সরিষাবাড়ীতে ক্ষুদে ডাক্তার কার্যক্রমের শুভ উদ্বোধন

প্রথম পাতা » ছবি গ্যালারী » সরিষাবাড়ীতে ক্ষুদে ডাক্তার কার্যক্রমের শুভ উদ্বোধন
রবিবার, ১৭ সেপ্টেম্বর ২০২৩



সরিষাবাড়ীতে ক্ষুদে ডাক্তার কার্যক্রমের শুভ উদ্বোধন

জামালপুর প্রতিনিধি : সারাদেশের ন্যায় জামালপুরে সরিষাবাড়ীতে কিন্ডারগার্টেন, প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় এবং সমপর্যায়ের মাদরাসাসহ দেশের সকল সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ক্ষুদে ডাক্তারের মাধ্যমে শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষা কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে।

আজ রবিবার সকাল ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে সরিষাবাড়ী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়।

এতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ বদরুল হাসান সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নাহিদা ইয়াসমিন, উপজেলা একাডেমিক সুপারভাইজার রুহুল আমিন বেগ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়র কনসালটেন্ট ডাঃ শাহরিয়ার ইসলাম, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুন্নাহার সহ স্বাস্থ্য পরিদর্শনগণ ও শিক্ষক শিক্ষার্থীরা উপস্থিতি ছিলেন।

অনুষ্ঠান সূত্রে জানা যায়, ক্ষুদে ডাক্তার কার্যক্রম আওতায় উপজেলার ৩৫৮টি প্রাথমিক বিদ্যালয়,কিন্ডার গার্ডেন ও এবতেদায়ী মাদ্রাসার ৫৫,৫৩৬ জন ছাত্র-ছাত্রী এবং মাধ্যমিক পর্যায়ের ৬৮টি বিদ্যালয়ের ৩৪,৭১৪ জন ছাত্র-ছাত্রীকে এ কার্যক্রমের আওতায় এনে প্রাথমিক স্বাস্থ্য সেবা প্রদান করা হবে।

এছাড়াও বক্তারা বলেন প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে ক্ষুদে ডাক্তারের দল গঠন করে শিক্ষার্থীদের ওজন, উচ্চতা ও দৃষ্টিশক্তি পরীক্ষা করতে হবে এবং অস্বাভাবিক শারীরিক বৃদ্ধি ও দৃষ্টিশক্তির ত্রুটিসহ নানা বিষয়ে গাইড তৈরি করে শিক্ষকের নজরে আনবে তারা।

বাংলাদেশ সময়: ১৫:৫৭:০২   ১৮৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


কিরগিজস্তানে বিদেশি শিক্ষার্থী ‘দেখলেই মারধর’, আতঙ্কে বাংলাদেশিরা
ইতিহাস গড়ার অপেক্ষায় সোনু!
সবার মুখে খাবার তুলে দিতেই কাজ করছেন শেখ হাসিনা: খাদ্যমন্ত্রী
ইতিহাসের এই দিনে
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী
বুন্দেসলিগায় অপরাজিত শিরোপার রেকর্ড লেভারকুসেনের
সোনারগাঁয়ে চোরাই মোবাইলসহ সাতজন গ্রেফতার
তরুণরাই স্মার্ট বাংলাদেশের অভিযাত্রার সূর্য সারথি : তথ্য ও সম্প্রচার সচিব

News 2 Narayanganj News Archive

আর্কাইভ