এশিয়া কাপ মিশন শেষে দেশে ফিরেছে টাইগাররা

প্রথম পাতা » খেলাধুলা » এশিয়া কাপ মিশন শেষে দেশে ফিরেছে টাইগাররা
শনিবার, ১৬ সেপ্টেম্বর ২০২৩



এশিয়া কাপ মিশন শেষে দেশে ফিরেছে টাইগাররা

এশিয়া কাপের শিরোপা কিংবা ফাইনালে উঠা- কোনোটাই বাংলাদেশের পক্ষে সম্ভব হয়ে উঠেনি। কিন্তু শক্তিশালী ভারতকে ৬ রানে হারিয়ে এবারের মিশন শেষ করেছে টাইগাররা। এশিয়া কাপ মিশন শেষে আজ দেশে ফিরেছে সাকিব আল হাসান বাহিনী।

৫০ ওভার ফরম্যাটের এই টুর্নামেন্টে আফগানিস্তান ও ভারতের বিপক্ষে দুই ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ। গ্রুপ পর্বে আফগানিস্তান এবং সুপার ফোর পর্বে নিজেদের শেষ ম্যাচে ভারতের বিপক্ষে জয় পেয়েছে সাকিব আল হাসানের নেতৃত্বাধীন বাংলাদেশ ক্রিকেট দল।

এবারের এশিয়া কাপের শুরুটাই ভালো হয়নি বাংলাদেশের। শ্রীলঙ্কার কাছে হেরে সুপার ফোরে উঠা নিয়েই চিন্তাই পড়ে যায় দল। কিন্তু গ্রুপপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানকে পাত্তাই দেননি সাকিব-মুশফিকরা। আফগানদের বড় ব্যবধানে হারিয়ে সুপার ফোরের জায়গা নিশ্চিত করেন হাথুরু সিংহের শিষ্যরা।

কিন্তু সুপার ফোরে সুবিধা করতে পারেনি বাংলাদেশ। শেষ চারের প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ ছিল পাকিস্তান। স্বাগতিক পাকিস্তানের কাছে ৭ উইকেটের বড় ব্যবধানে হেরেছে টাইগাররা। এরপর দ্বিতীয় ম্যাচে শ্রীলংকার কাছে ২১ রানে পরাজিত হয়ে আগেই টুর্নামেন্টের ফাইনালের দৌঁড় থেকে ছিটকে পড়ে বাংলাদেশ। আর শেষে ভারতের বিপক্ষে পেল সান্ত্বনার জয়।

সুপার ফোর পর্বে প্রথম দুই ম্যাচে প্রত্যাশানুযায়ী পারফরমেন্স করতে ব্যর্থ হয়েছে বাংলাদেশ। তবে ভারতের বিপক্ষে নিজেদের সক্ষমতার প্রমাণ দিয়েছে টাইগাররা। ভারতীয় দলে পাঁচ পরিবর্তনের বিপরীতে ম্যাচে ছয়টি পরিবর্তন এনে দল সাজায় বাংলাদেশ। স্নায়ু চাপ ধরে রেখে মানসিক শক্তি দেখিয়ে অবশেষে ছয় রানে জয় পায় বাংলাদেশ। সাকিব আল হাসানের অলরাউন্ড নেতৃত্বে জয় দিয়ে আসর শেষ করেই দেশে ফিরেছে টাইগাররা।

ভারতের বিপক্ষে ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে সাকিব ও হৃদয়ের ফিফটিতে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ২৬৫ রান তুলে বাংলাদেশ দল। জবাবে ব্যাট করতে নেমে সবকটি উইকেট হারিয়ে ২৫৯ রানেই গুটিয়ে যায় ভারতের ইনিংস। এরপর এবারের এশিয়া কাপে অপরাজিত থাকল আর কোনো দলই।

বাংলাদেশ সময়: ১৫:৪২:৩৮   ৬৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


বুন্দেসলিগায় অপরাজিত শিরোপার রেকর্ড লেভারকুসেনের
প্রথম হারের স্বাদ পেল সেনাবাহিনী
লা লিগায় জাভির শততম ম্যাচটি জয় দিয়ে রাঙালো বার্সেলোনা
যুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল
তিন বছর পর জুভেন্টাসের শিরোপা জয়
দেশ ছাড়ার আগে বিশ্বকাপের ফটোসেশনে বাংলাদেশ দল
র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশিদের অবস্থানের ব্যাপক রদবদল
লা লিগা: সোসিয়েদাদকে হারিয়ে দ্বিতীয় স্থানে উঠে এলো বার্সেলোনা
ডুরানের জোড়া গোলে লিভারপুলের সাথে ড্র নিয়ে মাঠ ছাড়লো ভিলা
টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা বাংলাদেশের

News 2 Narayanganj News Archive

আর্কাইভ