নারায়ণগঞ্জে পাঁচ দিনব্যাপী বহুমুখী পাটপণ্য মেলার উদ্বোধন

প্রথম পাতা » ছবি গ্যালারী » নারায়ণগঞ্জে পাঁচ দিনব্যাপী বহুমুখী পাটপণ্য মেলার উদ্বোধন
মঙ্গলবার, ৩ অক্টোবর ২০২৩



নারায়ণগঞ্জে পাঁচ দিনব্যাপী বহুমুখী পাটপণ্য মেলার উদ্বোধন

দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা উদ্যোক্তাদের উৎপাদিত বিভিন্ন ডিজাইনের পাটপণ্য প্রদর্শন ও বিক্রয়ের জন্য নারায়ণগঞ্জে চলছে পাঁচ দিনব্যাপী পাট ও পাটজাত পণ্য মেলা।

আজ নারায়ণগঞ্জের টাউন হল চত্বরে পাট অধিদপ্তরের উদ্যোগে ৫ দিনব্যাপী বহুমুখী পাট ও পাটজাত পণ্য মেলা-২০২৩ এর উদ্বোধন করেন পাট অধিদপ্তরের মহাপরিচালক ড. সেলিনা আক্তর।

মহাপরিচালক বলেন, পরিবেশবান্ধব পাটজাত পণ্যকে আরো জনপ্রিয় ও বহুল প্রচারের জন্য এধরনের মেলা দেশের সকল জেলায় নিয়মিত আয়োজনের উদ্যোগ নেয়া হয়েছে।

এবার মেলায় ২৫ টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। তারা বহুমুখী পাটপণ্যের পসরা সাজিয়েছেন। বহুমুখী পাটপণ্যের উদ্যোক্তাগণ ২৮২ প্রকার দৃষ্টিনন্দন পাটপণ্য উৎপাদন করছেন। প্রদর্শনী পাটের প্রায় সব পণ্য রয়েছে। এবারের মেলায় এসেছে পাট দিয়ে তৈরি অফিস আইটেম, বিভিন্ন প্রকার ব্যাগ, গৃহসজ্জা পণ্য, গৃহস্থালি পণ্য, নার্সারি আইটেম, পরিধেয় বস্ত্র, হাতের তৈরি কাগজের পণ্যসহ বিভিন্ন ধরনের সামগ্রী।

উদ্বোধনী অনুষ্ঠানে পাট অধিদপ্তরের অতিরিক্ত সচিব দীপক কুমার সরকার, পাট অধিদপ্তরের পরিচালক এসএম মাহফুজুল হক, জেডিপিসি’র নির্বাহী পরিচালক গোপাল চন্দ্র দাশ ও সত্যকাম সেন, নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হকসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন ।

উল্লেখ্য, পাঁচদিনের এই প্রদর্শনী শেষ হবে আগামী ৭ অক্টোবর। প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত এই মেলা চলবে।

বাংলাদেশ সময়: ২৩:২২:৩৪   ১১০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)