চট্টগ্রামের খননকৃত খালগুলো সিটি কর্পোরেশনকে হস্তান্তরের সুপারিশ

প্রথম পাতা » ছবি গ্যালারী » চট্টগ্রামের খননকৃত খালগুলো সিটি কর্পোরেশনকে হস্তান্তরের সুপারিশ
বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর ২০২৩



চট্টগ্রামের খননকৃত খালগুলো সিটি কর্পোরেশনকে হস্তান্তরের সুপারিশ

চট্টগ্রাম শহরের জলাবদ্ধতা নিরসনে খননকৃত খালগুলো চট্টগ্রাম সিটি কর্পোরেশনকে হস্তান্তরের সুপারিশ করেছে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) একাদশ জাতীয় সংসদের গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩১তম বৈঠক অনুষ্ঠিত হয়।

কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে বৈঠকটি অনুষ্ঠিত হয়। বৈঠকে কমিটির সদস্য নারায়ন চন্দ্র চন্দ এমপি, বজলুল হক হারুন এমপি, মো. মনোয়ার হোসেন চৌধুরী এমপি, আনোয়ারুল আশরাফ খান এমপি, সৈয়দা জোহরা আলাউদ্দিন এমপি ও ফরিদা খানম এমপি অংশগ্রহণ করেন।

এতে ৩০তম বৈঠকের কার্যবিবরণী নিশ্চিত করা হয় এবং ৩০তম বৈঠকে গৃহীত সিদ্ধান্তগুলোর বাস্তবায়নের অগ্রগতি বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

‘সিলেট উন্নয়ন কর্তৃপক্ষ বিল, ২০২৩’ পরীক্ষা করে রিপোর্ট প্রদান সংক্রান্ত বিস্তারিত আলোচনা হয়। এছাড়া, বিলটি পরীক্ষা-নিরীক্ষা করে কতিপয় সংযোজন, সংশোধন ও পরিমার্জনের পর বিলটি জাতীয় সংসদে পাশের উদ্দেশ্যে সংশোধিত আকারে উত্থাপনের জন্য সুপারিশ করা হয়।

বৈঠকে গণপূর্ত অধিদপ্তর, রাজউক, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ, খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ, গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষ, নগর উন্নয়ন অধিদপ্তর, স্থাপত্য অধিদপ্তর, হাউজিং অ্যান্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউটের চলমান প্রকল্পগুলোর সার্বিক কাজের অগ্রগতি ও ভবিষ্যৎ পরিকল্পনা এবং আবাসন পরিদপ্তরের সার্বিক কর্মকাণ্ড নিয়ে আলোচনা করা হয়।

‘চট্টগ্রাম শহরের জলাবদ্ধতা নিরসনকল্পে খাল পুনঃখনন, সম্প্রসারণ, সংস্কার ও উন্নয়ন’ প্রকল্পের আওতায় ইতোমধ্যে খননকৃত খালগুলো রক্ষণাবেক্ষণের জন্য চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কাছে হস্তান্তর করার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য সুপারিশ করে কমিটি।

এছাড়া, যেসব সুউচ্চ ভবন নিয়ম বহিভূর্তভাবে নির্মিত হয়েছে অথচ রাজউক থেকে যথাসময়ে মনিটরিং করা হয়নি, সেগুলোকে যাচাই-বাছাই করে ভিত সঠিক থাকলে যৌক্তিক জরিমানা করে বৈধতা প্রদানের বিষয়ে দ্রুত সিদ্ধান্ত গ্রহণের জন্য কমিটি পুনঃসুপারিশ করে।

বৈঠকে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন সংস্থার প্রধানসহ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২৩:০৮:৩৪   ৯৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী
বুন্দেসলিগায় অপরাজিত শিরোপার রেকর্ড লেভারকুসেনের
সোনারগাঁয়ে চোরাই মোবাইলসহ সাতজন গ্রেফতার
তরুণরাই স্মার্ট বাংলাদেশের অভিযাত্রার সূর্য সারথি : তথ্য ও সম্প্রচার সচিব
পশুর প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়ানোর তাগিদ প্রাণিসম্পদ মন্ত্রীর
ফায়ার সার্ভিস ও আবহাওয়া অধিদপ্তরকে দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ে অন্তর্ভুক্তির সুপারিশ স্থায়ী কমিটির
সুষম অর্থনৈতিক উন্নয়ন ছাড়া অভ্যন্তরীণ মাইগ্রেশন ঠেকানো সম্ভব নয় : স্থানীয় সরকার মন্ত্রী
কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল - পররাষ্ট্রমন্ত্রী
সোনালি আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই - বস্ত্র ও পাট মন্ত্রী
অচিরেই আন্তর্জাতিক ক্রিকেট আসর বসবে বরিশালে - পানিসম্পদ প্রতিমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ