সুনামগঞ্জে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে আলোচনা সভা

প্রথম পাতা » ছবি গ্যালারী » সুনামগঞ্জে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে আলোচনা সভা
বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৩



সুনামগঞ্জে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে আলোচনা সভা

বিশ্ব মানবতার মুক্তির দূত প্রিয়নবী হযরত মুহাম্মদ (সা.) এর জন্ম ও ওফাতের পুণ্যময় দিন হিসেবে আজ জেলায় যথাযোগ্য মর্যাদায় ঈদে মিলাদুন্নবী (স:) উদযাপন করা হয়েছে।
ঈদে মিলাদুন্নবী-২০২৩ উদযাপন উপলক্ষে হযরত মুহাম্মদ (সা.) এর জীবন এবং কর্ম সম্পর্কে অনুষ্ঠিত হয়েছে পৃথক আলোচনা সভা ও শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরনী অনুষ্ঠান।
বৃহস্পতিবার বেলা ১১টায় সুনামগঞ্জের শহিদ আবুল হোসেন মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নোমান বখত পলিন। পীর শাহ মোহাম্মদ নাদিমুর রশীদ আল-ক্বাদেরীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল হোসেন,সদর উপজেলা আওয়ামী লীগের আহবায়ক মোবারক হোসেন ও কবি আপন আনোয়ারসহ বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিবর্গরা। এর আগে দিবসটি উপলক্ষে সুনামগঞ্জ শহরে একটি আনন্দ র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ আবুল হোসেন মিলনায়তনে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।
সভায় বক্তারা বলেন, মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর আবির্ভাব হয়েছিল মানবতার মুক্তির দূত হিসেবে। তিনি ছিলেন অন্ধকার পৃথিবীর আলোকবর্তিকা। তাঁর আদর্শ অনুসরণের মধ্য দিয়ে মানসিক প্রশান্তি লাভ করা সম্ভব, সমাজের অস্থিরতা দূর করে শান্তি প্রতিষ্ঠা করা সম্ভব।
দিবসটি উপলক্ষে একইদিন সকাল ১০টায় সুনামগঞ্জ কেন্দ্রীয় মডেল মসজিদ পাঠাগার মিলনায়তনে ইসলামী ফাউন্ডেশন এবং বাংলাদেশ শিশু একাডেমির যৌথ উদ্যোগে শিক্ষার্থীদের জন্যে আয়োজিত সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরষ্কার ও সনদ বিতরণ করা হয়।
জেলা প্রশাসক দিদারে আলম মো.মাকসুদ চৌধুরীর সভাপতিত্বে ও ইসলামিক ফাউন্ডেশন জেলা কার্যালয়ের উপ-পরিচালক কৃষিবিদ মো. মোশাররফ হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় দোয়া ও মোনাজাত পরিচালনা করেন সুনামগঞ্জ কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা মফিজুর রহমান।

বাংলাদেশ সময়: ২৩:২৫:২৭   ১০০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আগামী বছর হজের খরচ আরও কমে আসবে : ধর্মমন্ত্রী
ঝালকাঠিতে শুরু হয়েছে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ
ভূমি সেক্টরে রাজস্ব আদায় বৃদ্ধি করার ক্ষেত্র চিহ্নিত করুন - ভূমিমন্ত্রী
সাতক্ষীরায় খাবার পানি ও স্যালাইন বিতরণ কার্যক্রম উদ্বোধন
চুয়াডাঙ্গায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪৩ ডিগ্রি
মোনাকোর পরাজয়ে পিএসজির লিগ শিরোপা নিশ্চিত
প্রিমিয়ার লিগ: ফরেস্টকে পরাজিত করে শিরোপা আশা টিকিয়ে রেখেছে সিটি
চীন থেকে অফার মূল্যে আরও কৃষি যন্ত্রপাতি আনবে বাংলাদেশ
আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য একুশে পদক প্রাপ্ত প্রণব কুমার বড়ুয়ার মৃত্যুতে স্পীকারের শোক
দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ