহ, ডিজিটাল নিরাপত্তা এজেন্সির মহাপরিচালক আবু সাঈদ মো. কামরুজ্জামান এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালক মোস্তফা কামাল উপস্থিত ছিলেন।

প্রতিনিধি দলের সদস্যদের মধ্যে বক্তব্য রাখেন ইউএস-বাংলাদেশ বিজনেস কাউন্সিলের পরিচালক সিড মেহরা, ডিজিটাল ইকোনমি টাস্কফোর্সের কো-চেয়ার এবং এশিয়া প্যাসিফিক, ভিসার ভাইস প্রেসিডেন্ট এবং হেড অফ গভর্নমেন্ট এনগেজমেন্ট জেরেমি স্টার্চিও, মেটা দক্ষিণ এশিয়ার পাবলিক পলিসির পরিচালক এবং ডিজিটাল ইকোনমি টাস্কফোর্সের সহ-সভাপতি সারিম আজিজ।

বাংলাদেশ সময়: ২৩:৩৯:৫১   ১০৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আল কোরআন ও আল হাদিস
আজকের রাশিফল
সংযম, ত্যাগ ও সহমর্মিতার মনোবৃত্তিসম্পন্ন মানুষই প্রকৃত মানুষ- ধর্মমন্ত্রী
সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানো নীতিগত সিদ্ধান্তের বিষয়: জনপ্রশাসন মন্ত্রী
আমরা মোবাইলে ব্যাস্ত, সন্তানদের ভাবনার জগৎ তৈরি করছি না: ডিসি
সংসদে পরিশোধ ও নিষ্পত্তি বিল-২০২৪ উত্থাপন
খাদ্য ও জ্বালানি নিরাপত্তা অর্জনে প্রকৌশলীদের আরো কার্যকর ভূমিকা পালন করতে হবে: প্রধানমন্ত্রী
ইউনিয়ন পরিষদ বিলের দুই ধারা সংশোধন চায় সংসদীয় কমিটি
প্রতিবন্ধী ব্যক্তিদের প্রবেশগম্যতা নিশ্চিত করতে হবে : সমাজকল্যাণমন্ত্রী
আহসানউল্লাহ মাস্টার হত্যা স্বাধীনতাবিরোধীদের নীলনকশার অংশ - মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ